আপনিও ফ্রিল্যান্সিং করে আয় করুন খুব সহজেই

হ্যালো বন্ধুরা কেমন আছেন? আশা করি ভালো আছেন।

আজকে আমি কিছু Online Income site নিয়ে আলোচনা করব।
তো চলুন কথা না বারিয়ে মুল কথায় চলে যাওয়া যাক।

অ্যাডশ্রিংক | Adshrink

দ্রুত আয় করার জন্য এই ওয়েবসাইটটি অনেক ভালো। এখানে, আপনি ওয়েবসাইটটি থেকে লিংক ছোট করে বন্ধুদের সাথে ফেসবুক কিংবা হোয়াটস্যাপ এ শেয়ার করবেন।

এই সাইটটি হচ্ছে লিংক ছোট করার ওয়েবসাইট। এই ওয়েবসাইট থেকে যেকোনো লিংক পরিবর্তন হয়ে প্রথমে ভিউয়ার অ্যাড দেখে। তারপর, গন্তব্যে যায়। এই প্রক্রিয়ায় অ্যাড থেকে আপনার কিছু আয় হয়।

আপনার যদি নিজস্ব কোন ব্লগ বা ইউটিউব চ্যানেল অথবা ফেসবুক পেজ থাকে; তাহলে, আপনি এই সাইট থেকে লিংক পরিবর্তন করবেন। তারপর, সেখানের অ্যাড থেকে ভালো পরিমানে আয় করতে পারবেন।

আর, আপনার যদি এরকম কোন কিছু না থাকে; তবে কষ্ট পাবার কিছু নেই। শুধুমাত্র, আপনার বন্ধুদের এই সাইটে সাইন আপ করালেও আপনি আয় করতে পারবেন। এক্ষেত্রে, আপনি হবেন তাদের রেফারেন্স। বিনিময়ে, প্রতিটি সাইন আপে তারা আপনাকে ৫ ডলার করে দিবে।

তাহলে আর দেরি কেন? আজই শুরু করে দিন এই সাইটে কাজ। বিনিময়ে উপার্জন করে নিন অর্থ। আর হ্যা এখানে যে সাইটগুলো নিয়ে আলোচনা করা হয়েছে সেগুলো সবগুলোই 100% ট্রাষ্টেড অনলাইন ইনকাম সাইট।

এই সাইট থেকে উপার্জিত অর্থ আপনাকে পেপালের মাধ্যমে তুলতে হবে।

গ্র্যাবপয়েন্টস | GrabPoints

আপনি কোন কাজ জানেন না। আপনার বিশেষ কোনো দক্ষতাও নেই। এই ভেবে হতাশ হবেন না যে, আপনি অনলাইন থেকে আয় করতে পারবেন না। কেননা, এখানে আমরা এমনই এক সাইটের সন্ধান দিবো, যেখানে কাজ করার জন্য আপনার বিশেষ কোন দক্ষতার প্রয়োজন হবে না।

গ্র্যাবপয়েন্ট এমনই একটি ওয়েবসাইট; যেখানে, আয় করার জন্য কোন দক্ষতার প্রয়োজন হয় না। বেশ কিছু অ্যাড ও দু’একটি সার্ভে করাই এখানের একমাত্র কাজ। এর বিনিময়ে আপনি ১০,০০০ টাকা কিংবা তারও বেশি অর্থ উপার্জন করতে পারবেন।

তাই, দেরি না করে আজই শুরু করে দিন অনলাইন থেকে আয় করা। এজন্য, আপনার গ্র্যাবপয়েন্টসে একটি অ্যাকাউন্ট খুলতে হবে।

ফাইভার | Fiverr

অনলাইন থেকে আয় করার জন্য বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হলো ফাইভার। ফাইভার একটি ফ্রিল্যান্সিং মাধ্যম।

ফাইভারে আপনি বিভিন্ন ধরণের কাজ করার সুযোগ পাবেন। যেমন কনটেন্ট রাইটিং, ফটো এডিটিং, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইন ইত্যাদি।

ফাইভারে কাজ করার জন্য মূলত দক্ষতার প্রয়োজন। এক্ষেত্রে, কিছু সময় আপনাকে দক্ষতা অর্জনের পেছনে দিতে হবে। তারপর, যখন আপনি কাজের জন্য পুরোপুরি প্রস্তুত হয়ে যাবেন, তখন কেউই আর আপনার উপার্জন থামাতে পারবে না।

ফাইভারে কাজ করার জন্য প্রথমে আপনার নিজের একটি প্রোফাইল তৈরি করতে হবে। সেখানে, আপনি আপনার দক্ষতা অনুসারে গিগ তৈরি করবেন। তারপর, বায়ার রিকুয়েস্টে এপ্লাই করবেন কিংবা বায়ার আপনার গিগ দেখে কাজ দিবেন

ফ্রিল্যান্সার | Freelancer

পৃথিবীর সব থেকে বড় ফ্রিল্যান্সিং সাইট হলো ফ্রিল্যান্সার। এই সাইটে আপনি ১৩৫০ টা আলাদা আলাদা বিভাগে বিভিন্ন ধরণের কাজ পাবেন।

