অনলাইন ‘ক্যাসিনো’ কিভাবে চলতো? ,চলুন জেনে আসি

অনলাইন ‘ক্যাসিনো’ কিভাবে চলতো? ,চলুন জেনে আসি

অনলাইন ‘ক্যাসিনো’ কিভাবে চলতো? ,চলুন জেনে আসি

কিছুদিন আগে আমরা শুনেছি ঢাকায় ক্যাসিনো কান্ড নিয়ে ,এরপরে যে বিষয়টা আসে সেটা হলো – অনলাইন ‘ক্যাসিনো’ । এর প্রধান হলে সেলিম প্রধান । যাকে থাইল্যান্ড গামি বিমান থেকে আটক করা হয় ।

ঢাকায় ক্যাসিনো ব্যবসায়ে নাম চলে এসেছে অনেক নামি দামি লোকের সাথে বিভিন্ন নায়ক নায়িকা ,মডেল সহ আরো অনেক গণ্যমান্য লোকদের নাম । এরপর পরই অনলাইনে ক্যাসিনো ব্যবসা নিয়ে বিভিন্ন বিষয় গুলো সামনে আসে । আমরা ম্যানুয়ালি ক্যাসিনোর ব্যবসার নাম তো শুনেছি কিন্তু অনলাইনে কিভাবে হয় এই বিষয়টা আমরা অনেকেই জানিনা ,কিন্তু আমরা আজকে সেই বিষয়টাই জানবো ।

অনলাইনে ক্যাসিনো খেলার জন্য প্রথমে একটি গেমস এপস ইন্সটল করতে হয়। সেখানে বহু রকমের গেম রয়েছে । এই গেম গুলো খেলার জন্য বিকাশ একাউন্ট অথবা ব্যাংক একাউন্ট লাগে । এগুলো সহ বিভিন্ন তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হয় । এরপর যে কেউ গেম খেলতে পারে । গেম খেলার জন্য একটা নির্দিষ্ট টাকা থাকতে হয় । তাহলে একজন লোক অনলাইনে ক্যাসিনো খেলতে পারে । একটা এমাউন্ট নির্দিষ্ট করে দিয়ে খেলা শুরু করতে হয় , এরপর যদি একজন জিতে যায় তাহলে তার টাকা এমাউন্টে জমা হবে আর যদি হেরে যায় তাহলে তার টাকাগুলো ক্যাসিনোর গেটওয়েতে জমা হয় । এভাবে অনলাইনে খেলা হয় ।

বাংলাদেশে জনপ্রিয় ক্যাসিনো হলো টি-২১ ও পি-২৪ গেমস গুলো । আর এই গেমস খেলার সকল নির্দেশনা গুলো এপসের মধ্যে দেওয়া থাকে , সেই অনুযায়ী খেলতে হয় । বাংলাদেশে এই গেমসগুলো সেলিম প্রধান বানিয়েছিল , বর্তমানে তাকে পুলিশ আটক করে রাখছে ।

শুধুই যে সেলিম প্রধান এই ক্যাসিনোর সাথে জড়িত আছ তা নয় , অারো অনেক লোক এর সাথে জড়িত আছে। তারা বিভিন্ন দেশ থেকে যেমন – হংকং, কোরিয়া,চীন সহ আরো দেশ থেকে বাংলাদেশের অনলাইনে ক্যাসিনো ব্যবসায় পরিচালনা করে থাকেন ।

এই তথ্য গুলো এখন বের হচ্ছে পুলিশ, রেব অভিযান চালাচ্ছে তাই । এর আগে এই বিষয় গুলো ছিলো কিন্তু জনগণ জানতো না । আর অনলাইনে ক্যাসিনো খেলে অনেকেই নিঃস্ব হয়ে গেছে । বর্তমানে স্মার্ট মোবাইল ফোন আর ইন্টারনেট সংযোগ এর কারনে খুব সহজে অনলাইনে ক্যাসিনো ব্যবসায় চলছে । কেউ সেটা বুঝতেই পারেনি ।

Related Posts