ইউটিউব থেকে আয় করবেন কিভাবে

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? সবাই ভালো আছেন তো? আশা করি শীতের এই তিক্ত সময়েও আপনারা যে যেই অবস্থানে আছেন সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো আছেন। আমিও বেশ ভালো আছি। আপনারা যে যেই অবস্থানে আছেন সে সেই অবস্থানে থেকে সর্বদা সুস্থ দেহে সুস্থ মনে বেশ ভালো থাকুন এ প্রত্যাশাই করি সব সময়। আজকে আমি অনলাইনে আয় বিষয়ক নতুন একটি টপিক নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

আশা করছি grathor.com এর সুপ্রিয় পাঠক পাঠিকাগণের এ পোষ্টটি পড়ে কিছুটা হলেও নিজেদের উপকার আসবে।

আজকের পোষ্টের শিরোনাম— ইউটিউব থেকে আয় করবেন কিভাবে। আমরা অনেকেই আছি যারা অনলাইন থেকে আয় করার কথা ভাবি। কিন্তু কিভাবে কোথা থেকে আয় করব সে বিষয়ে মাঝে মাঝে দ্বিধাদ্বন্দ্বে পড়ে থাকি। যেমন অনলাইনে আর্নিং করার বহু উপায় আছে — ব্লগিং করে আয়, ওয়েবসাইটে আর্টিকেল লিখে আয়,ফ্রিল্যান্সিং করে আয় ইত্যাদি।

অনলাইনে আয়ের বহু উপায় থাকলেও অনলাইনে আয় করতে হলে কিছু ক্ষেত্রে আপনাকে বিশেষ দক্ষ হতে হবে। তাহলেই আপনি ভালো আয় করতে পারবেন।

সে যাই হোক, আজ আমি যে বিষয়ের উপর আমার আর্টিকেলটি লিখেছি তা হলোঃ ইউটিউব থেকে  আপনি কিভাবে আয় করবেন—

আমাদের মধ্যে অনেকেই আছি যারা বিভিন্ন স্থানে ঘুরতে আর ছবি তুলতে কিংবা ভিডিও করতে খুব ভালোবাসি। তবে আমি আপনাকে বলব যে আপনি সেই ছবি অথবা ভিডিও দিয়েই ঘরে বসে আয় করতে পারবেন যদি আপনার ছবি অথবা ভিডিও এর মান ভালো হয়।

কিন্তু ইউটিউব থেকে আয় করতে হলে কিছু বিষয় আপনার মাথায় রাখতে হবে। ইউটিউব থেকে আয় করতে যে  বিষয়গুলো আপনার প্রয়োজন হবে তা নিচে দেয়া হলোঃ

১.  প্রথমত আপনার একটি ভালো মানের কম্পিউটার অথবা অ্যান্ড্রয়েড ফোন থাকতে হবে।  যা দিয়ে আপনি ইউটিউবে কাজ করতে পারবেন।

২. দ্বিতীয়ত অনলাইনে আয় করতে চাইলে অবশ্যই আপনার ইন্টারনেট কানেকশন থাকতে হবে। কেননা ইন্টারনেট কানেকশন ছাড়া ইউটিউব আয় পদ্ধতি সম্ভব নয়।

৩. তৃতীয়ত আপনার একটি ইউটিউব চ্যানেল খুলে নিতে হবে। অতঃপর আপনার অ্যান্ড্রয়েড ফোন অথবা ক্যামেরা ভালো মানের ভিডিপ ক্যাপচার করতে হবে। এক্ষেত্রে ভিডিওগুলো যেন ইউনিক হয় সে বিষয়টি খেয়াল রাখবেন। ক্যাপচার করার পর ভিডিওগুলো এডিট করে আপনার সে ইউটিউব চ্যানেলে আপলোড দিতে হবে।

৪. চতুর্থত ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড করে যাওয়ার পাশাপাশি আপনাকে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে আপনার পাবলিশ করা ভিডিওগুলি বেশি করে শেয়ার করতে হবে যাতে আপনার ইউটিউব চ্যানেলে ভিজিটর আসে।

তারপর আপনি যখন দেখতে পাবেন, আপনার ওয়েবসাইটে ১০০০ সাবস্ক্রাইবার ও গত ১২ মাসে ৪০০০ ঘন্টা ভিউ হয়েছে তখন আপনি গুগল অ্যাডসেন্স এর অ্যাড দেখে অনেক পরিমান আয় করতে পারবেন।

আজকে এ পর্যন্তই।
ভালো লাগলে কমেন্ট ও শেয়ার করুন। সামনে নতুন এক টপিক নিয়ে যেন আবার আপনাদের সামনে ফিরে আসতে পারি তার জন্য দোয়া রাখবেন।

সাথে থাকার জন্য সবাইকে ধন্যবাদ।

Related Posts