কন্টেন্ট রাইটিং থেকে আরম্ভ করে ওয়েবসাইট ডিজাইন, মোবাইল অ্যাপস, এন্ড্রোয়েড অ্যাপস, ফটোশপ লোগো ডিজাইন, ডাটা এন্ট্রি, ব্যানার ডিজাইন সহ আরও অনেক ধরণের কাজ এখানে আছে। সহজ ভাষায় বলা যায়, পৃথিবীর যত ফ্রিলেন্সিং কাজ আছে, এখানে তাদের সবাইকে খুঁজে পাওয়া যাবে।

পিপল পার আওয়ার | peopleperhour

পিপল পার আওয়ার সাইটটিও একটি ফ্রিল্যান্সিং সাইট। এই সাইটটির হেডকোয়ার্টার লন্ডনে অবস্থিত। এটি একটি ইন্টারন্যাশনাল এবং বিশ্বাসযোগ্য ওয়েবসাইট।

এখানে কাজ করে পেমেন্ট ঘন্টার মধ্যে পেয়ে যাবেন। এই ওয়েবসাইট ঠিক ফাইবার এর মতো। এখানে, আপনি আপনার দক্ষতা অনুযায়ী কাজ পাবেন।

গুরু | Guru

গুরু একটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইট। আপনি যদি ডাটা এন্ট্রি, কন্টেন্ট রাইটিং, ট্রান্সলেশন এবং এ ধরনের আরো কাজ খুঁজছেন অথবা এ ধরণের কাজ করতে আগ্রহী থাকেন; তবে এই সাইটটি একবার হলেও ভিসিট করুন। কেননা, এখানে কাজ করে  আপনি সর্বনিম্ন ঘন্টায় 8 ডলার পাবেন।

আর, আপনি যদি এই সব কাজ না জানেন; তবে দেরি না করে আজই শিখে ফেলুন। এতে করে আপনার একটি দক্ষতা অর্জন হবে, পাশাপাশি উপার্জনের একটি মাধ্যমও তৈরি হবে।

আপ ওয়ার্ক | Up work

আপ ওয়ার্ক সম্পর্কে সবারই কম বেশি ধারণা রয়েছে। এটি একটি ফ্রিল্যান্সিং সাইট। এই সাইটে কাজ করার জন্য অবশ্যই আপনার যেকোনো একটি বিষয়ে দক্ষ হতে হবে।

আপনি যদি কোনো বিষয়ে পেশাদারি দক্ষতা অর্জন করে থাকেন, তবে সেটিকে কাজে লাগাতে পারেন। সেই দক্ষতা ব্যবহার করে আপনি আপ ওয়ার্কে কাজ নিবেন।

আপ ওয়ার্ক এমন একটি মাধ্যম, যেখানে কাজ করে ভালো রকমের অর্থ উপার্জন করা যায়। মোটামুটি বলা যায়, আপ ওয়ার্ক ভারত ও বাংলাদেশে খুবী জনপ্রিয়। এবং, এই সাইটে কাজ করে মাসে লক্ষাধিক টাকা আয় করছেন- এমন মানুষের অভাব নেই।

তাই, আর দেরি না করে আজই যুক্ত হন আপ ওয়ার্কের সাথে।

ট্রুল্যান্সার | Truelancer

ট্রুল্যান্সার একটি জনপ্রিয় ও বিশ্বাসযোগ্য ফ্রিল্যান্সিং সাইট। এই সাইটটিতে উপরে যে ফ্রিল্যান্সিং সাইটগুলোর সম্পর্কে আলোচনা করলাম সেগুলোর তুলনায় প্রতিযোগিতা মোটামুটি কম।

তাই, আর দেরি না করে আজই সাইন আপ করে ফেলুন এই সাইটটিতে।

সমাপ্তিতে,

ফ্রিল্যান্সিং সাইটগুলোতে কাজ করার জন্য দক্ষতার প্রয়োজন। দক্ষতা ছাড়া এখানে টিকে থাকা একদমই অসম্ভব।

তাই, একটু কষ্ট করে কিছুদিন সময় নিয়ে দক্ষতা অর্জন করা উচিত। কেননা, দক্ষতা ছাড়া কাজ করে হয়তো আয় করতে পারবেন, কিন্তু তা নিতান্তই কম। তাছাড়া, যেসব কাজ বাস্তব জীবনে কোনো কাজে লাগবে না, তা করে লাভ কী?

তারচেয়ে বরং দক্ষতা অর্জন করে কাজ করা উচিত। এর ফলে উপার্জন যেমন ভালো হয়, তেমনই এসকল দক্ষতা পরবর্তীতে ব্যবহার করা যায়।

এ কারণেই নিজের অবসর থেকে কিছু সময় বের করে দক্ষতার দিকে মনোযোগ দেওয়া দরকার। এর ফলে আপনার নিজেরও কাজের প্রতি ভালো লাগা কাজ করবে; পাশাপাশি, আপনি ভালো আয়ও করতে পারবেন।

তবে, আর দেরি কেন? আজই শুরু করুণ অনলাইন থেকে আয়।

ধন্যবাদ। ভালো লাগলে শেয়ার করুন।
ভালো থাকুন, সুস্থ থাকুন।
আর মাস্ক পরিধান করুন

Related Posts

8 Comments

মন্তব্য করুন