আর্টিকেল লিখে ইনকাম করার সেরা কয়েকটি মাধ্যম।এখন ইনকাম হবে দ্বিগুণ

আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? তো আশা করি সবাই বরাবরের মতো অনেক ভালো আছেন।

বরাবরের মতোই আরেকটি আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে চলে আসলাম।আপনাদের মাঝে একটাই চিন্তা থাকে যে যদি অনলাইন থেকে কিছু টাকা উপার্জন করার কোনও সঠিক উপায় থাকতো। সত্যি বলতে কি উপায় কিন্তু রয়েছে প্রচুর, শুধুমাত্র আপনাদের দক্ষতার রয়েছে অভাব।

অনলাইন থেকে ইনকাম করার জন্য আপনাকে অবশ্যই প্রচুর পরিশ্রম করতে হবে। আর এটা মনে রাখতে হবে যে কারণ ছাড়া কিন্তু কেউ কাউকে এক টা টাকাও দেবে না।

তবে আপনি চাইলে খুব সহজে অনলাইনে যে কোন ধরনের আর্টিকেল লেখার মাধ্যমে ইনকাম করতে পারবেন। এর আগে হয়তো আপনি অনেক সাইটে পড়েছেন কিংবা দেখেছেন আর্টিকেল লিখে ইনকাম করার কথা।

তবে আজকে আমি ভিন্ন কিছু মাধ্যমে আর্টিকেল লিখে ইনকাম করার কথা আপনাদের মাঝে শেয়ার করব। যেগুলোর মাধ্যমে অবশ্যই আপনি খুব ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। তা অবশ্যই আজকের দিকে মনোযোগ সহকারে পড়ুন।

অনলাইনে আর্টিকেল লিখার মাধ্যমে ইনকাম করুন নতুন ভাবে

১. ব্লগে লিখালিখি করে ইনকাম : আমি আমার বেশিরভাগ আর্টিকেল এর ক্ষেত্রে যে কোন মাধ্যমে সর্বপ্রথম ব্লগিং এর কথা বলে থাকি। কারণটা হচ্ছে ব্লগিং কিন্তু ইনকাম করার খুবই ভাল একটি মাধ্যম। আর খুব সহজ।এখানে আপনি শুধুমাত্র আর্টিকেল লিখার মাধ্যমে প্রচুর পরিমাণে ইনকাম করতে পারবেন।

বর্তমানে দেশে বিদেশে অধিকাংশ ব্লগার ব্লগিং কে তাদের প্রফেশন হিসেবে নিয়ে নিয়েছে। আপনি ব্লগে আর্টিকেল লেখার মাধ্যমে ভালো টাকা ইনকাম করতে পারেন। ব্লগিং আপনি ইউটিউব কিংবা গুগল থেকে খুব সহজে শিখে নিতে পারেন।

২. গ্রাথরে লিখালিখি করে ইনকাম: গ্রাথর হচ্ছে বাংলাদেশের উন্মুক্ত একটি ব্লগ সাইট।যেটি আমার কাছে মনে হয় আর্টিকেল লিখে ইনকাম করার সহজ এবং সেরা একটি সাইট।

আপনি grathor.com এ রেজিস্টার করে এখানে আর্টিকেল লিখে খুব সহজে বাড়িতে বসে ইনকাম করতে পারবেন হাজার হাজার টাকা।এমনকি ইনকাম টাকা সরাসরি বিকাশে নিয়ে নিতে পারবেন।এখানে খুব তাড়াতাড়ি পেমেন্ট করে দেওয়া হয়।যেকোনো দরকারে আপনি এডমিনের সাথে যোগাযোগ করতে পারবেন।

৩.ফ্রিলান্সিং সাইটে আর্টিকেল লিখে ইনকাম : বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইট রয়েছে যেখানে আপনি ভালো কনটেন্ট বা আর্টিকেল লিখার মাধ্যমে প্রচুর পরিমাণ ইনকাম করতে পারবেন।

এজন্য আপনার তেমন কিছু করা দরকার নেই, ফ্রিল্যান্সিং সাইট একটি একাউন্ট করে কাজ শুরু করে দিবেন।আর ইনকাম করতে থাকবেন।

৪. ফাইবারে আর্টিকেল লিখে ইনকাম : ফাইবার হচ্ছে ফ্রিল্যান্সিং এর মতই একটি মাধ্যম, যেখানে ডাটা এন্ট্রি থেকে শুরু ,আর্টিকেল লিখার মত কাজ করে আপনি ইনকাম করতে পারবেন।

সত্যি বলতে ফাইবার কিন্তু খুব ভালো একটি ইনকামের মাধ্যম।যেখানে আপনি একটি আর্টিকেল লিখে 5$ থেকে 15$ পর্যন্ত আয় করতে পারবেন।তাহলে ভেবে দেখুন একটি আর্টিকেল যদি এত টাকা করে ইনকাম হয় তাহলে কত আয় করা সম্ভব।

৫.অন্য কারো ব্লগে আর্টিকেল লিখে ইনকাম : আপনার যদি নিজের ব্লগ আর্টিকেল লিখতে ইচ্ছে না হয়,তাহলে আপনি অন্য কারো ব্লগ আর্টিকেল লেখার বিনিময় ইনকাম করতে পারেন। এ পদ্ধতির মাধ্যমে আপনি একটি আর্টিকেল লিখে 10 টাকা থেকে শুরু করে 100 টাকা পর্যন্ত নিতে পারবেন। আপনার আর্টিকেলের মানের উপর ভিত্তি করে আপনি টাকা নিতে পারবেন।

এ পাঁচটি উপায় আর্টিকেল লিখে অনলাইন থেকে ভালো ইনকাম করতে পারবেন। তাই যে কোন একটি মাধ্যম ব্যবহার করে ইনকাম করা আজ থেকেই শুরু করে দিন। ধন্যবাদ সবাইকে।

Related Posts

3 Comments

মন্তব্য করুন