অপ্পো আনছে ফাইভ জি ফ্ল্যাগশিপ ‘ফাইন্ড এক্স২ সিরিজ’

স্মার্টফোন ব্র্যান্ড অপ্পো উন্মোচন করলো ফাইভ–জি ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘ফাইন্ড এক্স২’ সিরিজ। অপ্পোর এই সিরিজে ফাইন্ড এক্স২, ফাইন্ড এক্স২ প্রো ও ফাইন্ড এক্স২ প্রো ল্যাম্বরগিনি সংস্করণের তিনটি স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে অপ্পো। এই সিরিজের পাশাপাশি ফাইভ–জি টেকনোলজির একটি সিপিই ডিভাইস বাজারে আনার ঘোষণাও দিয়েছে প্রতিষ্ঠানটি।

অপ্পোর বলেছে, তাদের নতুন ফ্ল্যাগশিপ ‘ফাইন্ড এক্স২’ সিরিজের স্মার্টফোন গুলো ব্যবহারকারীদের জন্য প্রিমিয়াম অভিজ্ঞতা দেবে। এই সিরিজের ফোন গুলোতে থাকবে ৩কে রেজ্যুলেশনের কিউএইচডি প্লাস ডিসপ্লে। যাতে থাকবে ১২০ হার্টজ আলট্রা হাইরিফ্রেশ রেট এবং যা নিশ্চিত করবে ব্যবহারকারীর অসাধারণ সব অভিজ্ঞতা। অপ্পোর এই স্মার্টফোনটিতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন মোবাইল প্ল্যাটফর্ম। অপ্পোর এই ‘ফাইন্ড এক্স২’ সিরিজটি ডুয়েল মোড ফাইভ–জি সমর্থন করে থাকে। এছাড়াও এই সিরিজের স্মার্টফোনগুলোতে থাকছে ৬৫ ওয়াটের সুপার ভোল্ট ২.০ চার্জিং টেকনোলজি।

অপ্পোর এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজে আরো যুক্ত করা হয়েছে খুবই অত্যাধুনিক আলট্রাভিশন ক্যামেরা সিস্টেম টেকনোলজি। এছাড়াও থাকছে ৪৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সুবিধার সাথে ৪৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও আরো পাবেন ১৩ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো লেন্স। স্মার্টফোনটিতে কাস্টমাইজড আইএমএক্স ৬৮৯ সেন্সর ব্যবহার করা হয়েছে। যাতে থাকবে অল পিক্সেল অমনি ডিরেকশনাল পিডিএএফ টেকনোলজি। এর মাধ্যমে শতভাগ পর্যন্ত পিক্সেল ফোকাসিং করা সম্ভব হবে। তাছাড়া এটিই প্রথম স্মার্টফোন, যা কিনা ১২ বিটের ফটো পর্যন্ত ক্যাপচার করে থাকে।

অপ্পোর ফাইন্ড এক্স সিরিজের সাথে ল্যাম্বরগিনির যে সংযোগ ছিল, তার ধারাবাহিকতাও থাকছে এই ফাইন্ড এক্স২ সিরিজটিতে। স্মুথ ও সলিড হ্যান্ড ফিল প্রদানের জন্য অপ্পো ফাইন্ড এক্স২ প্রো ল্যাম্বরগিনি সংস্করণে থার্মাল অ্যাবসরপশন গ্লাস টেকনোলজি ব্যবহার করেছে।

প্রতিষ্ঠানটি স্মার্টওয়াচের পাশাপাশি অন্যান্য রকমের ডিভাইস ও টেকনোলজিতেও সমান পদচারণ করে চলেছে। বলা যায় এরই অংশ হিসেবে ফাইন্ড এক্স২ সিরিজের পাশাপাশি একটি ফাইভ–জি সিপিই ডিভাইস এবং অপ্পো স্মার্টওয়াচ বাজারে আনার ঘোষণাও দিয়েছে প্রতিস্থানটি। যাতে অপ্পো ব্যবহার করেছে থ্রিডি ফ্লেক্সিবল হাইপাবলয়েড ডিসপ্লে। যা কিনা সাধারণত ফ্ল্যাগশিপ স্মার্টফোনেই বেশি ব্যবহার করা হয়। স্মার্টওয়াচটিতে আছে বিল্ট-ইন সেলুলার কানেকটিভিটি ও হেলথ ট্র্যাকার । অপ্পোর নিজস্ব ডুয়েল চিপ এনডিউরেন্স সিস্টেম ও ওয়াচ ভোক ফ্ল্যাশ চার্জিং টেকনোলজি। যার মাধ্যমে অলমোস্ট ৭৫ মিনিটে ফুল চার্জ ও ১৫ মিনিটে প্রায় ৪৬ শতাংশ চার্জ দেওয়া যাবে। এই পরিমাণ চার্জ দিয়েই স্মার্টওয়াচটি ব্যবহার করা যাবে টানা ১৮ ঘণ্টা পর্যন্ত।

তো বোঝাই যাচ্ছে অপ্পো অল্প দিনের মধ্যেই বেশ বড় একটা চমক আনতে চলেছে। এখন অপেক্ষা শুধু ডিভাইস গুলো আসার।

Related Posts

17 Comments

মন্তব্য করুন