অতিরিক্ত মানসিক চাপ কমাতে কয়েকটি সহজ উপায়।

আসসালামুয়ালাইকুম কেমন আছেন সবাই আশা করি ভাল নাই, কারন এই লকডাউন এর মূহুর্তে ভালো থাকায় কঠিন। সবার শুভকামনা করি আমি আজকের টপিকস শেয়ার করছি তো চলুন শুরু করি।

আমরা অনেক সময় কোন কাজ লাগাতার করার জন্য অনেক বিরক্ত হয়ে পড়ি । আমি বিশেষ করে বলবো অফিসের কাজের কথা যেখানে একই স্থানে বসে থেকে কাজ করতে হয় কম্পিউটার এর দিকে তাকিয়ে থাকি অনেক সময়। এতেও আমরা বিরক্ত বোধ করি। কেননা আপনি নিশ্চয়ই চাইবেন যে একঘেয়ে হয়ে বসে থাকতে বা একই কাজ লাগাতার করতে। আমি কী ঠিক বলছি? হয়তোবা আমি ঠিক বলছি তাই না। এই একঘেয়েমি কাটাতে আমি আজ আপনাদের সাথে কিছু গুরুত্বপূর্ণ ও সহজ উপায়গুলো শেয়ার করবো যা অনেকেই জানেনা। আপনি যদি কোনো সফটওয়্যার কোম্পানি কিংবা কোন ব্যাংকে চাকরি করেন তাহলে আপনাকে চেয়ারে বসেই অনেকটা সময় কাটাতে হয় । সারাক্ষণ শুধু বসে না থেকে মাঝে মাঝে কাজের ফাঁকে একটু ঘুরাঘুরি করুন অথবা আপনি কী করতে পারেন উঠে একটু হাঁটাচলা করতে পারেন । মাঝে মাঝে মজার বিষয় নিয়ে আলোচনা করুন তাহলে ভেতরের ক্লান্তি দূর বা বিরক্ত বোধ অনেকটাই কমে যাবে।

আবার আপনি কি করতে পারেন মাঝে মাঝে কাজের ফাঁকে ফাঁকে আপনার ভালো লাগার জায়গা থেকে ঘুরে আসতে পারেন এতেও আপনার মন মেজাজ সতেজ হবে।

আপনি জানেন কী অতিরিক্ত একঘেয়েমি যেকোনো কাজ আপনার মানসিক চাপ বাড়তে পারে। আপনার মানসিক চাপ কমাতে হবে। যে কাজে আপনার বেশি বিরক্ত বোধ কাজ থেকে বিরত থাকুন। অনেক সময় আমরা সহজ কাজও লাগাতার করার কারণে সেই সহজ কাজও আপনার কাছে কঠিন ও বিরক্তিকর ব্যাপার মনে হয় । এক্ষেত্রে আপনি মাঝে মাঝে চা কিংবা কফি পান করতে পারেন এতেও আপনার মানসিক চাপ কমায় ও মন ও শরীর চাঙ্গা করে তোলে।

আজকের টপিকস এ পর্যন্তই শেষ করছি খোদা হাফেজ।

গ্রাথোর আর্নিং প্রোগ্রাম | পোস্ট লেখালেখি করে খুব সহজেই ইনকাম করুন

Related Posts

35 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page: https://www.facebook.com/107324621876693/posts/107963605146128/?app=fbl

মন্তব্য করুন