অনলাইনে মোবাইল, ল্যাপটপ, কম্পিউটার ও ল্যাপটপে কাজ করে টাকা আয় করুন

আজ আমি আপনাদের সাথে এমন একটি ওয়েবসাইটের সম্পর্কে বলব। যা অনেকেই শুনেছেন বা কাজ করছেন বা অনেকেই শুনেননি। আর যেহেতু শুনেননি তাহলে কাজ করার প্রশ্নই আসে না। আমরা এখন ২০২১ সালে পদার্পণ করেছি। এখন থেকে নয় অনেক আগে থেকেই মানুষ অনলাইন কাজ সম্পর্কে যানে। কিন্তু সবাই পারে না এই সব সাইটে নিজেদের মূল্যবান সময় ব্যায় করে সফল হতে। অধিকাংশই বেটিং সাইট এবং বিভিন্ন ভিডিও দেখে টাকা ইনকাম করতে চায়। কাজ করতে করতে একপর্যায় আপনার মনে হয় আপনি সফল হয়ে গেছেন। কিন্তু যখন কাজ করতে করতে একসময় দেখা যায় আপনি একটি এমাউন্ট ঐ সাইট বা গেম থেকে আর্ন করে ফেলেছেন । অতঃপর প্রায় সময় এই সমস্যাটি দেখা যায় তাহলো হয়তো টাকা উইথেদ্রো নিতে পারছেন না বা সাইটটিরই আর কোনো অস্তিত্ব বাকি নেই । সুতরাং এসব বেটিং সাইট বা গেম খেলে আর্ন করার থেকে আপনি একটি মার্কেটপ্লেসে আপনার মূল্যবান সময় ব্যায় করুন। তাহলে দেখবেন এক পর্যায় আপনার মাসিক আয় ৩ লক্ষ পর্যন্ত পৌছে গেছে। আর একটি কোন কিছুই শুরুতে চূড়ান্ত পর্যায় পৌছাতে পারে না। তাকে একবার দুইবার তিনবার চারবার এমনকি কয়েকশত বার চেষ্টা করতে হয়। অতঃপর সে সফলতার রক্তিম সূর্য দেখতে পায়। তাই ভাই একমিনিটে ৩০০ টাকা ১ ক্লিকে ৩০ টাকা এরকম আয় করার দরকার নেই। আমরা মার্কেটপ্লেসে কাজ করব এবং কাজ এপ্রুব হওয়ার সাথে সাথেই  পেমেন্ট নিয়ে নিব।

আর কথা না বাড়িয়ে চলুন মূল বিষয়ে যাই। ওয়েবসাইটির নাম হলো Picoworkers আমরা অনেকেই এই ওয়েবসাইটিতে কাজ করি। আবার অনেকেই এর আগে নাম শুনেছি কিন্তু চেষ্টা করিনি। এই সাইটটি আমাদের সুপরিচিত ফ্রীল্যান্সিং সাইট যেমন: আপওয়ার্ক, ফাইবার, ফ্রীল্যান্সার ইত্যাদির মতো একটি ট্রাষ্টেড সাইট। এই সাইটটিতে আমিও প্রায় চার মাস যাবত কাজ করছি এবং এই পর্যন্ত ৩০ ডলার পেমেন্ট নিয়েছি। আবারও বলছি এই সাইটটি একটি ট্রাষ্টেড সাইট। আর এই সাইটে কাজ করাও অনেক সহজ কিন্তু আপনার ধৈর্য্য থাকা লাগবে। আপনে চাইলে এই সাইট থেকে প্রতিদিন এক ডলার করে আর্ন করতে পারবেন। এই সাইট টি একটি ট্রাষ্টেড সাইট। আপনার উপরে ইংরেজীতে লেখা পিকোওয়ার্কাসের উপর ট্যাপ করে সাইটটিতে প্রবেশ করুন। এবং সাইটটিতে সাইন আপ করে কাজ শুরু করুন। কাজ করার পর আপনাকে কাজ সাবমিট করতে হবে। অনেকের মনেই প্রশ্ন হবে কাজ কিভাবে করব। চিন্তিত হবেন না কাজে প্রবেশ করা মাত্রই কাজের ম্যানুয়েল গাইডে কিভাবে কাজটি করতে হবে তা ক্লায়েন্ত লিখে দিবে। আপনি শুধু দেখে দেখে কাজটি সম্পন্ন করবেন এবং কাজ সাবমিট করবেন। আর এই সাইটটি সর্বদা কাজ থাকে। আর একটি সুবিধা হলো আপনার কোনো প্রোফাইল বা প্রোটোফোলিও বা শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন হবে না । আপনি শুধু লগইন করে সাইটটিতে প্রবেশ করবেন। এবং কাজ পূর্ণ করে সাবমিট করবেন। এখানে একেবারে সিম্পল কাজ থাকে, যেমন ক্লায়েন্টকে জিমেইল তৈরী করে দেওয়া বা ক্লায়েন্টের ব্লগে রিভিউ দিয়ে আসা বা একটি ওয়েবসাইটে আইডি তৈরী করে সেটার উজারন্যাম বা পাসওয়ার্ড প্রুফ হিসাবে সাবমিট করা।

আর সতর্কবার্তা কাজ করার সময় ক্লায়েন্ট যখন আপনাকে কোন সাইটে সাইন আপ করতে বলবে। তখন আপনি পার্সোনাল ইনফরম্যাশন ব্যবহার করবেন না। বরং কোন জায়গা থেকে কোন ফ্যাক ডিটেইলস দিয়ে একাউন্ট সাইন আপ করবেন। কারণ আপনার নিজেরও একটি প্রাইভেসি আছে আপনি যদি নিজস্ব ডিটেইলস দিয়ে একটি একাউন্ট খুলে ক্লায়েন্ট কে দিয়ে দেন তাহলে আপনি জুকি তে পরতে পারেন। 

আর এই সাইট সম্পর্কিত যদি কোন প্রশ্ন থাকে তাহলে আমার ই মেইলে প্রেরণ করতে পারেন। ইনশাআল্লাহ আমি জবাব দিয়ে দিব। এবং সর্বধরণের সাহায্য করব।

আমার ইমেইল: [email protected]

Related Posts

8 Comments

মন্তব্য করুন