অবশেষে তুমি যেটা করলে, সেটা অন্যায় ও অবিচার করা হল

নুর মোহাম্মদ — হ্যাঁ, চিনি…! তো…?

নুহসিল — আরজু আমাকে হঠাৎ একটা কথা বলে বসে। কথাটা শুনে আমি রীতিমতো হতভম্ব হয়ে পড়ি।

নুর মোহাম্মদ — কি কথা বললো..?

নুহসিল —- ও বলছে আমাকে নাকি ইরা পছন্দ করে। ইরা’র নাকি আমাকে ভীষণ ভালো লাগে।

নুর মোহাম্মদ — ইরা এটা আবার কে…?

নুহসিল — আমিও তো প্রথমে চিনতে পারিনি। প্রতিদিন দেখতাম আরজুর সাথে। তবে নাম জানতাম না তাই কে ইরা চিনতাম না।

নুর মোহাম্মদ — এখন চিনে ফেলেছো এই তো..??

নুহসিল চুপ করে রইল, তবে নুর মোহাম্মদ বুঝতে পেরেছে এখানে ঢালমে কুচ কালা আছে। নুর মোহাম্মদ বললো তোমারও তাকে ভালো লাগে যায়নি তো…??
নুহসিল বললো আমার অস্থির অস্থির লাগতেছে। কিছু ভালো লাগতেছে না চলো উঠি।

ওরে বাবা এতো দেখছি পিরিতের আঠা লেগে যাবে মনে হচ্ছে। আচ্ছা শোন, তোমাকে তার (ইরা) পছন্দ ও ভাল লাগে এটা কি তুমি তার কাছ থেকে সরাসরি শুনেছো..? নুহসিল বললো না নিজে সরাসরি শুনিনি। নুর মোহাম্মদ বললো তো তুমি যেটা চিন্তা করছো সেটা বাস্তবে নাও হতে পারে। নুহসিল বললো তার জন্য কি করা লাগবে..? নুর মোহাম্মদ বললো আমি তো এখনও ইরা’কে দেখিনি। আগে দেখতে দাও। পরে ডিসিশন নেওয়া যাবে। চিন্তা করোনা ম্যায় হু না…!

এই জায়গায় বসতে বসতে তারা ৪ ঘন্টার উপরে কাটিয়ে দিয়েছে। নুহসিল হঠাৎ লক্ষ করলো ইরা আর শিবলী কলেজ থেকে ফিরতেছে। নুহসিল ঘড়ির দিকে থাকিয়ে বললো আমরা এইখানে এতক্ষণ কাটিয়ে দিলাম…! দেখ দেখ তারা আসতেছে। ঐ যে ডানে ইরা ও বামে শিবলী। এখন কি করব আমি পালাই..? ধুর মিয়া পালাবে মানে রিলাক্স হয়ে বস। লজ্জা কিসের..? ভালই হলো এখন দেখে নেয়া যাবে তাকে। তারা সকালের মত একইভাবে হাসতেছে আসতে আসতে তাদেরকে পাশ কাটিয়ে চলে গেল। এইবারও ইরা পিছে এক স্লাইড থাকালো। নুহসিল সেটা আবারও বুঝতে পেরেছে।

নুর মোহাম্মদ — তুমি দেখতে যে রকম স্মার্ট তোমার সাথে কি ঐ মেয়েটার যাই..?? তুমি এটা কেমন মেয়ে পছন্দ করলা..? না না আমার তাকে ভালো লাগেনি।

নুহসিল — আলহামদুলিল্লাহ।

নুর মোহাম্মদ — মানে কি..? আলহামদুলিল্লাহ পড়তেছো যে..? এখানে আনন্দের কি ঘটলো..??

নুহসিল — আলহামদুলিল্লাহ এই জন্য বললাম যে আমার যাকে পছন্দ হয়েছে তাকে তোমার পছন্দ হয়নি তাই। এখন ও যেরকমই হোক আমার তাকে ভাল লেগেছে ও পছন্দ হয়েছে। প্লিজ ডু সামথিং ফর মি।

প্রেম এটা আসলেই অন্য জগত থেকে আসা একটুখানি ক্ষনিকের ভালো লাগার পরশ। এটাকে পাওয়ার জন্য মানুষ কত কিছুই না করে। এটাকে সফলতায় রুপ দিতে মানুষ অনেক পুরনো পুরনো প্রিয় মানুষদের ছেড়ে চলে যায়। কেউ ফিরে আসে কেউ আসেনা। এটাকে পাওয়ার জন্য মানুষ তার প্রাণ পর্যন্ত উজাড় করে দেয়…!

নুর মোহাম্মদ — বুঝতে পেরেছি নুহসিল। ওকে কাল আমি কলেজে যাব। তার সাথে কথা বলে দেখি তার চিন্তাভাবনা কি..!

নুহসিল — সত্যিই তুমি কাল তার সাথে কথা বলবে..? ওয়াও..! কি যে ভালো লাগছে আমার বোঝাতে পারবোনা। প্লিজ তুমি কাল তার সাথে ভাল করে কথা বলবা।

নুর মোহাম্মদ — ওকে বাবা ওকে। অস্থির হইওনা দেখি কি করা যায়।

——– চলবে….!

Related Posts

15 Comments

মন্তব্য করুন