আপনার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন।

সবাই চায় যা ভালো লাগে। প্রত্যেকেই একটি উদ্বেগমুক্ত, সুখী এবং সহজ জীবনযাপন করতে চায়, প্রেমে পড়তে এবং আশ্চর্যজনক যৌনতা এবং সম্পর্ক রাখতে চায়, নিখুঁত দেখতে এবং অর্থ উপার্জন করতে এবং জনপ্রিয় এবং সম্মানিত এবং প্রশংসিত হতে চায় এবং এমন একটি বিন্দুতে সম্পূর্ণ ব্যালার হতে চায় যা লোকেরা পছন্দ করে।

প্রত্যেকেই এটি পছন্দ করবে – এটি পছন্দ করা সহজ। যদি আমি আপনাকে জিজ্ঞাসা করি, “আপনি জীবন থেকে কী চান?” এবং আপনি এমন কিছু বলেন, “আমি সুখী হতে চাই এবং একটি দুর্দান্ত পরিবার এবং আমার পছন্দ মতো একটি চাকরি পেতে চাই,” এটি এত সর্বব্যাপী যে এর অর্থ এমনকি কিছু নয়। আরও একটি আকর্ষণীয় প্রশ্ন – একটি প্রশ্ন যা সম্ভবত আপনি আগে কখনও বিবেচনা করেন নি – আপনি আপনার জীবনে কী ব্যথা চান? আপনি কি জন্য সংগ্রাম করতে ইচ্ছুক? কারণ এটি আমাদের জীবন কীভাবে পরিণত হয় তার একটি বৃহত্তর নির্ধারক বলে মনে হয়।

আপনি আপনার জীবনে কি ব্যথা চান? আপনি কি জন্য সংগ্রাম করতে ইচ্ছুক?

প্রত্যেকেই একটি আশ্চর্যজনক চাকরি এবং আর্থিক স্বাধীনতা পেতে চায়-কিন্তু প্রত্যেকে ৪০ ঘণ্টার কাজের সপ্তাহ, দীর্ঘ যাতায়াত এবং অপ্রীতিকর কাগজপত্রের মাধ্যমে ভোগ করতে চায় না, ইচ্ছাকৃত কর্পোরেট শ্রেণিবিন্যাস এবং অনির্দিষ্ট কিউবিক জাহান্নামের সীমাবদ্ধতা নেভিগেট করতে পারে। মানুষ ঝুঁকি ছাড়াই ধনী হতে চায়, ত্যাগ ছাড়াই, বিলম্বিত পরিতৃপ্তি ছাড়াই সম্পদ সংগ্রহের জন্য প্রয়োজনীয়। প্রত্যেকেই দুর্দান্ত যৌনতা এবং একটি দুর্দান্ত সম্পর্ক রাখতে চায়—কিন্তু সবাই সেখানে যাওয়ার জন্য কঠিন কথোপকথন, বিশ্রী নীরবতা, আঘাত করা অনুভূতি এবং মানসিক সাইকোড্রামার মধ্য দিয়ে যেতে ইচ্ছুক নয়।

এবং তাই তারা নিষ্পত্তি। তারা স্থির হয়ে যায় এবং আশ্চর্য হয় “যদি কি?” বছরের পর বছর ধরে প্রশ্নটি “কী হলে?” “এটা কি ছিল?” এবং যখন আইনজীবীরা বাড়িতে যান এবং ভোজ্যতার চেক মেইলে থাকে তখন তারা বলে, “এটি কিসের জন্য ছিল?” যদি ২০ বছর আগে তাদের নিম্নমানের মান এবং প্রত্যাশার জন্য না হয়, তাহলে কিসের জন্য? সুখের জন্য সংগ্রামের প্রয়োজন। ইতিবাচক হল নেতিবাচক পরিচালনা করার পার্শ্ব প্রতিক্রিয়া। আপনি শুধুমাত্র এত দীর্ঘ নেতিবাচক অভিজ্ঞতা এড়াতে পারবেন তারা জীবনে ফিরে আসার আগে।

সমস্ত মানুষের আচরণের অভিজ্ঞতা মূল অংশে, আমাদের চাহিদা কমবেশি একই রকম। ইতিবাচক অভিজ্ঞতা পরিচালনা করা সহজ। এটা নেতিবাচক অভিজ্ঞতা যে আমরা সবাই, সংজ্ঞা অনুসারে, সংগ্রাম করি। অতএব, আমরা জীবন থেকে যা বের করি তা আমাদের ভাল অনুভূতি দ্বারা নির্ধারিত হয় না, কিন্তু কোন খারাপ অনুভূতি দ্বারা আমরা সেই ভালো অনুভূতিগুলো পেতে আমাদের ইচ্ছুক এবং বজায় রাখতে সক্ষম।

আমরা জীবন থেকে যা পেতে পারি তা আমাদের ইচ্ছাকৃত ভালো অনুভূতির দ্বারা নির্ধারিত হয় না, বরং কোন খারাপ অনুভূতির দ্বারা আমরা সেই ভালো অনুভূতিগুলো পেতে ইচ্ছুক এবং টিকিয়ে রাখতে সক্ষম

