ইউটিউবে নতুন আপডেট , কি আপডেট চলুন জেনে আসি

ইউটিউবে নতুন আপডেট , কি আপডেট চলুন জেনে আসি

নিউ আপডেট,ইউটিউবের আপডেট নিউজ,ইউটিউবের নতুন আপডেট ।

আমার নতুন আর একটি আর্টিকেলে স্বাগতম সবাইকে । আজকে আবার নতুন একটি টপিক নিয়ে আলোচনা করবো , আশা করি সবাইকে ভালো লাগবে ।

ইউটিউব, একটি ভিডিও শেয়ারিং সাইট , এটা আমরা সবাই জানি । এটি গুগলের একটি সার্ভিস ,হয়তো অনেকেই জানেন না । এই ইউটিউব তার সাইটকে নতুন আপডেট নিয়ে আসে । এর কোনো সময় নেয় , কখোনও ৩মাস আবার ৬ মাস অথবা একবছর পরেও এই আপডেট করে থাকে । এর কোনো নির্দিষ্ট সময় নেই । এই আপডেটের মাধ্যমে ইউটিউব তার সাইটিকে যুগের সাথে মানানসই করে তোলে ,আরো নতুন নতুন ফিচার নিয়ে আসে । সেই ধারায় এবারও নতুন ফিচার নিয়ে আসছে ।

এই ফিচারটি অলরেডি আমরা সবাই দেখেছি, যারা ইউটিউব ইউজ করে থাকি । এই ফিচারটির নাম স্টোরি ফিচার । আমরা যারা
ফেসবুক বা ইনস্টাগ্রাম ইউজ করি তারা এই ফিচারটি সমন্ধে জানি,কিন্ত যারা এগুলো ইউজ করি না বা এই স্টোরি বিষয়টা জানি না তাদের জন্য বলবো ,তারা ফেসবুকে গিয়ে দেখেন ,যে আসোলে এগুলো কি । আমার মনে হয় দেখলে আপনারা বেশী ভালো বুঝবেন ।

তো এই স্টোরি ট্যাব সবাইকে দেয়া হয় না , যাদের সাবস্ক্রাইব ১০ হাজার বা তার চেয়েও বেশী তারা এই ট্যাবটি পাবেন । এই ট্যাবটি ইউটিউব এক বছর আগে তৈরী করেছে , কিন্তু সপ্তাহ খানেক
তারা সবাইকে দেয়া শুরু করেছে ।
ইউটিউব থেকে সরা সরি ঘোষণা করা হয়েছে যে, তারা একমাসের মধ্যেই যে সকল চ্যানেলে ১০,০০০ হাজার সাবস্ক্রাইবার আছে তাদের কে এই স্টোরি ট্যাব ।

এখন প্রশ্ন হলো, এখান থেকে ও কি টাকা ইনকাম করা যাবে? মানে এটার ভিউস থেকেও কি টাকা দিবে ? এবিষয়ে ইউটিউব এখনো কিছু বলেনি । তবে হয়তো ভাবিষ্যতে এ সম্পর্কে কোনো নতুন নিয়ম বা নতুন কোনো কিছু দিবে । তো এই স্টোরি ট্যাবে আপনারা ছবি অথবা ছোট্ট ভিডিও শেয়ার করতে পারবেন ,যা ৭দিন পর এমনি এমনিতেই ডিলেট হয়ে যাবে । এখানে অন্যান্য সোসাল মিডিয়া গুলোর থেকে বেশি মেয়াদে থাকছে ,এটা একটা সুবিধা । এর দ্বারা আপনারা অডিয়েন্স এর সাথে আপনাদের যে কানেকশন সেটা ভালো হবে , এই আর কি।

এটাই ছিলো আমাদের আপডেট তথ্য, আশা করি ভালো লেগেছে ।

Related Posts

4 Comments

মন্তব্য করুন