আন্তর্জাতিক ভাবে সোনার দাম এখন তুঙ্গে

বন্ধুরা মেয়েদের একটি খুব শখের জিনিস হল অলংকার। স্বর্ণের অলংকার হলে তো কথাই নেই। শুধু বাংলাদেশেই নয় প্রত্যেকটা দেশের নারীরা স্বর্ণের জন্য পাগল। যেকোনো বিপদে আমরা স্বর্ণ বিক্রি করে টাকা পায়।তাই স্বর্ণকে আমরা বিপদের বন্ধু বলে থাকি।নারীর সবচেয়ের পছন্দের জিনিস হল স্বর্ণ।আমাদের বাংলাদেশে স্বর্ণ ছাড়া বিয়ে হয়না বললেই চলে। কিন্তু এখন স্বর্ণের দাম তাতে মধ্যবিত্ত পরিবারের ছেলেদের বিয়ে করা অনেক কষ্টসাধ্য হয়ে গেছে। স্বর্ণের দাম অনেক বেশি। সবার কেন সাধ্য নাই । তবে আমরা বাঙালিরা বিয়ের সময় অবশ্যই সোনা পরে থাকি।

গত কিছুদিন ধরে আন্তর্জাতিকভাবে স্বর্ণের দাম অনেক বেশি। সাধারণ মানুষের কেনার ক্ষমতার বাইরে। দিনদন লাগামহীনভাবে স্বর্ণের দাম বেড়েই চলেছে। এতে যেন কারো হাত নেই। এই বছর রেকর্ড হারে স্বর্ণের দাম বেড়েছে। স্বর্ণের দাম এখন ৮০ ছুঁই ছুঁই।

বন্ধুরা আমি তোমাদেরকে আজকের স্বর্ণের দাম জানাতে চাই। আন্তর্জাতিকভাবে স্বর্ণের দাম বাড়লে কমলেও আমাদের দেশে স্বর্ণের দাম নির্ধারণ হয় সমিতির সিদ্ধান্তের উপর। যার নাম “বাজুস।”আন্তর্জাতিকভাবে আজকের স্বর্ণের দাম হল, ২৪ ক্যারেট ৬০,৮৬০টাকা। ২২ক্যারেট স্বর্ণের দাম হল ৫৫,৭৪০টাকা।২১ ক্যারেট স্বর্ণের দাম হল ৫৩,২০৬টাকা।১৮ ক্যারেট স্বর্ণের দাম হল ৪৫, ৬০৫টাকা।

বন্ধুরা ১ গ্রাম সমান স্বর্ণ হল ১১,৬৬৪। আজকে বাংলাদেশের প্রতি গ্রাম স্বর্ণের দাম,,,,,২২ ক্যারেট ৬,৫৬৫ টাকা।২১ক্যারেট  ৬,২৮৫ টাকা।১৮ক্যারেট ৫,৫৩৫ টাকা। বন্ধুরা সেই হিসেবে আজকের স্বর্ণের বাজার দর কোন ভরিপ্রতি, ২২ ক্যারেট স্বর্ণের দাম হল ৭৬,৪৫৮টাকা।২১ ক্যারেট স্বর্ণের দাম হল ৭৩,৩৩৮টাকা।১৮ ক্যারেট স্বর্ণের দাম হল ৪৩,৩৮৯ টাকা।

বন্ধুরা এই হল আজকের স্বর্ণের দাম। এভাবে যদি স্বর্ণের দাম উপরে উঠতে থাকে তাহলে আমাদের সাধারণ মধ্যবিত্ত পরিবারের লোকেরা আর স্বর্ণের কথা চিন্তাও করতে পারবে না। তবে কেন যে এরকম বাড়তেছে সেটাই বুঝতে পারতেছি না। তবে আমরা সবাই চাইবো স্বর্ণের দাম যেন অতিসত্বর কমে আসে। যাতে সব শ্রেণীর মানুষ স্বর্ণ পরতে পারে।

Related Posts

7 Comments

মন্তব্য করুন