অনলাইনে দ্রুত এবং সহজে মাসে ১০০০০ টাকা বা তার বেশি আয় করার উপায় !

আসসালামু আলাইকুম, বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন, সুস্থ আছেন, সুন্দর আছেন। শিরোনাম দেখে হয়তো বা আপনারা অনেকেই ভাবছেন আজ বুঝি মাসে ১০,০০০+ ইনকামের রাস্তাটা পেয়েই গেলাম!!

আসলে বিষয়টি মোটেই এতটা সহজ নয়, যতটুকু সহজ আপনি ভাবছেন। আপনি কখনোই এত সহজে আয় করতে পারবেন সেই  চিন্তা করা বাদ দিন। আপনাকে অনলাইনে কাজ করে ইনকাম করতে গেলে কাজ শিখতে হবে। কাজ শিখে দক্ষতা অর্জন এবং তারপর কাজ পেয়ে সঠিকভাবে তা সম্পন্ন করে তারপর আপনি টাকা হাতে পাবেন তার আগে নয়। প্রশ্ন যদি হয় কি রকম কাজ শিখা লাগবে, তাহলে  ফ্রিল্যান্সিং কি? কিভাবে? কোথায় করবেন? বিস্তারিত সবকিছু জেনে নিন।  আবার ১০,০০০ টাকার কথা বলছেন? আপনি এর চেয়ে অনেক বেশি টাকা ইনকাম করার স্বপ্ন দেখতে পারেন। তবে, কাজ শিখা লাগবে। কাজ যদি না পারেন তাহলে ইনকাম করার চিন্তা বাদ দিন। আর কাজ শিখবেন কোথায় সেটা Google মামার সাহায্যে দেখে নিতে পারেন। আমাদের দেশে এখন এমন অনেক প্রতিষ্ঠান আছে যেখান থেকে আউটসোর্সিং এর বিভিন্ন কাজ ফ্রিতে শিখতে পারবেন। আবার টাকা দিয়েও শিখতে পারবেন। আমিও কাজ শিখছি পাশাপাশি নিজের টাকায় হোস্টিং, ডোমেইন কিনে ব্লগ চালাই। কোনো কাজই সহজ না যতটা সহজ মনে হয়। আপনি যদি কোনো বিষয়ে লিখতে ভালো পারেন তাহলে বিভিন্ন ব্লগে (যেমন গ্রাথোর ডট কম) লিখতে পারেন।

 

আরোও দ্রুত ১০,০০০ ইনকাম করতে চাইলে অনলাইনে ইনকাম করার আশা বাদ দেন। দূর থেকে যত সহজ মনে হয় আসলে কাজ অতটা সহজ না। আপনি যদি ১০,০০০ টাকা বেতনে একটা চাকরি করতে চান তাহলে কয় বছর পরাশুনা করা লাগতো? কমপক্ষে ১৪ বছর । তারপর ২০/৩০টি ইন্টারভিউ দিয়ে ১ টা চাকরি পেতেন। তাহলে অনলাইনে আপনি কিভাবে এত দ্রুত টাকা ইনকাম করতে চান। ভালোভাবে কাজ শেখেন মিনিমাম ১ বছর। তারপর অনলাইনে কাজের কথা চিন্তা করেন। অনলাইনে কিছু চিটারি বাটপারি, কিছু ২ নং কাজ আছে যেমন পিটিছি, মাত্র ৩০ মিনিটে ইনকাম করুন ৫০০ টাকা! আরও অনেক আছে। ইনকাম হবে কিন্তু স্ট্যাবল ইনকাম না। দুই ‍দিন পর এমনিতেই হারিয়ে যাবে। আরও একটা ২ নং কাজের কথা বলি সিপিএ মার্কেটিং (এ্যডাল্ট সাইটের কাজ)। হিউজ ইনকাম। সে এমন এক ধরনের কাজ যা আপনি সবার সামনে বলতে পারবেন না। কারো সামনে কাজও করতে পারবেন না। আর এটা ভালো মানুষের রুচির সাথে যায় না। তাই বলে এই না যে সব সিপিএ মার্কেটিং খারাপ কিন্তু বেশির ভাগ মানুষ খারাপ দিকটাই বেছে নেই। তাই এইসব চিন্তা ভাবনা বাদ দেন। আগে নিজের মাইন্ড সেট করুন। তারপর আপনার গোল সেট করুন যে, আগামী ১ বছরে আপনি নিজেকে কোন স্থানে দেখতে চান। ঠিক ভাবে কাজ জানলে মাসে ১০,০০০ না আপনি ১০,০০,০০০ টাকা ইনকাম করতে পারবেন। সুতরাং যা করবেন তা জেনে, বুঝে, দক্ষ হয়ে করবেন। যদি ছোট ছোট কাজ করে মোটামুটি পকেট মানি আয়ের কথা চিন্তা করেন তাহলে এই দুইটি সাইট দেখতে পারেন।

সাইট – ১: ভিডিও দেখা, ইউটিউব সাবস্ক্রাইব, ফেসবুক পেজ লাইক ইত্যাদির মাধ্যমে আয়ের জন্য এখানে ক্লীক করুন।

সাইট – ২: ছোট ছোট টাস্ক কমপ্লিট করে আয়ের জন্য এখানে ক্লীক করুন। 

আজ আর নয়, কথা হবে অন্য সময় অন্য কোন বিষয় নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। আল্লাহ্‌ হাফিজ।

Related Posts

14 Comments

মন্তব্য করুন