অ্যাডসেন্স এবং এডমোব নিয়ে কিছু কথা

বন্ধুরা আজকে আমরা জানবো কি করে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায় ।অনেকে বলে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায় কিন্তু তা মোবাইলের মাধ্যমে সম্ভব না। কিন্তু আমি বলব অনলাইন থেকে টাকা ইনকাম করা সম্ভব যদি আপনারা সঠিক পদ্ধতি অনুসরণ করেন তাহলে মোবাইল দিয়ে অনলাইন থেকে টাকা ইনকাম করে ক্যারিয়ার ডেভেলপমেন্ট করা সম্ভব।অবশ্যই আমার পুরো লিখাটি পড়বেন যদি আপনার পুরো লেখাটা না পড়েন তাহলে কিছুই বুঝবেন না ।এগুলোর মধ্যে অনেক ইম্পরট্যান্ট কথা বলব আপনাদের  যেগুলো আপনাদের জন্য অনেক দরকারী।
তো চলুন শুরু করি অনলাইনে ইনকামের জন্য গুগল এডসেন্স অ্যাফিলিয়েট মার্কেটিং আছে ড্রপশিপিং আছে সিপিএ মার্কেটিং আছে ফটোশপ আছে এবং আরো অনেক কিছু আছে। তো যাই হোক অনলাইন আর্নিং এর জন্য যেকোনো একটি স্কিল ডেভেলপমেন্ট করতে হয়। স্কিল ডেভেলপমেন্ট করার জন্য আপনাদের ল্যাপটপ অথবা কম্পিউটারের দরকার হবে।আজকে আমি কি বিষয়টি বলব সেটিও গুগলের সাথে কাজ করে ইনকাম করার একটি বিষয়ে ।ইউটিউব থেকে যেমন গুগল এডসেন্স এর মাধ্যমে টাকা ইনকাম করা যায় সেরকম সফটওয়্যার ডেভেলপমেন্ট করেও গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করা যায়।অ্যাপ ডেভেলপমেন্ট এর মাধ্যমে ইনকাম করা যায় মোবাইল থেকে কিন্তু এটা সামান্য কষ্টসাধ্য কিন্তু সম্ভব। অ্যাপ ডেভেলপমেন্ট এর মাধ্যমে ধরা যাক আমরা একটি অ্যাপ তৈরি করব তার জন্য কত টাইম লাগবে আধাঘন্টা অথবা 1 ঘন্টাআর যদি সেটাই মোবাইল থেকে করা হয় তাহলে তার জন্য টাইম লাগবে দেড় ঘন্টা অথবা দুই ঘন্টা ।এটা জাস্ট একটি উদাহরণ দিলাম।তোমরা হাই কোয়ালিটি অ্যাপ কখনোই বানাতে পারবো না যদি কিনা আমরা প্রোগ্রামিং বা কোডিং না জানি অথবা কম্পিউটারের মাধ্যমে না বানাই।কিন্তু আমরা ছোটখাটো এক বানিয়ে হিউজ পরিমান একটা আর্নিং করতে পারে 20 থেকে 50000 টাকার মতন আর্নিং করা কোন ব্যাপারই না। তো এটা কিভাবে করবেন সেটাই আমি আপনাদেরকে বলবো পার্ট বাই পার্ট একটি পোস্টে এত কিছু বলা সম্ভব না কারণ এটা হিউজ একটা ব্যাপার।আর তাছাড়া আউটসোর্সিং সম্পর্কে পুরোপুরি জানতে আপনাদের অনেক ধৈর্য্য ধরে অপেক্ষা করতে হবে। টাকা ইনকাম করা এতটা সহজ নয়। আজকে আমি আপনাদেরকে বলবো এডমোব কি এবং এডসেন্স কি।আপনারা অনেকেই জানেন এডসেন্সের মাধ্যমে ইউটিউব মোবাইল অ্যাপের  মনিটাইজেশন থেকে বা ওয়েবসাইট থেকে  আপনারা অনেক ইনকাম করতে পারেন।তো মোবাইল আ্যাপ মোনিটাইজেশন থেকে ইনকাম করার জন্য গুগুল এডসেন্স সরাসরি এড কোড দেয়না।এটা সম্পূর্ণ ভিন্ন একটা সার্ভিস।গুগল এডমোব থেকে এডকোড জেনারেট করে এপসে বসিয়ে তার পরে আপনারা ইনকাম করবেন।ওই মোবাইল এপ যে ইউজ করবে সেই মোবাইলে নেট কানেকশন থাকলেই দেখতে পারবেন যে ওই মোবাইল এপের মধ্যে কিছু এড শো করা হয়।এড শো করালেই ওই এডে যদি কেও ক্লিক করে তাহলেই কিন্তু আপনার ইনকাম টা হবে।আপনারা খেয়াল করলে দেখবেন এমেক্স প্লেয়ারের মতো একটি বড় সফটওয়ার তারাও কিন্তু এই এডমোব এডকোড থেকে ইনকাম করে।তারা একটি এডের জন্য ১০ কখনো ২০ কখনো ৪০ পর্যন্তও আয় করে আপনারা সকলেই জানেন ১$=৮০/৮৫৳।তাহলে বুঝতেই পারছে এটা একটা হিউজ পরিমানের আর্নিং।
তো এই ছিল এডমোব এবং এডসেন্সের ধারন পরবর্তী লেখা গুলো তে আমি আপনাদের বোঝাবো কিভাবে এডমোব এবং এডসেন্স থেকে আর্নিং করা যায়,  কিভাবে সফটওয়ার বানাবেন,  কিভাবে এপ ডেভেলপমেন্ট করবেন।
ততক্ষন পর্যন্ত সাথেই থাকুন ধন্যবাদ সবাইকে।

Related Posts

22 Comments

  1. এডমব এবং এডসেন্স বিষয়ে লেখা। এদুটো বিষয়ে লেখা বিরাট ব্যাপার। ক্ষুদ্র পরিসরে এদুটো বিষয়ে লেখা সম্ভব না। তবু্ও লেখক তার সাধ্যমত চেষ্টা করেছে বিষয় দুটি ফুটিয়ে তুলতে। লেখককে আন্তরিক ধন্যবাদ।

মন্তব্য করুন