আপনার ব্যক্তিগত ফিটনেস শুরু করতে ৫টি সহায়ক জিনিস

আমি যাদের সাথে কথা বলি তাদের সবচেয়ে সাধারণ চ্যালেঞ্জ হল কিভাবে তাদের জীবনে ফিটনেস যুক্ত করা যায়। তারা জানে যে তাদের আকৃতি পেতে কিছু করতে হবে কিন্তু তারা সত্যিই জানে না কিভাবে। সেখানে প্রচুর তথ্য থাকার কারণে এটি নিরুৎসাহিত হতে পারে। এত বেশি যে আপনি কোথা থেকে শুরু করবেন তা জানেন না।

আমাদের সমাজে এত বেশি খাবারের পছন্দ রয়েছে যে অতিরিক্ত পাউন্ডে প্যাক করা সহজ। এছাড়াও আমাদের প্রতিদিনের কাজগুলি কম শারীরিক যেমন ১০০ বছর আগে তাই আমাদের আরও বেশি আসীন জীবন শৈলী রয়েছে। আমরা জানি যে আমরা যখন ব্যায়াম করি এবং পরিষ্কার করি বা ডায়েট করি তখন সেখানে কিছু সুবিধা জড়িত। যাইহোক, আমরা অনেকেই জানি না কিভাবে বা কোথায় শুরু করতে হবে।

তাহলে আমরা কোথায় শুরু করব? অথবা প্রশ্ন হল: আমরা কিভাবে শুরু করব?

আপনাকে যা করতে হবে তা হল আপনার ডাক্তারের কাছে যান এবং ব্যায়াম শুরু করার অনুমোদন পান। আপনার ডাক্তার কিছু সহায়ক টিপসও দিতে পারে। আপনার ডাক্তারের কাছ থেকে ঠিক হয়ে যাওয়ার পরে, আপনাকে শুরু করতে সাহায্য করার জন্য এই ৫টি জিনিস চেষ্টা করুন:

ব্যায়াম এবং সঠিক খাওয়া শুরু করতে পছন্দ করুন

কিছু করার সিদ্ধান্ত নেওয়া আপনার নিজের প্রতি আপনার তৈরি এক ধরনের প্রতিশ্রুতি প্রদান করে। সিদ্ধান্ত নেওয়া যে আপনাকে আচরণ পরিবর্তন করতে হবে তা নতুন সম্ভাবনা তৈরি করে। আপনি যখন নিজেকে বলবেন আমাকে আকারে পেতে হবে, এর অর্থ কিছু। আপনার মনের মধ্যে এই প্রশ্নের উত্তর দেওয়া উচিত: আমি কখন কাজ করতে পারি? আমার কি ব্যায়াম করতে হবে? আমি কি খাবার খাওয়া উচিত? আপনি এইমাত্র যে প্রতিশ্রুতি দিয়েছেন সে সম্পর্কে নিজেকে ভাবতে দিন। তবেই আপনি অতীতকে ছেড়ে দিয়ে এগিয়ে যাওয়ার জন্য পদক্ষেপ নিতে পারবেন।

আপনি যা করেন তা লিখুন

আপনার একটি রেফারেন্স প্রয়োজন যা আপনার সাপ্তাহিক কার্যকলাপের প্রতি বাস্তবসম্মত। সপ্তাহে আপনি যা করেন তা লিখুন। এর মধ্যে কাজের সময়, যাতায়াতের সময়, আপনার স্ত্রীর সাথে কাটানো রাত্রি, আপনার সন্তানের কার্যকলাপ এবং আপনি যা ভাবতে পারেন এমন অন্য কিছু অন্তর্ভুক্ত করা উচিত। আপনি সপ্তাহান্তে যা করেন তাও অন্তর্ভুক্ত করা উচিত। আপনার সপ্তাহের প্রতিটি দিনের জন্য একটি তালিকা তৈরি করা উচিত। কারণটা এখানে..

কিছু লোক দিনে ২ ঘন্টা কাজ করার মতো উচ্চ লক্ষ্য নির্ধারণ করে। এটি একটি পুরানো কথার কারণে হতে পারে, মোর ইজ বেটার। তবে, এই ক্ষেত্রে হয় না। আপনার সময়সূচী জানা আপনাকে বাস্তবসম্মত লক্ষ্য সেট করতে এবং ব্যায়াম শুরু করার জন্য সপ্তাহে কয়েক ঘন্টা খুঁজে পেতে সহায়তা করবে। আপনার রুটিনের সাথে আপনি কী করতে পারেন এবং কী করতে পারেন না সে সম্পর্কে আপনার একটি চাক্ষুষ দৃষ্টিভঙ্গি থাকবে।