মানুষ একটি আশ্চর্যজনক শরীর চায় কিন্তু আপনি একটির সাথে শেষ করতে পারবেন না যদি না আপনি বৈধভাবে উপলব্ধি করেন যে ব্যথা এবং শারীরিক চাপ যা জিমে ঘন্টার পর ঘন্টা বসবাস করার সাথে আসে, যদি না আপনি আপনার খাওয়া খাবারের হিসাব এবং ক্যালিব্রেট করতে পছন্দ করেন, আপনার জীবনকে ছোট প্লেটে পরিকল্পনা করেন- বড় আকারের অংশ।
মানুষ তাদের নিজস্ব ব্যবসা শুরু করতে চায় অথবা আর্থিকভাবে স্বাধীন হতে চায়। কিন্তু আপনি একজন সফল উদ্যোক্তা হয়ে উঠতে পারবেন না যদি না আপনি ঝুঁকি, অনিশ্চয়তা, বারবার ব্যর্থতা এবং এমন কিছুর জন্য পাগলের মতো ঘণ্টার পর ঘণ্টা কাজ করার উপায় খুঁজে না পান যেটা সফল হবে কি না তা আপনি জানেন না।

মানুষ চায় সঙ্গী, জীবনসঙ্গী। কিন্তু আপনি আশ্চর্যজনক কাউকে আকৃষ্ট করতে পারবেন না যা মানসিক অস্থিরতার সাথে আসে যা আবহাওয়ার প্রত্যাখ্যানের সাথে আসে, যৌন উত্তেজনা তৈরি করে যা কখনই মুক্তি পায় না এবং কখনও রিং হয় না এমন ফোনের দিকে শূন্য দৃষ্টিতে তাকিয়ে থাকে। এটা প্রেমের খেলার অংশ। আপনি না খেললে আপনি জিততে পারবেন না।

“আপনি কি উপভোগ করতে চান?” নয় কি আপনার সাফল্য নির্ধারণ করে প্রশ্ন হল, “আপনি কোন ব্যথা টিকিয়ে রাখতে চান?” আপনার জীবনের মান আপনার ইতিবাচক অভিজ্ঞতার গুণমান দ্বারা নির্ধারিত হয় না, তবে আপনার নেতিবাচক অভিজ্ঞতার গুণমান দ্বারা নির্ধারিত হয়। এবং নেতিবাচক অভিজ্ঞতা মোকাবেলা করতে ভাল পেতে জীবনের সাথে মোকাবিলা ভাল পেতে হয়.

নেতিবাচক অভিজ্ঞতার মোকাবিলায় ভালো হওয়া মানে জীবনের সাথে মোকাবিলা করা। সেখানে অনেক নোংরা পরামর্শ আছে যা বলে, “আপনাকে এটি যথেষ্ট পরিমাণে পেতে হবে!” সবাই কিছু না কিছু চায়। এবং সবাই পর্যাপ্ত কিছু চায়। তারা কি চায় তা সম্পর্কে তারা অবগত নয়, অথবা বরং, তারা “যথেষ্ট” কি চায়।

কারণ আপনি যদি জীবনে কোন কিছুর সুবিধা চান, তাহলে আপনাকে খরচও করতে হবে। যদি আপনি শক্ত শরীর চান, আপনি ঘাম, ব্যথা, ভোর সকালে, এবং ক্ষুধার যন্ত্রণা চাই। আপনি যদি ইয়টটি চান তবে আপনাকে গভীর রাত, ঝুঁকিপূর্ণ ব্যবসার গতি এবং একজন ব্যক্তি বা দশ হাজার লোককে পরিচালনা করার সক্ষমতা চাই।

যদি আপনি নিজে মাসের পর মাস, বছরের পর বছর কিছু পেতে চান, তবুও কিছুই হয় না এবং আপনি কখনই এর কাছাকাছি আসেন না, তাহলে সম্ভবত আপনি যা চান তা হল একটি কল্পনা, একটি আদর্শ, একটি চিত্র, একটি মিথ্যা প্রতিশ্রুতি। হতে পারে আপনি যা চান তা আপনি চান না – আপনি কেবল চাওয়া উপভোগ করেন। হয়তো আপনি আসলে এটা চান না।

কখনও কখনও আমি মানুষকে জিজ্ঞাসা করি, “আপনি কীভাবে ভোগান্তি বেছে নেবেন?” এই লোকেরা তাদের মাথা কাত করে আমার দিকে এমনভাবে তাকায় যেন আমার বারোটি নাক আছে

কিন্তু আমি জিজ্ঞাসা করি কারণ এটি আমাকে আপনার ইচ্ছা এবং কল্পনার চেয়ে আপনার সম্পর্কে অনেক বেশি বলে। কারণ আপনাকে কিছু বেছে নিতে হবে। আপনি ব্যথামুক্ত জীবন কাটাতে পারবেন না। এটি সব গোলাপ এবং ইউনিকর্ন হতে পারে না।

এবং শেষ পর্যন্ত এটিই কঠিন প্রশ্ন যা গুরুত্বপূর্ণ। আনন্দ একটি সহজ প্রশ্ন। এবং আমাদের সবার প্রা

Related Posts