আপনার ছবি তোলার শখ থাকলে, আপনার ছবি ই এবার টাকা বয়ে আনবে আপনার কাছে।

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করছি ভালো আছেন। ছবি তোলার মাধ্যমে আয় করা যায় এরকম কয়েকটি সাইটের কথা আমি আগেও বলেছিলাম। আজকে আরো এমন নতুন ৬টি সাইট নিয়ে আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি আশা করছি আপনাদের উপকারে আসবে লেখাটি।
১.ফোটোলিয়াঃ ফোটোলিয়া তে ৪০ লাখেরও বেশি ক্রেতা রয়েছেন।এদের রয়ালিটির পরিমানও খুবই ভালো।প্রতিটি ছবি বিক্রির জন্য আপনি ২০-৪০% রয়ালিটি পাবেন টাকা সাথে সাথেই আপনার একাউন্টে জমা হিয়ে যাবে।
২.ড্রিমলাইটঃঅনেক পপুলার একটা সাইট এখানে আপনি নিজের তোলা ছবি পাঠিয়ে আবেদন করতে পারবেন।এডিটর যখন সম্মতি দেবে তখন এই সাইট মারফত আপনার ছবি গুলো আপনি বিক্রি করতে পারবেন।আর প্রতিটা ছবির জন্য আপনি ২৫-৩০% হারে রয়ালিটি পাবেন।যদি শুধু এদের জন্য কাজ করার আপনি চুক্তি সই করেন তবে আপনি আরো বেশি পরিমান রয়ালিটি পেতে পারবেন।
৩.ফটো শেল্টারঃ যদি আপনি  ছবি বিক্রির পুরো প্রক্রিয়া টি নিজের হাতের মুঠোয় রাখতে চান।
এবং নিজেই নিজের ছবির দাম ধার্য করে সবচেয়ে বেশি মুনাফা করতে চান তবে ফোটো শেল্টার মারফত একটা বেল্ডিং ইকোমার্স প্রফেশনার ফটোগ্রাফি সাইট নিতে পারেন।সাইট গুলি দেখতে দারুন হয় সঙ্গে সিকিউ ক্লাউড ডিস্টিয়েজ ও থাকে বিক্রি এবং লাইসেন্স সবই কিন্তু সহজ হয়ে যায়।
৪.123 R.com: কত  ছবি এক্টা পুরোদিনে আপনি আপলোড করছেন তার ওপর ভিত্তি করে আপনার রয়ালিটি এখানে ধার্য করা হয়। যারা সারা দিন ছবি তোলেন তাদের জন্য খুবই ভালো এবং সুবিধা জনক সাইট হচ্ছে ১২৩ আর এফ।এখান থেকে আপনি ৩০- ৬০ % পর্যন্ত রয়ালিটি পেতে পারবেন।
৫.কাইনস্টোক ফোটোঃএখানে আপনি সদস্য হলে খুব সহজেই  ফোটো সাবমিট করতে পারবেন।একসঙ্গে প্রায় ১০০ টি ছবি আপলোড করা যায়।প্রায় ৫০% হারে আপনি এখান থেকে রয়ালিটি পেতে পারবেন।
৬.শ্যাডো স্টোকঃ ফোটো শেয়ারিং এর জন্য এবং সেলিং এর জন্য অন্যতম টপেস্ট সাইট হচ্ছে শ্যাডো স্টোক।প্রত্যেকটি ভহবি বিক্রির জন্য আপনি এখানে  .২৫ ডলার থেকে ২৮ ডলার পর্যন্ত পেতে পারেন।নির্ভর করছে কি ধরনের লাইসেন্স রয়েছে তার ওপর।
আশা করি আপনার যদি সত্তি ছবি তোলার ঝোক থাকে তহলে এখনি আপনার তোলা ছবি এইসব সাইটে আপলোড করবেন এবং আপনার ইনকাম শুরু করবেন। লেখাটি ভালো লাগলে কমেন্ট করুন এবং আপনার বন্ধুদের সাথে লেখাটি শেয়ার করুন।আবার নতুন লেখা নিয়ে ফিরে আসব আপনাদের মাঝে।
ধন্যবাদ সবাইকে।

Related Posts

27 Comments

  1. লেখার মান ভালো হচ্ছে। চালিয়ে যান আরো ভালো করতে পারবেন আর নিত্য নতুন টপিকের সাথে পাঠকদের পরিচয় করিয়ে দিতে পারবেন। আজকের ছবি সংক্রান্ত বিষয় নিয়ে লেখা টি ও সুখপাঠ্য হয়েছে।

মন্তব্য করুন