অনলাইনে গল্প লিখে টাকা আয় করার সেরা কয়েকটি উপায়

অনলাইনে গল্প লিখে টাকা আয় করাটা অনেকের কাছে স্বপ্নের মতই। বিষয়টা আপনার কাছে অন্যরকম হলেও একজন গল্প প্রেমীর কাছে এটি স্বপ্নই বলা চলে। একজন লেখক সবসময় চান তার লেখাটি অনেকের মধ্যে পৌঁছে দিতে। এক্ষেত্রে তার লেখার বিপরীতে কিছুটা সম্মানী পেলে তারও লিখাটা স্বার্থক হয়।

যদি আপনিও বিভিন্ন গল্প লেখালেখি করতে পছন্দ করে থাকেন তো আপনার জন্য রয়েছে সুখবর। অনলাইন প্লাটফর্ম এ আপনি আপনার লেখা গল্পগুলোকে পাবলিশ করার মাধ্যমে কিছু অর্থ উপার্জন করতে পারবেন। এ ধরনের প্লাটফর্ম এর ক্ষেত্রে আপনাকে তেমন বেশি কষ্ট বা টাকা পয়সা খরচ করার প্রয়োজন হবে না। শুধুমাত্র আপনি যে প্লাটফর্মে কাজ করবেন সে প্ল্যাটফর্মের নীতিমালা অনুযায়ী কাজ করলে আপনি অবশ্যই ভালো লেখালেখির পাশাপাশি কিছু অর্থ আয় করতে পারবেন। অনলাইন ইনকামের আরও একটি নতুন আর্টিকেলে আপনাদের স্বাগত জানাচ্ছি, চলুন বিস্তারিত আলোচনায় যাওয়া যাক।

অনলাইনে গল্প লিখে আয় করার উপায়ঃ

  • আমরা মূলত স্টোরি লিখে আয়কে দুই ভাবে ভাগ করেছি।
    ইংরেজি গল্প লিখে আয়
    বাংলা গল্প লিখে আয়

ইংরেজি গল্প লিখে আয় করার উপায়ঃ

আমাদের অনেকের মধ্যেই ইংরেজির প্রতিভা হয়েছে। যদি আপনি অ্যাডভান্স ধাপে আপনার ইংরেজির প্রতিভাকে বা স্কিলকে ডেভলপ করতে চান তাহলে আপনি ইংরেজি লেখালেখি শুরু করে দিন। চলুন জেনে নেই ইংরেজি স্টোরি লিখে আয় করার কয়েকটি ওয়েবসাইট সম্পর্কে।

১. The People’s Friend: ইংরেজি গল্প লিখে আয় করার ক্ষেত্রে এই ওয়েবসাইটটি আমার কাছে ভালো মনে হয়েছে। নিজের ইংরেজি লেখালেখি স্কিল বাড়াতে এখানে লেখালেখির কাজ শুরু করতে পারবেন। এই ওয়েবসাইটটি একটি বিদেশি ওয়েবসাইট হওয়াতে এখানে কিছুটা ভিন্ন পেমেন্ট মেথডে আপনি পেমেন্ট নিতে পারবেন।

২. One Story: আমাদের লিস্টে দ্বিতীয় সাইটটি হলো One Story, আপনি আপনার লেখা ইংরেজি আর্টিকেল তাদের কাছে পাঠাতে পারবেন। নিজের পরিচয় অন্যভাবে তুলে ধরতে পারবেন আপনি এই সাইট দ্বারা। এখানে প্রত্যেক স্টোরি বা কবিতা লেখার বিপরীতে আপনি ১০০ ডলার পর্যন্ত পাবেন, যেটি অনেক বড় অঙ্কের টাকা।

বাংলা গল্প লিখে আয় করার উপায়ঃ

ইংরেজি লেখার অভিজ্ঞতা আমাদের সবার কিন্তু নেই। এক্ষেত্রে যদি আপনি বাংলায় বিভিন্ন গল্প বা কবিতা লেখালেখি করতে পারেন তাহলে আপনার জন্য সেগুলো দ্বারা ইনকাম করার সুযোগ অবশ্যই আছে। বাংলা স্টোরি লিখে আয় করার দুটি সেটা ওয়েবসাইট হলোঃ

১. Grathor: এটি একটি বাংলাদেশী ব্লগ ওয়েবসাইট যেখানে হাজার হাজার লেখক প্রতিনিয়ত তাদের প্রতিভাকে কাজে লাগিয়ে অর্থ আয় করছেন। নিজের প্রতিভা তুলে ধরতে আপনি গ্রাথোর সাইটে লেখালেখির কাজ শুরু করতে পারেন। যেহেতু এটি একটি বাংলাদেশী ওয়েবসাইট তাই এখানে আপনি বিকাশে নিজের অর্থ উত্তোলন করতে পারবেন। প্রতিটি আর্টিকেল বাবদে ফ্রি মেম্বেরগণ ১০-৫০টাকা এবং প্রো মেম্বারগণ ১৫-১০০ টাকা পর্যন্ত পেয়ে থাকে এখানে।

২.Golpoerboi: এই সাইটটিও অনেক বিশ্বস্ত একটি ওয়েবসাইট। এখানেও আপনি নিজের লেখা গল্প পাবলিশ করে অর্থ আয় করতে পারবেন। প্রতিটি গল্প আপনাকে অবশ্যই ১৫০০ শব্দের লিখতে হবে যার বিপরীতে আপনি ১০০ টাকা পাবেন। তবে অন্যের লেখা কপি করে পাবলিশ করলে আইডি ব্যান করে দেওয়া হবে।

সর্বশেষ পরামর্শ: বন্ধুরা এই কয়েকটি উপায়ে আপনারা অনলাইনে গল্প লিখে টাকা আয় করতে পারবেন। আর্টিকেল বিষয়ক প্রশ্ন কিংবা মতামত আমাদের সাথে অবশ্যই শেয়ার করবেন। আল্লাহ হাফেজ

Related Posts

11 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page:
    https://fb.watch/bdOvq_ulzV/

মন্তব্য করুন