আপনাকে জানতে হবে, আর্পনিংপয়েন্টে কিভাবে কাজ করতে হয়? আসুন জেনে নেই বিস্তারিতঃ (দ্বিতীয় পর্ব)

প্রিয় ভাই, বোন ও বন্ধুরা
আসসালামু আলাইকু। কেমন আছেন আপনারা? ঘরে এবং বাইরে যে যেখানে যে অবস্থায়ই আছেন সবাইকেই জানাই বৈশাখী ইমেইজ এবং লোভনীয় আম কাঠালের অগ্রিম শুভেচ্ছা ও অভিনন্দন। জানি আপনারা তেমন ভাল নেই। তার কারণ এক দিকে বিশ্বজুড়ে মহামারী প্রাণঘাতী করোনার অাগ্রাসী ছোবল, অন্যদিকে গ্রীষ্মের তাপদহের প্রখরতায় ক্লান্ত আমরা সবাই।

কিন্তু তারপরেও আমাদের সবাইকে ভালো থাকতে হবে, আর ভালো থাকার ব্যবস্থা আমাদেরকেই করতে হবে। বন্ধুরা চলতি পবিত্র মাহে রমজান মাসে আমরা সবাই এখন করোনার জন্য ঘরে বন্দী ও গ্রীষ্মের তাপদহে সবাই-ই ঘরমুখ। না পাচ্ছেন কোন কাজ আর না পাচ্ছেন কোন স্বস্তি। ঘরে বসে অনলাইনে জব করার এটাই সুবর্ণ সুযোগ। বন্ধুরা আজ হাজির হয়েছি আর্নিংপয়েন্টের ২য় পর্ব নিয়ে। এই পর্বে থাকছে কিভাবে আর্নিংপয়েন্টের টাস্ক পুরন করতে হয় তার বিস্তারিত আলোচনা ।

Tusk ১ঃ-
এই অপশনে ইউটিউব ভিডিও দেখার টাস্ক থাকবে। এই টাস্কটি খুব সহজেই পুরন করতে পারবেন। এই অপশনের শর্তানুযায়ী লিংকে ক্লিক করলেই ইউটিউব চ্যানেলে নিয়ে যাবে। তারপর অপশনে উল্লেখ করা বিষয়টি ইউটিউব সার্চ অপশনে লিখে সার্চ দিন। মাত্র দুই থেকে তিন মিনিট ভিডিওটি দেখুন। তারপর ব্যাক বাটনে ক্লিক করে পুর্বের ইন্টারফেসে চলে আসুন। ”আপনার পয়েন্ট সংগ্রহ করুন” বলে একটি লেখা দেখতে পাবেন। ওখানেই ক্লিক করুন। সংগে সংগেই ২ ক্রেডিড আপনার ব্যলান্সে যোগ হয়ে যাবে। এটাই ছিল Tusk ১ অপশনের কাজ।

Tusk ২ঃ-
এই অপশনে দুইটি ডাউনলোড লিংক দেওয়া থাকবে। ”কাজটি করতে চাইলে এখানে ক্লিক করুন” বলে একটি লেখা আসবে। ওখানে ক্লিক করলেই ডাউনলোড ১ ও ডাউনলোড ২ অপশন আসবে যার নিচে এক একটি খালি ঘর থাকবে। ডাউনলোড ১ ক্লিক করুন। free download লেখা যে ইন্টারফেসে দেখতে পাবেন সেই ইন্টারফেইসেই আপনাকে কাজ করতে হবে। এই ইন্টারফেসে না আসা পর্যন্ত বারাবার ব্যাক বাটন ক্লিক করা লাগতে পারে। ঠিক তেমনি free download এ ক্লিক করার পরে

create a download link লেখাটি না আসা পর্যন্ত ব্যাক বাটন বারবার ব্যবহার করা লাগতে পারে। এই অপশনটি পেলে ৩০ সেকেন্ড অপেক্ষা করলেই একটা ক্যাপচা পুরন করতে বলবে। ক্যাপচাটি পুরুন করার পর আবার ৩০ সেকেন্ড অপেক্ষা করতে হবে যতক্ষণ get link

