আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায়

আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায় ঃ পার্ট =১

 

আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায় ঃ
একজন চাকরিজীবী তার কর্মস্থলে সবচেয়ে বেশী সময় থাকে । এজন্য তাকে সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখাটা জরুরি । কারন তারাই আপনার বিপদ – আপদের সঙ্গী হয় । সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখলে আপনি তাদের থেকে উপকার পাবেন , আর যদি তাদের সাথে সম্পর্ক ভালো না হয় তাহলে আপনি বিপদে পড়তে পারেন , হয়তো আপনার সেখানে চাকরি করা টা মুশকিল হয়ে যাবে ।

তাছাড়া আপনি যদি ,
আপনার ক্যারিয়ারের উন্নতির কথা ভাবলে আপনাকে অবশ্যই অপরের সাথে সুসম্পর্ক রাখতে হবে ।আর আপনি পছন্দ করুন আর নাই বা করুন , আজকাল পেশার ক্ষেত্রে অপরের সাথে সুসম্পর্ক রাখাটা আবশ্যক ।
“আপনি কি জানেন এটা কোনো বিষয়ই নয় তবে আপনি কাকে জানেন বা চেনেন এটাই মুখ্য ব্যাপার । ”
আমার মনে হয় আপনি এই কথাটা শত সহস্র বার শুনে থাকবেন আর কথাটা সত্য ও বটে , আপনি যেভাবে ভাবতেছেন বা যা চিন্তা করছেন এটা ঠিক নয় । কারন আমরা মানুষ ,মানুষ হিসেবে ভুল করাটা আমাদের স্বভাব। তবে সবসময়ই ভুল নাও করতে পারি । প্রধান প্রধান লোকগুলোর সাথে সঠিক যোগাযোগ করার জন্য আপনি কাকে চেনেন সেটা কিন্তু প্রয়োজন নয় । এমনটাও তো হতে পারে ,আপনি যাকে জানেন বা চেনেন তিনি বড় মাপের ব্যক্তিত্ব সম্পন্ন লোক অথবা সেটা আপনার কোনো একটা বড় সুযোগও হতে পারে। তাহলে আপনি হয়তো ভাবতেছেন ,এরকম মানুষ গুলোকে আপনি কোথায় পাবেন ? আর এরকম সম্পর্ক গুলোও কোথায় পাবেন ?

আপনি আপনার কর্মস্থল সম্পর্কে ভাবুন আর শত শত অপরিচিত দের সাথে সুসম্পর্ক গড়ে তোলার আগে তাদের সাথে আলিঙ্গন করুন । আপনার কর্মস্থলে কতোজন লোক আছে সে বিষয়ে কি আপনার জানা আছে ? তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিষয় হলো, আপনার কর্মস্থলের কতোজন লোক আপনাকে জানে ? আর আপনি কি ধরনের কাজে অভিজ্ঞ সেটাই বা কয়জন জানে ?

আপনার বর্তমান সহকর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রাখার কয়েকটি উপায়

নোটঃ আপনাদের দৃষ্টি আকর্ষণ করছি 

  পরে আরো পার্টগুলো আসতেছে , জানার জন্য চোখ রাখুন-

Related Posts

2 Comments

মন্তব্য করুন