অনলাইন ইনকামের মূল মন্ত্র।

বন্ধুরা আমরা বর্তমানে বসবাস করছি তথ্য প্রযুক্তির মর্ডান যুগে। যদিও আমরা অন্যান্য উন্নত দেশর চাইতে পিছিয়ে কিন্তু বর্তমানে আমরা এগুচ্ছি সমান তালে। অনলাইন ইনকাম শব্দটি শুনলেই আমাদের প্রবল আগ্রহ জাগে। ইস যদি আমি অনলাইনে আয় করতে পারতাম!

তবে অনলাইনে আয় এতো সহজ না ! তার জন্য আপনার  সৎ ইচ্ছা থাকতে হবে তার সাথে অসীম ধৈর্য। কিন্তু কষ্ট করে যদি আপনি পথটা তৈরি করে নিতে পারেন তাহলে আপনাকে আর পিছনে ফিরে থাকাতে হবেনা । সাফল্য আপনার হবেই। তবে সবচেয়ে এখানে গুরুত্বপূর্ণ বিষয় হলো আপনার ধৈর্যটা। মনে করেন আপনি ছোট কাটো একটা সাইটে কাজ করছেন। দুই একদিন করার পর এরকম করলে আপনি পারবেননা।

আপনাকে ধৈর্যের সাথে লেগে থাকতে হবে প্লাস প্রবল আগ্রহ থাকতে হবে ।হ্যা মানুষের ভুল হয়, আর এই ভুল থেকেই আমরা শিকক্ষা গ্রহন করি। একবার ব্যর্থ হলেই হাল ছেড়ে দিবেন না সৎ সাহসে এগিয়ে যান।একদিন আপনি জয়ী হবেনই। রবার্ট যখন যুদ্ধে হেরে গুহায় আশ্রয় নিয়েছিলেন তখন তিনি দেখতে পেলেন একটা মাকড়সা বার বার উপরে উঠতে গিয়ে পড়ে যাচ্ছিল। কিনতু সেটি নিরাশ হয়নি অবশেষে মাকড়সা উঠতে পেড়েছিল। তাই আপনাকেও হতে হবে জেদি তাহলে আপনিও পারবেন আপনার গন্তব্যে যেতে।তবে একটা কথা বলে রাখা ভালো যে আমরা অনলাইনে ইনকাম করতে গিয়ে ব্যর্থ হওয়ার প্রধান কারণ হলো আমরা প্রতারণার শিকার হই।

যেমন আমি ভুল একটা সাইটে সাইন আপ করে কাজ করলা কিছু ইনকামও হলো কিনতু তারা আমাকে কোনো অর্থ দিলোনা আবার এরকম ও অনেক সাইট এপপস আছে যে তারা দেখাবে আপনার পেমেন্ট পেনডিং এ আছে কিনতু সেটা আপনার ওয়ালেটে আসবেনা। কারণ তারা স্কেম। তারা নতুন নতুন ওয়েবসাইট তৈরি করে স্কেম করে চলে যায়। এতে করে তারা আপনার মূল্যবান ইনফরমেশন হাতিয়ে নিয়ে যায়। সুতরাং এদের কাছ থেকে সাবধান। কোনো নতুন সাইটে কাজ করার আগে এর রিভিউ, অ্যালেক্স রেটিং দেখে নিন। তারা নিয়মিত পেমেন্ট করে কি না তা যাচাই করে নিন। তাছাড়া আপনার যদি কাছের কেউ থাকে যে অনলাইনের সম্পর্কে ভালো ধারনা আছে তাহলে তার কাছ থেকেও হেল্প নিতে পারেন।

সবশেষে একটাই বলি কঠোর পরিশ্রম এবং সৎ ইচ্ছার দ্বারাই ভালো কিছু করা সম্ভব। যাই করেননা কেন সেটাকে নিষ্ঠার সাথে গ্রহন করুন হোকনা ছোট। বিন্দু বিন্দু থেকেই সিন্ধু হয়।  অবষেশে আপনি যদি সফল হন তাহলে  আপনি নিজেকে বলতে পারবেন আমি আমার সাফল্যকে স্পর্শ করতে পেরেছি । আজ এখানেই শেষ দেখা হবে পরের আর্টিকেলে। ধন্যবাদ।

Related Posts

19 Comments

মন্তব্য করুন