ইউটিউবে ভিডিও আপলোড করার পাশাপাশি আয় করার সেরা কয়েকটি মাধ্যম আয় করুন ইউটিউব থেকে!

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন, সুস্থ আছেন।
সেই কামনাই করি। আজকে আমি আপনাদেরকে ইউটিউবে ভিডিও আপলোড করে আয় করার পাশাপাশ ইনকাম করার কয়েকটি উপায়আমি আপনাদের সাথে শেয়ার করব ।

ইউটিউব হচ্ছে বর্তমানে পৃথিবীর সবচেয়ে ভিডিও শেয়ারিং প্রোগ্রাম। পৃথিবীর প্রায় ৫ বিলিয়নের ও বেশি মানুষ ইউটিউব ব্যবহার করছে। এই ইউটিউবে প্রায় প্রতিদিন রান্না, বিনোদন, প্রযুক্তি আরো অনেক ধরনের ভিডিও আপলোড হচ্ছে। ইউটিউব শুধু ভিডিও শেয়ারিং প্রোগ্রামিং নয় এটি একটি আর্নিং প্রোগ্রাম ও হয়ে গেছে। এখান থেকে প্রায় অনেক মানুষ তাদের দক্ষতাকে কাজে লাগিয়ে ভিডিও আপলোড করে আয় করছে।

ইউটিউব এ কিভাবে চ্যানেল খুলবেন –

প্রথমে youtube.com সাইট অথবা ইউটিউব অ্যাপটি ডাউনলোড করে নিবেন। তার পরে ডান পাশে উপরে থ্রি ডট অপশনটিতে ক্লিক করে আপনার জিমেইল অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করে নিবেন। এরপরে ঐ অপশনে আপনার জিমেইল এর প্রোফাইল পিকচার দেখাবে সেখানে ক্লিক করে নিচে একটু স্ক্রল করলে দেখতে পাবেন মাই একাউন্ট নামে একটি অপশন সেখানে ক্লিক করে আপনি যাবতীয় কিছু তথ্য দিতে হবে চ্যানেল খুলে নিবেন।

ইউটিউবে ভিডিও আপলোড করে কিভাবে টাকা আয় করবেন-

ইউটিউব আপনাকে ভিউ এর উপরে ভিত্তি করে টাকা দিবে বিষয়টি সম্পূর্ণ টা সেরকম নয়। ইউটিউব আপনার ভিডিওতে কয়টি বিজ্ঞাপন শো করছে এবং আরো যাবতীয় কিছু বিষয়ের উপর ভিত্তি করে আপনাকে টাকা দিবে। তবে প্রতি ১০০০ ভিউতে ০.৫ ডলার দেওয়া হয়।

ইউটিউব এ ভিডিও আপলোড করার পাশাপাশি আয় করার কয়েকটি মাধ্যম-

১/গুগল অ্যাডসেন্স থেকে আয়-

বর্তমানে অনেক ইউটিউবাররা গুগল এডসেন্স এর মেম্বার হয়ে তাদের ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শন করার মাধ্যমে আয় করছে। গুগল এডসেন্স হলো গুগলের একটি বিজ্ঞাপন প্রচার মাধ্যম। গুগল এডসেন্স এর সদস্য হতে হলে আপনাকে অবশ্যই কিছু শর্ত পূরণ করতে হবে। যেমন -চ্যানেল তৈরি করার বারো মাসের মধ্যে ১০০০ সাবস্ক্রাইবার এবং ৪০০০ ওয়াচ টাইম করতে হবে।

২/এফিলিয়েট মার্কেটিং করে আয়-

পৃথিবীর অনেক ইউটিউবার আছে যারা তাদের ভিডিওতে বিভিন্ন কোম্পানির পণ্য রিভিউ করে এবং তাদের পণ্য বিক্রি করার মাধ্যমে ইনকাম করে। এফিলিয়েট মার্কেটিং হল আপনি বিভিন্ন কোম্পানীর পণ্য বিক্রি করে দিবেন এবং সেই কোম্পানির পণ্য বিক্রি করার জন্য আপনাকে কিছু কমিশন দিবে এটাই অ্যাফিলিয়েটিং মার্কেটিং। এই পদ্ধতির মাধ্যমে পৃথিবীর অনেক ইউটিউবাররা অনেক টাকা আয় করছে। এফিলিয়েট মার্কেটিং টিউটোরিয়াল পড়তে ক্লিক করুন এখানে:

৩/বিভিন্ন কোম্পানির বিজ্ঞপন প্রদশন করে-

আপনি যদি বিভিন্ন কোম্পানির সাথে বিজ্ঞাপন প্রদর্শনের চুক্তি করে আপনার ভিডিওতে বিভিন্ন কোম্পানির ভিডিও শো করেন এবং তার বিনিময়ে আপনাকে যদি কিছু টাকা দেওয়া হয় এইভাবে আপনি আয় করতে পারেন।

আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে।

আবার হাজির হব অন্য কোন পোস্ট নিয়ে।

সবাই ভালো থাকুন।

ধন্যবাদ।

Related Posts