অ্যাপ থেকে কাজ করে আয় করা ভালো না খারাপ

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন ? আশা করি আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন । আমিও বেশ ভালো আছি । আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই ব্যক্ত করি সব সময়।

প্রতিবারের মতো আজকেও আমি নতুন একটি অ্যান্ড্রয়েড টপিক নিয়ে আবার আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করছি grathor.com এর সুপ্রিয় পাঠক পাঠিকাগণ যারা নিয়মিত আমার আর্টিকেলগুলো পড়ে থাকে তাদের কিছুটা হলেও এই আর্টিকেলটি পড়ে নিজেদের উপকারে আসবে। আজকের টপিকঃ অ্যাপ থেকে কাজ করে আয় করা ভালো না খারাপ–

আমরা অনেকে জানি যে বর্তমানে অনলাইন প্লাটফর্ম থেকে অনেক ব্যক্তিই দৈনিক হাজার হাজার আয় টাকা আয় করে যাচ্ছে। তাই আমরাও অনেকেই আছি যারা অনলাইন প্লাটফর্ম থেকে টাকা আয় করতে চাই এবং আমরা সব সময় সহজ উপায়টি বেছে নিই।

যেমন আমরা অনেকে ব্লগ লিখতে পারি না, কিংবা কনটেন্ট রাইটিং, গ্রাফিক্স ডিজাইন, লোগো ইত্যাদিতে দক্ষ নই। তাই আমরা অ্যাপ দিয়ে আয় করতে চাই। যেখান স্পিন করে, গেম খেলে, কুইজ খেলে ক্যাপচা পূরণ করে সহজে আয় করা যায়।

কিন্তু আপনি যদি এই সমস্ত অ্যাপে নতুন হয়ে থাকেন তাহলে প্লে স্টোরে গিয়ে হাজার হাজার আর্নিং অ্যাপ দেখতে পাবেন কিন্তু সেখানে প্রায় চার ভাগের তিন ভাগই ফেক বিদ্যমান। তাই অ্যাপ থেকে আয় করতে চাইলে অবশ্যই আপনাকে জেনে শুনে কাজ করা দরকার।

এতে একদিক দিয়ে যেমন আপনার এমবি খরচ হবে না, আরেক দিক দিয়ে আপনার সময়ের অপচয় হবে না। আর মোট কথা বলতে কোনো অ্যাপ ডাউনলোড করার আগে সেই অ্যাপের রিভিউ ও রেটিংস দেখে ডাউনলোড করা উচিত। এতে আপনি ফেক অ্যাপ এড়াতে পাবেন।

তবে বর্তমানে যে রিয়েল অ্যাপস গুলো গুগল প্লে স্টোরে পাওয়া যায় সেগুলোতে আপনি দেখতে পাবেন যে, সেই অ্যাপস গুলোতে আয় করতে চাইলে আপনাকে আগে অনেক কাজ করতে হয় তারপর পেমেন্ট পাওয়া যায়। কারণ সেই অ্যাপ গুলো আয়ের ব্যাপারে লিমিটেট রাখা হয়। যেমন আপনি যদি অ্যাপ থেকে ২০০ টাকা আয় করতে চান, তাহলে আপনাকে অন্তত পক্ষে ২ সপ্তাহ কাজ করতে হবে। আর কাজ করার পর পেমেন্ট উয়থড্র করতে গিয়ে আপনি পেমেন্ট পাবেন কিনা তারও কোনো নিশ্চয়তা পাওয়া যায় না।

এছাড়া এই সমস্ত অ্যাপে কাজ করতে গেলে ম্যাক্সিমাম অ্যাপে আপনাকে VPN কানেক্ট করে তারপর কাজ করতে হয়। আর VPN কি এটা আমরা সকলেই জানি। কিন্তু সাম্প্রতিক এক জরিপে দেখা গেছে যে VPN ব্যবহার করে নেট স্পিড প্রথমদিকে বৃদ্ধি পেলেও পরবর্তীতে ফোনের নেট স্পিড কমে যায়। তখন VPN ব্যবহার না করে আপনি প্রথমে আপনার ফোনে যেই স্পিড পেতেন, ধীরে ধীরে সেই স্পিড আর পাবেন না। তাই গভেষকরা VPN ব্যবহার না করার কথা বলেছেন।

এবার আপনারাই বলেন এই সমস্ত অ্যাপে কাজ করা ভালো না খারাপ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন