অবহেলার পরিনাম কখনোই ভালো হয় না,তাই কাউকে অবহেলা করার আগে একটু ভেবে নিবেন।

~যার কাছে তোমার এতোটুকু গুরুত্ব নেই,তার জন্য তুমি সবটুকু অনুভূতি ঢেলে দিলে ও সে অবহেলায় তোমাকে ঠিকই হারাবে।তুমি হয়তো হিসাব মিলাবে আর কষ্ট পাবে,একটা সময় গেলে ঠিকই নিজেকে সামলে নিবে।তবে বিশ্বাস করো তোমার অনুভূতি গুলো স্বচ্ছ হয়ে থাকলে,ঐ মানুষটা একদিন প্রচন্ড আধারে একটু খানি আলোর আশায় তোমাকে হাতড়ে খুঁজবে।তখন তুমি চাইলে ও আর তার কাছে ফিরে আসতে পারবে না।হিসাবটা সেই দিনই সমান সমান মিলবে।

যে মানুষটা তোমাকে একের পর এক রচনা টাইপ এসএমএস দিয়েই যাচ্ছে,আর তুমি ছোট ছোট তিন অক্ষরের রিপ্লে দিচ্ছো। বিশ্বাস করো একদিন সেই মানুষটা তোমাকে মেসেজ দিতে ও ভুলে যাবে।যে মানুষটা তোমাকে পাগলের মতো করে ভালোবেসে যাচ্ছে। অথচ তুমি তার পাগলামিটাকে বিরক্ত মনে করছো।একদিন দেখবে তার এই পাগলামি টা ও থেমে যাবে।

যে মানুষটাকে তুমি সস্তা ভেবে বার বার অবহেলা করছো।তাকে বার বার দূরে সরিয়ে দিচ্ছো।একদিন দেখবে সেই মানুষটা তোমাকে ছাড়া বাঁচতে শিখে গেছে।একটা কথা মনে রেখো মানুষ সব সময় এক থাকে না।সময়ের সাথে সাথে একসময় সব কিছু বদলে যায়।বদলে যায় অনুভূতি গুলো।

কারো প্রতি বেশি মায়া দেখাতে নেই।যখনই আপনি কারো প্রতি বেশি মায়া দেখাবেন।বার বার আঘাত দেওয়া সত্ত্বেও তাকে মন প্রান দিয়ে ভালোবেসে যাবেন।তাকে সবসময় গুরুত্ব দিবেন।ঠিক তখনই সেই মানুষটা আপনাকে সহজ ভেবে আপনার দূর্বলতার সুযোগ নিয়ে,আপনার অনুভূতি গুলোকে সস্তা ভেবে উড়িয়ে দিবে।যেই মানুষটার কাছ থেকে আপনার ভালোবাসা পাওয়ার কথা,কিন্তু ভালোবাসা না পেয়ে যখন অবহেলা পেতে শুরু করবেন।তখনই কষ্ট নামক শব্দটা আপনাকে চারদিক থেকে ঘিরে ধরবে।

তাই কারো প্রতি কখনো বেশি মায়া দেখাবেন না।যতটুকু দেখানো দরকার ঠিক ততোটুকুই দেখান।যদি তার প্রতি আপনার মায়ার পরিমান বেশি হয়ে যায়,তাহলে সেটা নিজের ভিতরেই লুকিয়ে রাখুন।এতে আপনি তার থেকে সমান গুরুত্ব না পেলে ও অন্তত নিজেকে সস্তা মনে হবে না।একটা কথা মনে রেখো কাউকে যখন তুমি ভালোবাসবে,এক আকাশ পরিমান অনুভূতি নিয়েই ভালোবাসতে হবে।প্রতিটি মুহূর্তে অনুভূতি পাল্টাতে থাকবে,ঠিক আকাশের ভাসমান মেঘের মতো।নদী স্রোতের মতো অভিমান গুলো ভাসিয়ে দিতে হবে অনুভূতির স্রোতে।ভুল গুলি সব শুধরে নিতে হবে নিজের মনে করে।নিজের হাজারো অনুভূতি দিয়ে তাকে আপন করে নিতে হবে তবেই জীবনটা রঙিন হবে।

Related Posts

31 Comments

    1. পোস্ট টি পড়ে মনে হচ্ছে হৃদয়ের গভীরে প্রবেশ করে
      হৃদয় নিংড়ে অনুভূতি গুলো খুব সহজ অথচ সুন্দর ভাবে
      তুলে ধরা হয়েছে।
      লেখক কে অসংখ্য ধন্যবাদ।

মন্তব্য করুন