অনলাইন থেকে আয় করার সহজ উপায়!

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আজ আপনাদের মাঝে নিয়ে এলাম একটি নতুন মোবাইল এপ নিয়ে যা দিয়ে আপনি অতি সহজেই টাকা উপার্জন করতে পারবেন।
শিরোনাম: microwork app
এই এপটিতে আপনার কাজ হচ্ছে ছবি তুলে সেখানে সাবমিট করা। এপটিতে অ্যাকাউন্ট করার পর দেখলাম ভিতরে অনেক ছবির সাবজেক্ট দেয়া আছে। যেমন: dress, facial expression, object etc. তারপর facial expression এ ক্লিক করার পর দেখলাম এখানে বিভিন্ন task দেয়া আছে। যেমন: happy, sad, aggressive etc. প্রতিটি task এর জন্য কয়টি ছবি দেয়া লাগবে তা পাশেই লেখা ছিল। প্রতিটি ছবির জন্য কয় টাকা তাও পাশে লেখা ছিল। আমি প্রথমবার surprised এ ক্লিক করে ছিলাম। তাতে ৩ টি ছবি দেয়ার কথা বলা হয়েছিল। আমি প্রথমে ভেবেছিলাম এই এপ টা ফেক। তাই রাতের বেলা মজার ছলে ছবি তুলে আমি সেখানে সাবমিট করেছিলাম। এখানে বলা হয়েছিল প্রতিটি ছবির জন্য ০•১০$ দিবে। তারপর সকালবেলা উঠে দেখলাম আমার দেয়া ৩ টি ছবির মধ্যে ২ টি ছবি অ্যাপ্রুভ হয়েছে আর ১ টি ছবি। রিজেক্ট হয়েছে। ২ টি ছবি আপ্রুভে আমাকে ০•২০$ দিয়েছে। এটা দেখার পর আমি অনেক বেশি উৎসাহিত হয়। আর আমি এটার পিছনে আরও সময় দেয়া শুরু করি।
এই এপ এর সবথেকে ভালো সুবিধা হচ্ছে আপনি রিজেক্ট করা ছবি গুলোকে আবার আপলোড দিতে পারবেন। সেটা অ্যাপ্রুভ হলে আপনি টাকা পাবেন আর রিজেক্ট হলে আপনি আবারো আপলোড দিতে পারবেন। এবার আসি dress এর কথায়। dress এর task গুলোতে বিভিন্ন dress এর নাম দেয়া থাকে। সেগুলো পরে আপনাকে ছবি দিতে হবে। যেমন: boxers, leggings, coat, shorts, tie, etc. আবার object এর task গুলোতে বিভিন্ন মানুষের ব্যবহৃত জিনিসের নাম দেয়া থাকে। যেমন: tiara, cow hat, watch, wristbands, backpack, mobile phone, etc. ওগুলো পরে আপনাকে ছবি দিতে হবে। এখানে আবার subway এর ব্যবস্থা আছে। subway এর task গুলোতে
আপনাকে বাসার বাইরে বিভিন্ন কাজের ছবি তুলতে বলা হয়। যেমন: mobile tower, walking on streets, running on streets, talking over phone on streets etc. এগুলো আপনারা নিজের বন্ধুদের সাথে প্লান করেও করতে পারেন। এখানে আরও অনেক task রয়েছে যেগুলো আপনি বাসায় বসে থেকে খুব সহজেই তুলে আপলোড দিতে পারবেন। এখানে একেক ছবির দাম একেক রকম। কোনোটার ০•�১০$, কোনোটার ০•০৫$, আবার কোনোটার ০•১৫$।

আমি যখন এটা নিয়ে একটু বিস্তারিত জানার চেষ্টা করি তখন জানতে পারি এখানে বেশিরভাগ মানুষই তাদের কলেজ বা বিশ্ববিদ্যালয় থেকে আগত assignment এর জন্য ছবি চেয়ে থাকে। এখানে আরও একটি সুবিধা হচ্ছে আপনিও চাইলে আপনার কোনো assignment এর জন্য এখানে ছবির task দিতে পারবেন। কিন্তু আপনার ছবি পছন্দ হলে আপনাকে টাকা দিতে হবে। এবার আসি অসুবিধায়। এখানে শুধু একটিই অসুবিধা আর সেটা হচ্ছে আপনি এখানে নিজের gallery বা google থেকে কোনো ছবি দিতে পারবেন না। আপনাকে task এ ঢুকে নগদ ছবি তুলে আপলোড দিতে হবে। এই একটি অসুবিধা এখানে হয়। এই এপটিতে অ্যাকাউন্ট খোলার জন্য শুধু জিমেইল এর দরকার পরে। জিমেইল এর মাধ্যমে ভেরিফিকেশন করলেই আপনার অ্যাকাউন্ট খোলা হয়ে যাবে আর আপনি কাজ শুরু করে দিতে পারবেন। এখানে payment system হলো bitcoin বা cryptocurrency. আপনার যেটাতে সুবিধা হয় সেটা দিয়ে টাকা তুলতে পারবেন।

আজ আর নয়। আমার এই লেখাটি পড়ে আপনি যদি বিন্দুমাত্র উপকৃত হয়ে থাকেন তাহলে নিজের কষ্টকে সার্থক মনে করব।

Related Posts