আপনি কি ইউটিউব মনিটাইজিং নিয়ে চিন্তিত? সমাধান নিন এখনই !

আসসালামু আলাইকুম, বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। ছোট্ট একটি গল্প দিয়ে শুরু করছিঃ

আমার বন্ধুর ভাতিজা যার বয়স ১৩/ ১৪ বছর হবে, সে বছর খানেক আগে একটি ইউটিউব চ্যানেল খোলে। এরপর বেশ কয়েকটি ভিডিও আপলোড করে। বলে রাখা ভাল, ভাতিজা যদিও বয়সে খুব ছোট কিন্তু ওর মেধা শক্তি প্রচুর। এই বয়সে যেভাবে ও ভিডিও তৈরী করে আপলোড করে তা অনেক অভিজ্ঞ ইউটিউবারও পারবে না। ওর উপস্থাপনা, বাচনভঙ্গি, অঙ্গভঙ্গী সব মিলিয়ে একজন পূর্ণ বয়স্ক লোকও ওর মত করতে হিমসিম খাবে। একদিন আমার বন্ধু কথা প্রসঙ্গে বললো, “আলী আব্বাসের ইউটিউব চ্যানেলটা মনিটাইজ করতে চায়। কিন্তু সমস্যা হলো, কর্তৃপক্ষের দুইটি কঠিন শর্ত। ১) ১০০০ সাবস্ক্রাইবার এবং ২) ৪০০০ ঘণ্টা ওয়াচ টাইম। তাও হতে হবে একাধারে ৩৬৫ দিনের মধ্যে।”

আমি বললাম, “ঠিক আছে দেখি কি করা যায়। এমন অনেকেই আছে যারা ইউটিউব চ্যানেল বুষ্ট করে, তাদের সাথে কথা বলতে হবে।”

যেই কথা সেই কাজ। আমি কয়েকজনের সাথে কথা বললাম। কিন্তু কথা বলে আমি রীতিমত হতাশ। কারন, টাকা! সবার ঘুরে ফিরে একই কথা টাকা খরচ করতে হবে। তাও যদি অল্প বিস্তর হতো, একটা কথা ছিল। কিন্তু তাদের চাহিদা তো ব্যাপক। একজন বলল, ১০০০ সাবস্ক্রাইব + ১০০০ মিনিট ওয়াচ টাইম এর জন্য তাকে ১৫০০ টাকা দিতে হবে। এবার ভাবুন ৪০০০ ঘণ্টা মানে ২,৪০,০০০ মিনিট ওয়াচ টাইম এর জন্য কত টাকা খরচ হবে? যাদের যাদের সাথে কথা বলেছি তাদের সবার ডিমান্ড মোটামুটি এরকমই।  কথা শুনে আমারই তো মাথা খারাপ। অত ছোট আলী আব্বাসের তো মাথায় ঢুকবেই না।

কিন্তু, আমিও ছাড়বার পাত্র নই। বন্ধুকে কথা দিয়েছি, উপায় একটা বের করতেই হবে।

শুরু করলাম গুগল, ইয়াহু, বিং, ইউটিউবসহ বিভিন্ন সাইটে ঘাটাঘাটি। প্রায় ৩ মাস ঘাটাঘাটি করে এক পর্যায়ে মোটামুটি সহনীয় পর্যায়ে খরচ সাপেক্ষে মনিটাইজিং এর শর্ত পূরণের রাস্তা বের করলাম।

আজ আমি আপনাদের বিশেষ করে যারা ইউটিউব চ্যানেল এর মাধ্যমে অথবা ফেসবুক পেজ এর মাধ্যমে আয় করতে চান, তাদের সাথে এই বিষয়টিই শেয়ার করতে চাই।  তো চলুন মূল কথায়ঃ

আপনারা জানেন, ইউটিউব মনিটাইজ করতে হলে কর্তৃপক্ষের প্রধান দুইটি শর্ত হলো-

১। একাধারে ৩৬৫ দিনের মধ্যে আপনার ১০০০ জন সাবস্ক্রাইবার লাগবে। এবং

২। একাধারে ৩৬৫ দিনের মধ্যে আপনার ভিডিও গুলোর মোট ভিউ হতে হবে ৪০০০ ঘণ্টা! মানে ২,৪০,০০০ মিনিট !! যেটা শুধু কঠিন নয় অনেকের জন্য অসম্ভবও বটে। আর এই কারণেই অনেকে ইউটিউব চ্যানেল এর কাজ শুরু করেও পরে নিরাশ হয়ে ছেড়ে দেন।

আপনাদের জন্য সুখবর হলোঃ আপনি শুধু চ্যানেল খুলুন অথবা যদি আপনার চ্যানেল খোলা থাকে, আপনার 1000 Subscriber + 4K Hour views এর দায়িত্ব আমাদের উপর ছেড়ে দিন নিশ্চিন্তে। আমরা অতি কম খরচে, কাজ শুরুর ৬ থেকে ১০ মাস এর মধ্যে আপনার টার্গেট পূরণ করে দিবো, ইন শা আল্লাহ্‌।

তাছাড়া যারা ফেসবুক বিজনেস পেজ এর মাধ্যমে ব্যাবসায় আগ্রহী তাদের উদ্দেশ্যে বলবো, “আপনার জন্য মান সম্পন্ন ফেসবুক বিজনেস পেজ তৈরী করে, পেজ প্রমোট, পোষ্ট বুষ্টসহ সমস্ত কাজ অতি যত্নের সাথে করে দিবো, ইন শা আল্লাহ্‌।“ আপনার ফেসবুক পেজ আছে কিন্তু লাইক নাই? পেজে ১০০% রিয়াল বাংলাদেশী লাইক দরকার হলে আমাদের জানান। আপনার চাহিদা মত লাইক (অটো লাইক নয়) যোগাড় করে দিবো, ইন শা আল্লাহ্‌।

যোগাযোগ করতে আমাকে ফেসবুক ফ্রেন্ড রিকুয়েস্ট দিনঃ (Golam Mostafa)

অথবা, কল করুনঃ 01701796826 

সবাই ভাল থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন। আল্লাহ্‌ হাফেজ।

Related Posts

9 Comments

মন্তব্য করুন