ইংল্যান্ডের এমন 7 ক্রিকেটার যারা বিদেশি বংশোদ্ভূত

নাটকীয় ভাবে এবারের বিশ্বকাপে জয় করে নিল ইংল্যান্ড। কিন্তু অনেকেরই মতবাদ থাকতে পারে যে সেই ম্যাচটি নিউজিল্যান্ড বনাম ইংল্যান্ড হয়েছিল না বরং নিউজিল্যান্ড বনাম বিশ্ব একাদশের হয়েছিল।
আজ আমরা জানতে চলেছি ইংল্যান্ডের এমন 7 ক্রিকেটার সম্পর্কে যারা ইংল্যান্ডের বংশোদ্ভূত নন বা তাদের জন্ম ইংল্যান্ডে হয়নি ইংল্যান্ডে হয়নি তো চলুন শুরু করা যাকঃ

1) ইয়েন মরগানঃ আয়ারল্যান্ডে জন্মগ্রহণ করেন মর্গান 2009 সাল থেকে আয়ারল্যান্ডকে নেতৃত্ব দিয়ে আসছেন অবশ্যই 2007 সালের বিশ্বকাপে আয়ারল্যান্ডের হয়ে খেলেছিলেন বর্তমানে তার নেতৃত্বেই ইংল্যান্ড প্রথমবারের মতো বিশ্বকাপ জয় করে অধিনায়ক দের মধ্যে ইয়ন মর্র্গানই একমাত্র ক্রিকেটার যিনি আয়ারল্যান্ডের বংশগত হয়েও অন্য দেশের নেতৃত্ব প্রদান করছেন।

২)আদিল রশিদঃ পাকিস্তানের জন্ম গ্রহণ করা আদিল রশিদ 2011 সাল থেকে ইংল্যান্ডের হয়ে নিয়মিত খেলে যাচ্ছেন। বিশ্বকাপে ও তার বোলিং পারফরম্যান্স ছিল দারুণ। পাশাপাশি ব্যাট হাতেও তিনি দুর্দান্ত লড়ে যাচ্ছেন ইংল্যান্ডের হয়ে।

৩)জেসন রয়ঃ দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণ করা জেসন রয় এর জন্ম হয়েছে 1990 সালে। তবে 2014 সাল থেকে তিনি ইংল্যান্ড দলের হয়ে নিয়মিত খেলে যাচ্ছেন। ইংল্যান্ড দলের জয়ে তিনি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন। করেন বিশ্বকাপ চলাকালে যখন তিনি ইনজুরিতে পড়েছিলেন তখন তার দল ইংল্যান্ড দারুণভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছিল। কিন্তু যখন তিনি আবার দলে ফিরে এলেন তখন তার দল জয়ের সূচনা শুরু করে।

৪) মঈন আলীঃ পাকিস্তানি বংশোদ্ভূত মঈন আলী 2006 সালে ইংল্যান্ড অনূর্ধ্ব 19 দল এ অধিনায়কত্ব করেছিলেন। আমরা অনেকেই হয়তোবা জানি মঈন আলী পাকিস্তানি বংশোদ্ভূত কিন্তু তিনি ইংল্যান্ড দলের একজন অন্যতম অলরাউন্ডার।

৫)জফরা আর্চারঃ বার্বাডোজে জন্মগ্রহণ করার সহরা আর স্যারের অভিষেক হয়েছে 2019 সালের মে মাসে। বর্তমানে তিনি বিশ্ব ক্রিকেটের একজন ত্রাস। বিশেষ করে 2019 সালের ওয়ার্ল্ড কাপের পেছনে তার অবদান কোন অংশে কম নয়।

৬) টম কোরানঃ জিম্বাবুয়ে জন্মগ্রহণ করার টম কোরান বাবা ছিলেন একজন জিম্বাবুয়ে ক্রিকেটার। তিনি বর্তমানে ব্যাটিংয়ের চেয়ে বোলিংয়ের ক্ষেত্রে বেশি নির্ভরযোগ্য। তিনি 17 ম্যাচ খেলে 27 উইকেট শিকার করেছেন।

৭)বেন স্টোকঃ বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচে বেনস্টোকের বাবা নিউজিল্যান্ডের জার্সি জড়িয়ে নিজ দেশকে সমর্থন করতে মাঠে এসেছিলেন। হ্যাঁ! আপনারা হয়তোবা সবাই বুঝতে পেরেছেন যে ইংল্যান্ডের সেরা অলরাউন্ডার বেনস্টক নিউজিল্যান্ডের বংশোদ্ভূত। মাত্র 12 বছর বয়সে বেনস্টক সপরিবারে ইংল্যান্ডে পাড়ি জমায়। তার কারণেই ইংল্যান্ড বিশ্বকাপের ফাইনালের নাটকীয় ভাবে ট্রফি জয় করেন।

এই ছিলো আমাদের আজকের আয়োজন।
আমাদের আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য আমন্ত্রণ রইল। আমাদের আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য আমন্ত্রণ রইল।

ধন্যবাদ

Related Posts

7 Comments

মন্তব্য করুন