অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম করার উপায়

আসসালামুআলাইকুম প্রিয় পাঠক/পাঠিকাগণ, কেমন রয়েছেন সকলে? আশা করছি সকলে বেশ আছেন। ইন্টারনেট এর ব্যাপক প্রসার ঘটার সাথে সাথে ইন্টারনেট কে কাজে লাগিয়ে অর্থ আয় করার বিভিন্ন পদ্ধতি সময়ের সাথে সাথে প্রচলিত হচ্ছে। একটা সময় পার্ট টাইম কাজ করার মতো তেমন কোনো উপায় ছিল না। তবে ইন্টারনেট এর কল্যাণে এখন আপনি বিভিন্ন উপায়ে অনলাইন দ্বারা আয় করতে পারবেন।

অনলাইনে কুইজ খেলে ইনকাম করার বিষয়টি নিয়ে আজকে আমরা বিস্তারিত জানার চেষ্টা করবো। গেম খেলতে আমরা সবাই অনেক ভালোবাসি, কুইজ কে এক প্রকারের গেম হিসেবে ধরা যেতে পারে। যেখানে একনেক সাধারণ কিছু প্রশ্ন করা হয় এবং সে সকল সাধারণ প্রশ্নের উত্তর সঠিকভাবে দেওয়ার কারণে তার বিপরীতে আপনাকে কিছু অর্থ দেওয়া হয়। তবে কুইজ খেলে ইনকাম করার ক্ষেত্রে প্রয়োজন হয় বিশ্বাসযোগ্য সোর্স এর। অর্থাৎ যার দ্বারা আপনি কুইজ খেলবেন বা প্রশ্নের উত্তর দিবেন সেটি আদো কুইজ এর বিনিময়ে পে করছে কিনা। শুরুতে অনেক কথা বলে ফেললাম, তবে চলুন এবার কুইজ খেলে আয় করার বিষয়ে জেনে নেওয়া যাক।

কুইজ খেলে ইনকাম করার উপায়ঃ

কুইজ খেলে আয় করার সুযোগ বেশিরভাগ কোনো কোনো অ্যাপ দিয়ে থাকে আবার অনেক সময় বিভিন্ন ওয়েবসাইট এ ধরনের সুযোগ দেয়। যেখানে মূলত প্রথমে আপনার একটি অ্যাকাউন্ট বা আইডি তৈরি করতে হয়, পরবর্তীতে আপনি বিভিন্ন কুইজ অংশ নিতে পারবেন। এই ধরণের কুইজ গুলোতে আপনাকে বিভিন্ন বিষয় না সাধারণ জ্ঞানের উপর প্রশ্ন করা হতে পারে যেগুলোর সঠিক উত্তর করে পারলে আপনাকে কিছু অর্থ দেওয়া হয়। তবে যেকোনো অ্যাপ বা ওয়েবসাইটে কাজ করার পূর্বে যাচাই করা উচিত দেই আসল কিনা।

কুইজ খেলে আয় করার কয়েকটি বিশ্বস্ত অ্যাপঃ

১. Quiz4flyQuiz4fly অ্যাপটি কুইজ দ্বারা অর্থ ইনকাম করার নতুন একটি অ্যাপ বলা চলে। এই অ্যাপটির একটি বিশেষত্ব হলো অনেক কম সময়ের মধ্যেই ইনকাম করার বেশ জনপ্রিয় হয়। প্রতিদিন এখানে বিভিন্ন কুইজ প্রতিযোগিতা এর আয়োজন করা হয়। আপনি চাইলে যেকোনো কুইজ খেলে আয় করতে পারেন। তবে আপনার উত্তর অবশ্যই সঠিক হওয়া লাগবে।ডাউনলোড লিংক

২. Brainbaaziঃ কুইজ খেলার মাধ্যমে আয় করার ক্ষেত্রে এই অ্যাপটিও বেশ জনপ্রিয়। এখানে অসংখ্য প্লেয়ার প্রতিনিয়তই বিভিন্ন বিষয়ের উপর কুইজ খেলে আয় করে থাকছেন। এখানে আপনাকে ১০-১১ টি প্রশ্ন করা হতে পারে, প্রতি প্রশ্নের জন্য ১০ সেকেন্ড করে সময় আপনারা পাবেন। পুরস্কার লাভ করতে হলে অবশ্যই আপনাকে সঠিক উত্তর দিতে হবে ।

৩. Quizistanঃ এই অ্যাপটি মূলত স্টুডেন্ট দের ইনকাম করার উদ্দেশে তৈরি। যদি আপনার সাধারণ জ্ঞানের বিষয়ে পারদর্শী হন তাহলে আপনি এই অ্যাপ থেকে প্রশ্নের উত্তর দেওয়ার মাধ্যমে আয় করতে পারবেন।

সর্বশেষ পরামর্শ

বন্ধুরা আজকে আমরা কুইজ খেলে ইনকাম করার অ্যাপস সম্পর্কে জানলাম। পরিশেষে একটি কথা না বললেই নকি, গেম খেলে আয় বা কুইজ খেলে আয় করা নিয়ে যদি আপনি বড় ক্যারিয়ার এর বিষয়ে ভেবে থাকেন তাহলে আপনারা ভুল করবেন। এগুলো শুধুমাত্র বিনোদনের পাশাপাশি সময়কে কাজে লাগানোর মাধ্যমে আপনারা কিছু অর্থ আয় করতে পারবেন। তবে লম্বা ক্যারিয়ার এর ক্ষেত্রে ব্লগিং, এফিলিয়েট এর মত মাধ্যম নিয়ে আপনাকে ভাবতে হবে। এই ছিল আজকের আর্টিকেল, কেমন লাগলো জানাবেন, আল্লাহ হাফেজ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন