আয়না নিয়ে রোমান্টিক কবিতা, আয়নায় প্রতিচ্ছবি কবিতা। রোমান্টিক ক্যাপশন, স্ট্যাটাস, উক্তি 2022

আসসালামুআলাইকুম বন্ধুরা! কেমন আছেন সকলে? আশা রাখছি সবাই বেশ ভালো রয়েছে। চলে আসলাম নতুন একটি আর্টিকেল নিয়ে। আয়না নিয়ে রোমান্টিক কবিতা, আয়নায় প্রতিচ্ছবি কবিতা, রোমান্টিক ক্যাপশন, স্ট্যাটাস, উক্তি – টাইটেল পড়ে নিশ্চই বুঝে গেছেন যে আজকে এই আর্টিকেলটিতে মূলত আয়না নিয়ে কবিতা, তার সারাংশ এবং স্ট্যাটাস থাকতে চলেছে।

আয়না হচ্ছে মানুষের রোজকার দরকারি একটা জিনিস, আয়নাকে মানুষের বন্ধুও বলা যেতে পারে। আমরা সবাই প্রতিদিন আয়নাতে নিজের মুখ দেখি। আয়না নিয়ে কবিতা অনেক কবিতা আর লেখকরা অনেক লেখা লিখে গিয়েছেন। আজকে আমি আপনাদের আমার লেখা একটি ছোট কবিতা এবং তার সারাংশ নিচে উপস্থাপন করেছি। আশা রাখছি কবিতাটি আপনাদের ভালো লাগবে। এ ধরনের আর্টিকেল আরও পড়তে আমার প্রোফাইল: https://grathor.com/user/shuvo017/?profiletab=posts

আয়না নিয়ে রোমান্টিক কবিতা, আয়নায় প্রতিচ্ছবি কবিতা

তুমি সেই আয়না
তুমি সেই আয়না,
যেখানে নিজেকে দেখতে সুন্দর লাগে।
তুমি সেই আয়না,
যার দিকে তাকালে আমার সব অন্ধকার দূর হয়।
তুমি সেই আয়না,
যাকে দেখা ছাড়া দিন যায়না।
তুমি সেই আয়না,
যাকে সাজিয়ে রাখি পরম যত্নে।
তুমি সেই আয়না,
যার মায়ায় হারিয়ে যায় প্রতিনিয়ত।
তুমি সেই আয়না,
যার কোনো দাম নেই, মুখ ছাড়া।

কবিতার মূলভাবঃ “তুমি সেই আয়না” কবিতাটি একটি ছোট রোমান্টিক কবিতা। খুবই সাধারণ ভাষায় এই কবিতার দ্বারা প্রিয় মানুষকে ভালবাসার কথাটি উল্লেখ করা হয়েছে। কবিতার প্রত্যেকটি পয়েন্টে “তুমি সেই আয়না” বলতে আয়নার সাথে মনের মানুষকে তুলনা করা হয়েছে এবং মনের ভাবটি ব্যক্ত করা হয়েছে। কবিতার শেষের চরণে বা হয়েছে “তুমি সেই আয়না যার কোনো দাম নেই, মুখ ছাড়া”। অর্থাৎ আয়নার কোনো দাম নেই, আমরা কেবল সেখানে নিজেদের প্রতিচ্ছবি দেখতে পাই। এজন্য বকা হয়েছে আয়নার দাম নেই, মুখ ব্যতীত।

আয়না নিয়ে রোমান্টিক ক্যাপশন, স্ট্যাটাস, উক্তি

১. বিশ্বাস এমন একটি আয়না যেখানে নিজেকে দেখতে অনেক সুন্দর আর ভালো লাগে আর অবিশ্বাস হচ্ছে এমন একটি আয়না যেখানে নিজেকে দেখতে সুন্দর বা ভালো কোনোটাই লাগে না। আমাদের সবসময় বিশ্বাসের আয়নাতে নিজেদের সুন্দর লাগে।
২. আয়নাতে যদি তোমাকে দেখার কোনো অপসন থাকতো তবে সারাদিন চেয়ে থাকতাম।

৩. আয়নার দিকে যখন নিজের প্রতিচ্ছবি দেখতে পাই, তখন নিজের অনেকগুলো প্রশ্নের জবাব পেয়ে যাই।
৪. আজও আমার জানতে ইচ্ছে করে! তুমি কি আজও রোজ আয়নার সামনে গিয়ে আমার কথা ভেবে আমাকে স্মরণ করো?
৫. কোনো একদিন আয়নায় তোমার চেহারা দেখেছিলাম প্রথম বারের জন্য। সেদিনই আয়নাটি কিনে নিয়ে গিয়েছিলাম। আজও রোজ আয়নাটির দিকে তাকিয়ে তোমার কথা ভাবি।

৬. আয়নার নিজের আসল চেহারা দেখা যায় না, এটা কেবল উপরের সৌন্দর্য্য দেখায়।
৭. তোমায় তো আমি আমার আয়নার মধ্যে সেভ করে রেখেছি, যাতে ইচ্ছে হলে দেখতে পারি।
৮. আয়নাতে নিজেকে কাছে থেকে দেখলে তোমার চেহারাটা শুধু চলে আসে।

বন্ধুরা আজকে আপনাদের আয়না নিয়ে কবিতা এবং আয়না নিয়ে স্ট্যাটাস, ক্যাপশন শুনালাম। আশা করছি ভালো লেগেছে, শেষ করছি এইটুকুতে, আল্লাহ হাফেজ। আমাদের ফেসবুক গ্রুপে যুক্ত হোনঃ https://facebook.com/groups/grathor.official/

Related Posts