অনলাইনে ভিডিও দেখে আয় করার বিশ্বস্ত পিটিসি সাইট খুঁজছেন?

আসসালামু আলাইকুম, বন্ধুরা সবাই কেমন আছেন? অনেক দিন পর আবার একটি লেখা নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আসলে গ্রাথর এর সাথে আছি নিয়মিত। কিন্তু সময়ের অভাবে লিখা হয় না। শুধু আপনাদের লিখা পড়তে পড়তেই সময় চলে যায়। আর ইদানীং গ্রাথরে বেশ ভাল কিছু লেখা পাচ্ছি। তাই ভালই লাগছে।
যাই হোক, আজ আপনাদের জন্য একটি নতুন টপিক নিয়ে হাজির হলাম। টাইটেল দেখে হয়ত অনেকে অতি উৎসাহী হয়ে উঠেছেন। আসলে উৎসাহী হওয়ার কথাই বটে। তবে মূল লেখাটা পড়ার আগে একটু ধাতস্থ হয়ে নিন। আমি কি নিয়ে কথা বলতে চাই সেটা আগে বুঝে নিন। এরপরে কমেন্ট বক্সে ছোট্ট একটা কমেন্ট করে আপনার মতামত জানিয়ে দিবেন, আশা করি।
এবার আসি মূল কথায়। ভিডিও দেখে বা এড এ ক্লিক করে কত টাকা উপার্জন করতে পারবেন ভাই ? সত্যি কথা বলতে কি আমি একসময় এইগুলোর পিছনে হন্যে হয়ে সময় ব্যায় করেছি। কিন্তু মূলত তাতে কাজের কাজ কিছুই হয় নি। কিছু সাইট পেমেন্ট দিয়েছে, কিছু দেয়নি। পেমেন্ট দিলেও খুব কম যা দিয়ে দৈনন্দিন খরচ চালানো তো দূরের কথা আপনার পকেট খরচও চালানো সম্ভব নয়। উল্টো আমার অনেক সময় নষ্ট হয়েছে। কাজ কর্মের ক্ষতি হয়েছে অনেক। আসলে ফ্রিতে আপনাকে কেউ কিছু দিবে না। পারলে ফ্রীতে আপনাকে দিয়ে তারা কিছু করিয়ে নিবে। আর এটাই তাদের মূল ধান্দা।
আপনার কাছে এই মুহুর্তে আমার বার্তা হলো, “জগতে ফ্রী বলতে কিছুই নাই রে পাগলা। সবই অন্যকে ঠকিয়ে নিজের ফায়দা হাসিলের ধান্দা।“ তাই সুর্ক হওন এখনই।
আপনি যদি সত্যিই অনলাইন থেকে কিছু আয় করতে চান তাহলে, আপনি জনপ্রিয় মার্কেটপ্লেসগুলো যেমন, Freelancer, Fiverr, Upwork ইত্যাদি সাইট গুলোতে ভিজিট করুন। তারপর এই সাইটগুলো ঘাটাঘাটি করে দেখেন, এখানে প্রচুর কাজ পাবেন। আপনার ভালো লাগে এমন কিছু কাজ টার্গেট করে প্রথমে কাজ শিখা শুরু করে দেন। কাজ শিখা শেষ হলে এই সাইটগুলোতে কাজ করতে পারবেন। এমনকি এই মার্কেটপ্লেস গুলোতে কাজ করে নিজের ভালো একটা ক্যারিয়ার ও গড়তে পারবেন। আসলে শিক্ষা আর দক্ষতার বিকল্প কিছুই নাই। আগে কাজ শিখেন তার পর দেটার উপর দক্ষতা অর্জন করুন। তারপর লক্ষ্য স্থির করে সামনের দিকে এগিয়ে যান। সফলতা আপনার জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছে।
আমি বর্তমানে ওয়েব ডেভেলপমেন্ট, ফেসবুক মার্কেটিং, ইউটিউব মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং ও গুগল এডসেন্স শিখা শেষ করতেছি প্রায়। যদিও ফেসবুক মার্কেটিং আমার কাছে ভাল লাগে তবুও আমিিগুলো শিখলাম। তবে ফেসবুক মার্কেটিং্যেই আমি আমার ক্যারিয়ার গড়তে চাই।

আর হ্যাঁ, যদি পকেট মানি ইনকামের জন্য কোনও সাইট খুঁজে থাকেন তাহলে চেষ্টা করে দেখতে পারেন এই সাইটটিতে। মোটামুটি কিছু ইনকাম করতে পারবেন।

সাইটটিতে প্রবেশ করতে এখানে ক্লীক করুন।
আপনাদের সকলের জন্য শুভ কামনা রইলো। সবাই ভাল থাকুন। বিনা প্রয়োজনে বাইরে বের না হওয়াই ভাল। প্রয়োজনে বের হতে হলে, স্বাস্থ্যবিধি মেনে বাইরে বের হবেন। সবাই নিরাপদে থাকুন, সবাই সুস্থ্য থাকুন। আজ আর নয়। কথা হবে অন্য কোন সময়, অন্য কোনও বিষয় নিয়ে। সে পর্যন্ত আল্লাহ্‌ হাফেজ।

Related Posts

9 Comments

মন্তব্য করুন