অশ্লীলভাবে ছবি উঠার দিন শেষ, নগ্ন ছবি উঠবে না যে স্মার্টফোনে।

আমরা বিভিন্ন সময় আমাদের স্মার্টফোনটিকে নানা ভাবে ব্যবহার করে। মন চাইলে অশ্লীল ছবি এবং ভিডিও করে ফেলি যখন তখন। অনেকেই আবার গোপন ভিডিও করে বিভিন্নভাবে ব্ল্যাকমেইলের শিকার হতে হয়।

কিন্তু বর্তমানে আর সেদিন নেই এসে গেছে জাপানি প্রযুক্তি নতুন স্মার্টফোন ‘টোন ই২০’। এই টোন ই২০ মডেলের স্মার্টফোনটিতে কখনোই নগ্ন ছবি বা ভিডিও তোলা করা যাবে না। কেউ যদি প্রকাশ্যে অথবা গোপনে কোন অশ্লীল ছবি বা ভিডিও করতে চাই তবে স্বয়ংক্রিয়ভাবে এই ফোনের ক্যামেরা বন্ধ হয়ে যাবে এ স্মার্টফোনটিতে।

শুধু তাই নয় স্মার্টফোন থেকে কোন অশ্লীল ছবি বা ভিডিও রাখা যাবে না। যদি কেউ এই ধরনের অশ্লীল ছবি বা ভিডিও রাখেন তাহলে সেটি মোবাইল ডিসপ্লেতে কখনো দেখতে পাওয়া যাবে না। এরকম একটি আজব ফোন বিশেষ করে শিশুরা এবং যুবকদের জন্য এই মোবাইলটি তৈরি করেছে জাপানের টোন মোবাইল।

সবচেয়ে আশ্চর্যজনক বিষয় হচ্ছে, এই স্মার্টফোনটি যে ব্যবহার করবে তার বিভিন্ন কার্যক্রম দূর থেকে জানতে পারবে অভিভাবকরা। এইজন্য স্মার্টফোনের কোন কিছু অ্যাপস বা আলাদা সফটওয়্যার ইনস্টল করার প্রয়োজন নেই স্বয়ংক্রিয়ভাবে আপনার তথ্য অভিভাবকের পাঠাতে পারবে।

জাপানের এই স্মার্টফোন নির্মাণকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়েছে, কৃত্রিম বুদ্ধিমত্তা কাজে লাগিয়ে এটি আপনাকে অশ্লীল ছবি সনাক্ত করে সেগুলো বন্ধ করে দিবে স্মার্টফোনটি। এই মোবাইলটি আপনাকে অশ্লীল কোনো ছবি বা ভিডিও করতে বাধা দেওয়ার পাশাপাশি আপনার অভিভাবকেও সতর্কবার্তা পাঠানো হবে।

এই স্মার্টফোনটির দাম প্রায় ১৮০ পাউন্ড। বাংলাদেশের দাম পড়বে প্রায় ১৯ হাজার ৭২০ টাকা।

Related Posts

11 Comments

মন্তব্য করুন