অনলাইন ইনকামে দেশীয় ব্যাংক এবং চেকের মাধ্যম টাকা প্রাপ্তি জেনে নেন

দেশীয় ব্যাংকের মাধ্যমে টাকা প্রাপ্তি

অনলাইনে কাজ করে টাকা প্রাপ্তির সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হলো পেয়পাল ।মোটামুটি বিশ্বের প্রায় প্রতিটি কর্ম প্রদানকারী সংস্থা বা প্রতিষ্টানের ওয়েব সাইটের অনলাইন ব্যাংকিং এই পদ্ধতি ব্যাবহার করে থাকে।ফলে আপনাকে অন্যভাবে অনলাইন অ্যাকাউন্ট থেকে টাকা উত্তোলন করতে হবে। টাকা উত্তোলনের ক্ষেত্তে বাংলাদেশের অনলাইন ইনকাম ফ্রিল্যান্সররা কয়েকটি থার্ডপার্টি অনলাইন অ্যাকাউন্ট ব্যাবহার করে থাকে। তাদের মধ্যে পেয়পাল ,মানি বুকস, নেটেল্লার, অ্যালার্ট, ইত্যাদি বেশ জনপ্রিয় মাধ্যম ।সেগুলোর মধ্যে বহুল ব্যাবহারিত মাধ্যমগুলো নিয়ে পরিবর্তীতে আলোচনা করা হয়েছে।

সম্প্রতি বাংলাদেশের সদাশয় সরকার এর বিষয়ে দৃষ্টিপাত করেছেন। ফলে সম্প্রতি বাংলাদেশের প্রথম শ্রেনীয় জাতীয় সংবাদ পএ হিসেবে খ্যাত প্রথম আলো এর ৬ জুন ২০১১ তারিখের কম্পিউটার প্রতিদিন পাতায় একটি বিজ্ঞাপন দেওয়া হয় । উক্ত বিজ্ঞাপন-

বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি  দপ্তরের সাম্প্রতিক এক প্রজ্ঞাপনে নিবন্ধিত কোম্পানি ছাড়াও ব্যাক্তিগত উদ্যেগে কোন ব্যাক্তির ইন্টারনেটভিক্তিক আউটসোর্সিং  কাজের মাধ্যমে বৈদাশিক মুদ্রা সরাসরি তাদের ব্যাক্তিগত ব্যাংকে হিসাবে আনার ব্যাপারে অনুষ্টানিক অনুমতি দেওয়া হয়ছে। এই প্রজ্ঞানকে স্বাগত জানিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন জন সফটওয়্যার আন্ড ইনফরমেশন সার্ভিসেস । সংগঠন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।বেসিস মনে কার কার্যকর ও সময়োপযোগী এই নীতির মাধ্যমে দেশের হাজারো তরুন-তরুণী বৈদাশিক মুদ্রা অর্জনে সরকারি স্বীকৃতি দেয়।

 

সরাসরি চেকের মাধ্যমে টাকা প্রাপ্তি।

আপনি আপনার কৃত কাজের পারিশ্রমিক সরাসরি চেকের মাধ্যমে অলাইন অ্যাকাউন্ট খুলতে হবে।এই কাজটি আপনি ঘরে বসে নিজের কম্পিউটারে থেকে ইন্টারনেট কানেক্টড অবস্থায় অনায়াসে করতে পারেবন।

পরবর্তীতে উক্ত অনলাইন অ্যাকাউন্ট নিদির্ষ্ট পরিমান ডলার জমা হওয়ার পর সেখানে প্রদত্ত ঠিকানা অনুযায়ী অনলাইন ব্যাংক থেকে তৈরিরকৃত চেক পাবার জন্য আবেদন করতে হবে। পরবর্তীতে ডাকযোগে এর চেক আপনি ঘরে বসেই পেয়ে যাবেন। এই চেক বাংলাদেশের যে কোন ব্যাংক থেকে থেকে ভাঙ্গিয়ে নিতে পারবেন। এই ধরনের অনলাইন ব্যাংকিং পদ্ধতির চেক বাংলাদেশের প্রায় সকল ব্যাংকে গ্রহনযোগ্য।

এর পদ্ধতি খুবই কার্যকর । বাংলাদেশের অনেক ফ্রিল্যান্সার এই প্রক্তিয়ার অনলাইন ইনকামের টাকা সংগ্রহ করে থাকেন। তবে এখানে একটা ব্যাধ্যবাধকতা হলো- এই প্রক্রিয়া বেশ ধীরগতির । অনলাইন অ্যাকাউন্টে নিদির্ষ্ট পরিমান ডলার  জমা হওয়ার পর আপনাকে আবেদন করতে হবে। তারপর সেখান থেকে আপনার প্রদেয় ঠিকানায় চেক আসবে। এরপর ব্যাংক থেকে চেক ভাঙ্গাতে হবে। পুরো কাজটি বেশ সময়সাপেক্ষ। প্রায় এক থেকে দেড়মাস পর্যন্ত সময় লেগে যায়।

তবে যারা প্রতিনিয়ত অনলাইনে ইনকাম করছেন- তাদের কাছে এই ধীরগতির ব্যাংকিং ব্যাবস্থা ততটা কষ্টকর নয়। যেমন মনে করা যাক, আপনি এই সপ্তাহে রোজগার করলেন ২০ ডলার । সাথে সাথে টাকা উত্তোলনের জন্য অনলাইন ব্যাংকিং আবেদন করলেন । পরের সপ্তাহএ রোজগার করলেন ২৫ ডলার । আবার টাকা উত্তোলনের জন্য অনলাইন ব্যাংকিং আবেদন করলেন।

এইভাবে যদি আপনি প্রতি সপ্তাহে টাকা উত্তোলনের জন্য আবেদন করার মতো কাজ করে থাকেন তাহলে সমস্যা নেই ।

Related Posts

6 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ২৩০ টাকা বোনাস ৩০০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/earning-site-3778

মন্তব্য করুন