গবেষণা এবং তথ্য পান

ওয়ার্ক আউট প্রোগ্রাম শুরু করার আগে বেশিরভাগ লোকের কাছে পর্যাপ্ত তথ্য থাকে না। তাহলে কিভাবে আমরা আমাদের প্রয়োজনীয় তথ্য পেতে পারি? ভাল খবর আমরা তথ্য যুগে বাস. আপনার প্রিয় সার্চ ইঞ্জিনের সুবিধা নিন এবং ফিটনেস এবং পুষ্টি সম্পর্কে কিছুটা শিখুন। যাইহোক, ওভারবোর্ডে যাবেন না এবং ফোকাস হারাবেন না। আপনার পছন্দের তথ্যের উৎস খুঁজুন এবং নোট নিন। সবচেয়ে সহজ এবং সহজ ওয়ার্কআউট এবং পুষ্টি টিপস খুঁজুন. তথ্য দিয়ে নিজেকে অতিরিক্ত লোড করবেন না।

আপনার যদি টাকা থাকে তবে আপনাকে শুরু করতে সাহায্য করার জন্য কয়েকটি সেশনের জন্য একজন ব্যক্তিগত প্রশিক্ষক নিয়োগ করুন। একজন ব্যক্তিগত প্রশিক্ষক নিয়োগ করা শুরু করার একটি দুর্দান্ত উপায় কারণ আপনি ওয়ার্কআউট করার জন্য কারও সাথে দেখা করার প্রতিশ্রুতি দিয়েছেন। আপনার লক্ষ্য হল প্রশিক্ষক আপনাকে ব্যায়াম এবং স্বাস্থ্যকর খাওয়ার প্রাথমিক বিষয়গুলি দেখান। ব্যায়ামগুলি কীভাবে সম্পাদন করতে হয় তা শিখতেও নিরাপদ হতে পারে (বিশেষত যদি আপনি কিছুক্ষণ ব্যায়াম না করেন)।

একটি সহজ পরিকল্পনা তৈরি করুন এবং বাস্তবসম্মত লক্ষ্য সেট করুন

সহজবোধ্য রাখো! একটি ব্যস্ত সময়সূচীতে থাকাকালীন একটি সাধারণ পরিকল্পনা অনুসরণ করা একটি বিস্তৃত পরিকল্পনা অনুসরণ করার চেয়ে অনেক সহজ। আপনি কোন দিন কাজ করতে চান তার একটি পরিকল্পনা এবং আগামী কয়েক সপ্তাহের জন্য আপনার খাদ্যাভ্যাস পরিবর্তন করার একটি লক্ষ্য থাকা উচিত। উদাহরণস্বরূপ, আমি এই সপ্তাহে ৩ দিন আধা ঘন্টা ওয়ার্ক আউট করব। আমি প্রতি বেলায় একটু কম খাব। সহজ হল সাফল্য।

আপনার পরিকল্পনা চালান

এখন আপনার একটি পরিকল্পনা আছে, আপনাকে যা করতে হবে তা হল এটি অনুসরণ করুন। এটি আরেকটি বড় পদক্ষেপ। প্রতিদিন ঘুম থেকে ওঠার পর আপনার পরিকল্পনাটি দেখতে হবে। আপনার সামনে মহান দিনের জন্য আপনাকে মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। আপনার দৈনন্দিন সময়সূচী হাতে থাকা আপনাকে দিনের জন্য আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করবে। আপনি যখন দিনের জন্য আপনার ওয়ার্কআউট সম্পূর্ণ করেন, তখন এটি হাইলাইট করুন বা আপনার তালিকা থেকে এটি অতিক্রম করুন। এটি আপনাকে দেখাবে যে আপনি নিজের জন্য কিছু সম্পন্ন করেছেন। কোন ব্যাপার আপনি মৃত্যুদন্ড কার্যকর করতে হবে. এটি সবচেয়ে কঠিন (এবং সবচেয়ে ফলপ্রসূ) পদক্ষেপ হবে।

আমি আশা করি এই জিনিসগুলি আপনাকে শারীরিক সুস্থতার একটি নতুন জীবন শুরু করতে সাহায্য করবে। জীবন সিদ্ধান্ত নেওয়া, আপনার প্রতিশ্রুতি জানা, তথ্য পাওয়া, পরিকল্পনা এবং সম্পাদনে পূর্ণ। নিজের জন্য এই পন্থাগুলি ব্যবহার করে দেখুন এবং আপনি দেখতে পাবেন যে আপনার নিজের ওয়ার্কআউট এবং পুষ্টি প্রোগ্রামটি আপনার মনে হয় ততটা আনা বা জটিল নয়।

Related Posts

7 Comments

মন্তব্য করুন