অবিশ্বাস্যকর কিছু তথ্য যা আপনি বিশ্বাস করতে পারবেন না

পৃথিবীটা অনেক অদ্ভুত , বিস্ময়কর এবং অনেক কিছু নিয়ে পূর্ণ। অনেক সময় আছে যখন আমরা একটা জিনিসকে বছরের পর বছর বিশ্বাস করে আসছি কিন্তু হঠাত জানা গেল আমাদের বিশ্বাস করা বিষয়টি আসলে পুরোপুরি মিথ্যে। কিন্তু আবার এমনও সময় আছে যা বিশ্বাস করার কথাই না ,তাই আসলে সত্যি হয়ে পড়ে।

কি মনে হচ্ছে ? আসলেই অদ্ভুত বিশ্ব, তাইনা ? শুধু অদ্ভুত বললে ভুল হবে, কেননা আমাদের জানা ও অজানার মাঝে আজ অবধি অনেক কিছু আছে যা আপনাকে এমন রকম একটা ঝটকা দিয়ে দিবে যা আপনাকে ভাবতে বাধ্য করবে আসলেই কি এটা সেই বিশ্ব যা সম্পর্কে ছোট বেলা থেকে জেনে এসেছি।

আসুন , তাহলে জেনে নেওয়া যাক কিছু অবিশ্বাস্যকর জিনিস-

১। হাতি তাদের কান দিয়েও শুনতে পারে-

হাতি কান দিয়ে শুনতে পারে – কথাটি পড়ে অনেকেই হাসছে হয়তোবা। কেননা আমরা জানি হাতি কিছু শোনার জন্য তার বড় বড় দুটি কানকে খাড়া করে দেয়। তাহলে সে কিভাবে পা দিয়ে শুনতে পায়? আসল ব্যাপারটা হলো – তারা যখন দূর থেকে কোনো আওয়াজ শুনতে পায়, তখন তারা পাগুলোকে শক্ত করে মাটির সাথে আটকে ফেলবে এবং তার সামনের পা গুলি খানিকটা এগিয়ে দিবে যে দূরে কি ঘটছে না ঘটছে তা বুঝার জন্য।

২। যদি আপনি প্রতিদিন একটি করে নতুন প্রকারের আপেল খান , তাহলেও ২০ বছর লেগে যাবে আপেলের সব প্রকারের স্বাদ গ্রহন করতে-

আপেল- সাধারণত সাদা আপেল না লাল আপেল। তাহলে এমনকি আছে যে আমি ২০ বছর কাটিয়ে দিবো সব প্রকারের আপেল খেতে। আসলে আপেলের প্রায়ই ৭৫০০ ধরনের প্রকার আছে পুরো বিশ্বে। যার একটি করে প্রকার প্রতিদিন খেলেও আপনার জীবনের ২০ বছর কেটে যাবে।

৩। হাওয়াই মিঠাই একজন দন্ত-চিকিৎসক তৈরি করেছিলো-

আমরা জানি, মিষ্টি জাতীয় সব কিছুই আমাদের স্বাস্থ্যের জন্য ঠিক না। তাহলে হাওয়াই মিঠাই যার নামের মধ্যেই আছে মিঠাই সেটা একজন দন্ত-চিকিৎসক কিভাবে বানায়? কিন্তু এটাই সত্য।  উইলিয়াম মরিসন, সারাজীবন জীবিকা নির্বাহের জন্য মানুষের দাতের চিকিৎসা করেছেন, সেই তিনিই একজন মিঠাইওয়ালার সাথে মিলে হাওয়াই মিঠাই বানানোর মেশিন বানিয়েছেন।

৪। মৌমাছি আপনার চোখের মধ্যে বাস করতে পারে-

সামান্য কিছুতেই আমরা স্পষ্ট ভাবে চোখে দেখতে পাই না। তাহলে কিভাবে একটি মৌমাছি আমাদের চোখের মাঝে বাস করবে?

কিন্তু আসলে তাওয়াইনেজ এর ২৮ বছরের একজন মহিলার চোখে ৪ টি মৌমাছি জীবিত অবস্থায় তার চোখের পানিকে খাবার হিসেবে ব্যবহার করে বেচে থাকতে দেখা গেছে।

৫। একজন লোক ই-বে তে নিউজিল্যান্ড বিক্রি করার চেষ্টা করেছিলো-

ই-বে, যেখানে সাধারণত জিনিস বিক্রি করা হয়ে থাকে। কি হতে পারে যদি এরকম একটা সাইটে কেউ আপনার পুরো দেশটাকে বিক্রি করার জন্য বিক্রির তালিকায় ঝুলিয়ে দিবে।

এমনটাই ঘটেছিলো ২০০৬ সালে। এরকম একটা মার্কেটপ্লেস এ একজন লোক $০.০১ এইউডি থেকে $৩০০০ এইউডি পর্যন্ত বিক্রির দাম লাগিয়েছিলো নিউজিল্যান্ড এর।

Related Posts

10 Comments

মন্তব্য করুন