অ্যান্ড্রয়েডের মোবাইল দিয়ে sketchware থেকে অ্যাপ তৈরি করুন। মোবাইল দিয়ে অ্যাপ তৈরি।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ।

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছে। আজকে আমি আপনাদের সামনে অ্যান্ড্রয়েডের খুবই গুরুত্বপূর্ণ একটা অ্যাপস শেয়ার করব। মজার ব্যাপার হচ্ছে আপনি এই অ্যাপস দিয়ে  অন্য সকল অ্যাপস তৈরি করতে পারবে।তাহলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়বেন

আমাদের অনেকের অ্যাপ ডেভেলপমেন্ট এ আসার স্বপ্ন আছে ।কিন্তু আমাদের কোন পিসি না থাকায় আমরা অ্যাপ ডেভেলপমেন্ট এ আসতে পারছিনা। বর্তমান সময়ে অ্যাপ ডেভেলপমেন্ট করে ভালো ইনকাম করা যাচ্ছে। আজকে আমি আপনাদের সামনে যে ট্রিক্সটি শেয়ার করবে এটা দিয়ে আপনার মোবাইল দিয়ে খুব চমৎকার একটা অ্যাপস তৈরি করতে পারবেন।

আজকে আমি আপনাদের সামনে যেই অ্যাপস শেয়ার করতে যাচ্ছি তার নাম হচ্ছে। sketchware.. আপনি প্লে স্টোরে এটা লিখে সার্চ করলে পেয়ে যাবে।এটা 51 এমবির একটা অ্যাপস । আমি নিচে অ্যাপস ডাউনলোড লিংক দিয়ে দিচ্ছি এখানে ক্লিক করে আপনি অ্যাপস ডাউনলোড করতে পারবেন।

অ্যাপ ডাউনলোড লিংকঃ- https://play.google.com/store/apps/details?id=com.besome.sketch

এই অ্যাপস থেকে আপনি অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য অনেক ভালো মানের তৈরি করতে থাকবে। এখান থেকে আপনি  এন্ড্রয়েড মোবাইলের জন্য গেম সফটওয়্যার রিভিউ সহ অনেকে তৈরি করতে পারবেন। আপনার কোন ওয়েবসাইট থাকলে তার জন্য আপনি এখান থেকে অ্যাপ তৈরি করতে পারবেন।

আমি যদি এই অ্যাপস এর কিছু সুবিধা নিয়ে আলোচনা করি। এখানে আপনি কোন সমস্যা ছাড়া কাজ করতে পারবেন। আমরা যদি কোন অ্যাপ মেকার দিয়ে কাজ করতে চাই সে ক্ষেত্রে মোবাইল থেকে কাজ করা যায় না অনেক সমস্যা করে। কিন্তু এখান থেকে আপনি খুব সহজে মনে কোন সমস্যা ছাড়া সাধারণ একটা এন্ড্রয়েড মোবাইল দিয়ে অ্যাপ তৈরি করতে পারবেন।

সর্বশেষ কথা হচ্ছে আপনাদের যাদের স্বপ্ন আছে অ্যাপ ডেভেলপমেন্ট করার কিন্তু পিসি নেই তারা এখান থেকে আপনার স্বপ্নের শুরুটা করতে পারেন। পরবর্তীতে যখন আপনাদের পিসি কিনে নিতে পারবেন তখন আপনারা যে কোন একটা অ্যাপ মেকার  দিয়ে অ্যাপ তৈরি করতে পারবেন।

এই সাইট থেকে অ্যাপ তৈরি করে এখনো সরাসরি প্লে স্টোরে পাবলিশ করতে পারবেন। তবে প্লে স্টোরে অ্যাপ পাবলিশ করার জন্য অবশ্যই আপনাকে প্লে স্টোরে একাউন্ট থাকতে হবে। আপনি যদি চান আপনার নিজের জন্য অ্যাপ তৈরি করে শুধু নিজে ব্যবহার করবেন। তাহলে আপনি এখান থেকে বের করে সরাসরি সেটা ব্যবহার করতে পারবেন আপনার মোবাইলে। আপনি এখান থেকে অ্যাপ তৈরি করে সরাসরি আপনার মোবাইলে ইন্সটল করতে পারবেন।

আজকের মতো এখানেই শেষ করছি। sketchware দিয়ে অ্যাপ তৈরি করার জন্য ইউটিউবে প্রচুর ভিডিও পেয়ে যাবে। আপনি যদি এই সাইটে অ্যাপ তৈরি করা শুরু করতে চান তাহলে অবশ্যই আপনাকে ইউটিউবে ভিডিও দেখে শিখতে হবে। এছাড়া এই সাইটে আপনি করতে পারবেন না আপনি প্রথম প্রথমে লগইন করলে কিছুই বুঝতে পারবে না। ধন্যবাদ সবাইকে আজকের পোস্ট করার জন্য। পোস্টটি যদি ভালো লাগে তাহলে অবশ্যই শেয়ার করবেন কারন এটাও সকলকে জানিয়ে দেবেন যে মোবাইল দিয়ে অ্যাপ তৈরি করা সম্ভব। ধন্যবাদ সবাইকে । আল্লাহ হাফেজ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন