আসুন জেনে নেই সূর্য এর আলো তে কি থাকে।ওজোন স্তর কি।জ্ঞান অর্জন করুন পৃথিবী সমন্ধে।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহর।

কেমন আছেন সবাই?

আজ আমি আপনাদের সঙ্গে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করবো যেটা জানা আমাদের সবার জন্য জরুরী। আমরা সবাই পৃথিবীতে বাস করি এবং সূর্যের আলোতে আমরা বাস করি সূর্যের আলো যায় না এমন কোন জায়গা পাওয়া যাবে না সব জায়গায় সূর্যের আলো আছে কিন্তু সূর্যের আলো টা কিভাবে আসে বা এর কোনো ক্ষতিকর প্রভাব আছে কিনা এটা আপনারা জানতে পারবেন পোস্ট টি পড়লে।

আজ আমি মূলত আপনাদের বলবো হচ্ছে ওজোন স্তর সম্বন্ধে ওজন স্তোর এবং এটা কি জন্য দরকার এবং এর কাজ কি সব গুলো আপনারা জানতে পারবেন।

পৃথিবীতে বাস করে এমন পশু, মানুষ সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বস্তুু হচ্ছে ওজোন স্তর। সূর্যের আলো ব্যবহার করে পৃথিবীতে আমরা বসবাস করি। সূর্যের আলোতে তিনটির হোসনি আছে আলফা, বিটা ও গামা। এগুলো যদি মানুষের শরীরে আসে বা মানুষের উপরে পড়ে তখন মানুষের অনেক সমস্যা হবে অনেক রোগ দিয়ে আক্রান্ত আক্রমণ করবে মানুষের ক্যান্সার সহ নানাবিধ রোগে আক্রান্ত করবে। চোখের উপর পড়লে চোখ অন্ধ পর্যন্ত হয়ে যেতে পারে। তাই এগুলো থেকে বাচার অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজ আমি আপনাদের বলব। আমাদের এসব ক্ষতিগুলো হয় না কেন পরবর্তীতে আমি অন্য একটি পোস্টে বলব আমরা যাতে ভবিষ্যতে এসব সমস্যার সম্মুখীন না হয় এজন্য আমাদের কি পদক্ষেপ নিতে হবে।

আমরা সাধারণত ওজোন স্তর কারণেই সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে বাঁচতে পারি। সূর্যের আলো যখন পৃথিবীতে আসে তা ওজন স্তরে বাধা দেয় এবং ওজন স্তর এর মাধ্যমে আলোর ছাকা হয়ে যায়। আলফা বিটা গামা রশ্নি দূর করে মানুষের জন্য নিরাপদ আলো ওজোন স্তর পৃথিবীতে পাঠয়। কোনো কারণে যদি ওজোনস্তর একটু ফুটো হয়ে যায় বা ওজোন স্তর না থাকে তাহলে আমাদের বেঁচে থাকাটা অত্যন্ত কঠিন হয়ে যাবে। ওজোন স্তর পৃথিবীতে বসবাসরত মানুষ এবং পশুর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বস্তু। একমাত্র ওজোন স্তরের কারণে আমরা নিরাপদ আলো পাই এবং সূর্যের ক্ষতিকর রশ্মি আলফা বিটা গামা আমাদের শরীরে এসে পড়েন এবং আমরা অনেক নিরাপদ ভাবে বসবাস করতে পারি।

বন্ধুরাও জিনিসটা সম্বন্ধে পরবর্তীতে আমি বলব আমরা কিভাবে ওজোন স্তরের যাতে ক্ষতি না হয় সেজন্য আমরা কি পদক্ষেপ নিতে পারি এবং উত্তর টা কোথায় এবং কিভাবে অবস্থান করছে আমরা পরবর্তীতে বলবো। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন এবং লাল-সবুজের সাথে থাকবেন ধন্যবাদ সবাইকে।

Related Posts

10 Comments

মন্তব্য করুন