অপশনটি না আসে। এবার গেট লিংকে ক্লিক করলেই একটি কোড আসবে। এটাই সেই কাংখিত জিনিস যার জন্য এত কাজ করতে হয়েছে। এই কোডটিই ওই সেই খালি ঘরে বসিয়ে সাবমিট করুন। এভাবেই বাকি ডাউনলোড লিংকের কাজটিও করতে হবে। তো বন্ধুরা এটাই ছিল Tusk 2 অপশনের কাজ।
Tusk ৩ঃ-
এই অপশনের কাজটি আরো সহজ। এখানে ১৪টি জব পুরন করতে হবে। এই টাস্কটি পুরন করতে পারলে ১৪ ক্রেডিট আপনার ব্যালান্সে যোগ হয়ে যাবে। job ১ এ ক্লিক করুন,

Click me for completing the job লেখাটি দেখতে পেলেই ক্লিক করুন। সংগে সংগে একটি বিজ্ঞাপন আসবে যার উপরে ডান কর্নারে সময় উঠতে থাকবে। পাঁচ সেকেন্ড হয়ে গেলে স্কিপ এড লেখায় ক্লিক করুন। আবার Click me for completing the job

লেখাটি আসার সাথে সাথেই ক্লিক করবেন। ব্যাস হয়ে গেল এই জবের কাজ। এভাবে ১৪ টি জব পুরন করতে সময় লাগবে মাত্র তিন মিনিট। আর এর জন্য পেয়ে যাবেন ১৪টি ক্রেডিট।
Tusk ৪ঃ-
এই অপশনে ক্লিক করলে Click me for completing the job লেখাটি আসবে। ক্লিক করুন এখানে। নিচের চিত্রের মত একটি ক্যাপচা পুরনের অপশন আসবে। ক্যাপচাটি পুরন হয়ে গেলে click here to download অপশনে ক্লিক করুন।

প্রায় দশ সেকেন্ড অপেক্ষা করার একটি ইন্টারফেস দেখতে পাবেন। দশ সেকেন্ড পরে get link দেখতে পেলেই ক্লিক করুন। কিছু সময় ওই পেইজে ভিজিট করে ব্যাক বাটনে ক্লিক করলেই পেয়ে যাবেন আপনার ক্রেডিট। তো বন্ধুরা এটাই ছিল tusk ৪ এর কাজ।
Tusk ৫ঃ-
এই অপশনে ক্লিক করলে এখানেও Click me for completing the job লেখাটি আসবে। ক্লিক করুন এখান। নিচের চিত্রের মত একটি ক্যাপচা পুরনের অপশন আসবে।

ক্যাপচাটি পুরন হয়ে গেলে একটি লম্বা কোড আসবে। কোডটি কপি করে নিচের খালি ঘরে পেস্ট করে সাবমিট অপশনে ক্লিক করুন।
৫ অথবা ১০ সেকেন্ড অপেক্ষা করতে বলতে পারে। অপেক্ষা করুন ততক্ষণ পর্যন্ত যতক্ষণ পর্যন্ত get link অপশনটা না দেখতে পাওয়া যায়। get link এ ক্লিক করে সামনে চলে আসা ইন্টারফেসে কিছু সময় ভিজিট করে ব্যাক আসুন। ব্যাস কাজ শেষ।

এই টাস্কের জন্য বরাদ্য ক্রেডিট যোগ হয়ে গেছে। হা বন্ধুরা এটাই ছিল টাস্ক ৫ এর কাজ। অনেক সময়ে tusk ৬, tusk ৭, এমনকি tusk ৮ ও থাকতে পারে। একটু মনোযোগ দিলেই বাকি টাস্ক গুলোও পুরুন করতে পারবেন।
তো বন্ধুরা আজ এ পর্যন্তই, এই পোস্ট যদি আপনার বিন্দু পরিমাণে উপকারে আস তাহলে কমেন্ট করতে ভুলবেন না। সবাই

ভালো থাকুন সুস্থ থাকুন
মাস্ক পরুন ঘরে থাকুন
করোনা প্রটোকল মেনে চলুন
সরকারি জরুরি নির্দেশনা মেনে চলুন।

Related Posts