আমার জীবনের কিছু গল্প

আমার নাম নাইম।আমার বয়স ১৮।আমি আমাদের পরিবারের বড় ছেলে।আমাদের আর্থিক অবস্থা তেমন ভালো না।তাই পরিবারের সব বোঝা আমার ঘাড়ে এসে পরে।পড়ালেখায় ভালো ছিলাম কিন্তু ইন্টার টেস্ট পরিক্ষা দিতে পারলাম না।

টাকার কারনে।তারপর অনেক চাকরি খুজলাম কিন্তু পেলাম না।অবশেষে একটা চাকরি পেলাম।এবং বেতন ১০০০০।যা দিয়ে আমাদের পরিবার ভালই চলত।৪ মাস চাকরি করার পর চাকরিটা চেরে দিলাম।কারন গাড়ি ভাড়া আর আমার খাবারের টাকা সবমিলিয়ে হত না।আমার বাবা সিনজি চালাতেন।

সিনজি চালিয়ে প্রতিদিন ৫০০ টাকা ইনকাম হত।যা দিয়ে আমাদের পরিবারের খরছ হয়ে যেত।পরিবারের বড় ছেলে হলে বুঝা যায় পরিবার কাকে বলে।

কিন্তু আমি কখনো নিজেকে নিজের কাছে ছোট করিনি।আমি সবার কাছে প্রতিষটিত হতে চাই।আমি চাই আমাকে দেখে অন্য।একজন কাজ করুক।আমি এখন একটা ছোট খাটো চাকরি করি।যা দিয়ে আমাদের পরিবার ছলে যেত।

এখন আমরা অনেক সুখী।হে আল্লাহ তুমি আমাদের মতে সবাইকে সুখী রেখো।আর হে একটা কথা বলতে ভুলে গিয়েচিলাম আমি সবসময়ই নামাজ পড়তাম।এবং আল্লাহর কাচে দুয়া করতাম।

আল্লাহ আমাদের সবসময় তুমি ভালো রেখো।বেশি টাকা ইনকাম করলে আপনি টাকার পিচে পিচে হেটে পরিবার কি তা ভুলে যাবেন।তাই কেউ কখনো টাকার পিচনে দৌড়বেন না।তাহলে আপনি পরিবার কি জিনিস তা বুঝতে পারবেন না।

তাই জে জত সময় পারেন পরিবারকে দিন।তাহলে আপনি ও ভালো থাকবেন এবং আপনার পরিবারের সবাই ভালো থাকবে। পরিবার হল এমন একটা ব্যাপার।যেখানে সকলের সাত খুন মাফ।

বিপদে আপদে, সুখে দুঃখে যারা একসঙ্গে জটাপটি করে থাকে আর একে অপরের চোখের জল মোছায়।পরিবারের সঙ্গে কাটানো সময়টাই আপনি সারা জীবন মনে রেখে দেবেন।বিপদের সময় একমাত্র পরিবারই কাজে আসে।আমার কাছে সবচেয়ে আগে আমার পরিবার ব্যস।যেখানেই পরিবার সেখানেই ভালবাসা।

Related Posts