অনলাইন প্লাটফর্ম-ই যখন আয়ের উৎস !

বর্তমান সময়ে সব থেকে বেশি আলোড়ন সৃষ্টি করেছে অনলাইন ইনকাম সেক্টর। বর্তমানে বাংলাদেশ সহ নানান বিশ্বের সকল দেশে অনলাইন ইনকাম সেক্টর এখন অনেক দ্রুত ছড়িয়ে পড়েছে।যেখান থেকে বর্তমানে লাখ লাখ তরুণ তরুণী লাখ লাখ টাকা প্রতি মাসে ইনকাম করছে। এতে দেশে তৈরি হচ্ছে আত্মনির্ভর কর্মসূচী।

এখন চলুন দেখে আসা যাক অনলাইন থেকে কিভাবে এবং কিসের মাধ্যমে টাকা ইনকাম করা যায়।
মূলত অনলাইনে টাকা ইনকাম করার নিয়মকে বলা হয়ে থাকে ই-কমার্স বা আউটসোর্সিং তবে আজকে আমরা একদম সহজ কিছু প্লাটফর্ম সম্পর্কে আলোচনা করবো যেখান থেকে এখন ইয়াং জেনারেশন নিজেদেরকে আত্মনির্ভর করে গড়ে তুলছে।

বর্তমান বাজারে চাকুরি যেখানে সোনার হরিণ সেখানে এই অনলাইন নিজেকে প্রমাণ করার সুযোগ করে দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতেও অসীম ভূমিকা রেখে চলেছে।

তাহলে দেরি না করে মাধ্যম গুলো বলেই ফেলি।
প্রথমত,এখন তরুণ তরুণীরা অনলাইন থেকে ইনকাম করার জন্য বেসিক ৩ টি মাধ্যমকে বেছে নিচ্ছে ১.ব্লগিং ২.ইউটিউব ৩.ফেইসবুক।

এই ৩ টি মাধ্যম দিয়ে এখন লাখ লাখ টাকা মাসে ইনকাম করে চলছে। চলুন ছোট করে এই ৩ টি মাধ্যম সম্পর্কে একটু জানি।

১.ব্লগিংঃ ব্লগিং হলো কোনো ওয়েবপেইজ বা ওয়েবসাইটে কাজ করা। ওয়েব সাইট আপনি নিজেও তৈরি করে কাজ করতে পারেন আবার অন্যান্য লোকদের সাথে কাজ করতে পারেন। এখানে আপনি আপনার মন মতো যেকোনো বিষয় নিয়ে কাজ করতে পারেন। আপনি চাই এখানে নিজের মতো করে তথ্য দিয়ে ব্লগ সাইটটি একটি অনলাইন তথ্যভাণ্ডার বানাতে পারেন যেখানে যখন লোকজন আপনার এই ব্লগটি গিয়ে আপনার দেওয়া তথ্য গুলা পড়বে তখন আপনি ইনকাম করতে পারবেন।

২.ইউটিউবঃ ইউটিউব বর্তমানে সব থেকে জনপ্রিয় মাধ্যম ও টাকা ইনকামের অন্যতম রাস্তা। এখানে আপনি চ্যানেল খুলে কপি রাইট আইন মেনে আপনার মন মতো কন্টেন্ট তৈরি করে আপলোড করেন এবং তাতে যদি ৪ হাজার ঘন্টা ওয়াচটাইম ও ১ হাজার সাবস্কাইবার পেয়ে যান তাহলে গুগল এডসেন্স থেকে আপনিও টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে ৯০% লোক এই ইউটিউব থেকে ইনকাম করে চলছে। বর্তমানে গেমিং প্লাটফর্ম গুলা ইউটিউবে খুবি জনপ্রিয় হয়ে উঠছে। একটু পড় তা নিয়ে বলছি।

৩. ফেইসবুকঃ ফেইসবুক অনেকটাই ইউটিউব এর মতো তবে ফেইসবুক থেকে পেইজ ও গ্রুপ থেকে টাকা ইনকাম করা যায়

এখন কথা বলবো গেমিং চ্যানেল নিয়ে যেখান থেকে বতর্মান তরুণ তরুণী গেমিং প্লাটফর্ম কে ইনকামের মূল উৎস হিসেবে বেছে নিচ্ছে। বিশেষ করে পাবজি ও ফ্রি ফায়ার গেইমের জন্য শত শত গেইমার গেমিং চ্যানেল খুলে কন্টেন্ট তৈরি করে টাকা ইনকাম করছে।

এই গেমিং চ্যানেল কাউকে অল্পদিনে পরিচিত দিয়ে দিচ্ছে আবার অনেকে শত কন্টেন্ট বানিয়েও পরিচিত পাচ্ছেনা।

অনলাইন এখন মানব জীবনকে সহজ করে দিয়েছে। অল্প পরিশ্রমে মাসে হাজার হাজার টাকা আয় করতে পারছে। কথাতেই,”আছে আসে দিন খারাপ আর যায় দিন ভালো”।

এখন যারা এই আর্টিকেল টি পড়ছেন তাদের জন্য ইনকামের একটি সহজ উপায় আমি বলে দিচ্ছি,আপনিও চাইলে শুধু আর্টিকেল লিখে ইন করতে পারেন। তার জন্য এই লিংক থেকে রেজিস্ট্রেশন করে কাজ https://grathor.com
করতে পারেন।

তাছাড়া যারা গেমিং চ্যানেল চালান কিন্তু সাবস্কাইবার বাড়ছে না,নো টেনশন তারা চাইলে এই ফেইসবুক গ্রুপে জয়েন হয়ে আপনাদের চ্যানেল ভিডিও লিংক শেয়ার করে সাবস্কাইবার বাড়িয়ে নিতে পারেন।এমনকি যারা এই সাইটে কাজ করেন তারা তাদের পোষ্ট লিংকও শেয়ার করতে পারেন। লিংক শেয়ার করার এখানে ক্লিক https://www.facebook.com/groups/218357323233934/?ref=share করে জয়েন হন।

আর এই করোনা কালীন সময়ে সবাই সতর্কতা থাকুন,মাস্ক পড়ুন, সুস্থ্য থাকুন –

জনস্বার্থেঃ grathor.com

Related Posts

5 Comments

মন্তব্য করুন