ইনস্টাগ্রাম থেকে ঘরে বসে হাজার হাজার টাকা ইনকাম করবেন কিভাবে?

আসসালামুআলাইকুম, আসা করি সবাই অনেক ভালো আছেন।আসা রাখবো সবাই সবার অবস্থানে ভালো থাকবেন। আমরা সবাই সোশ্যাল মিডিয়াতে আজকাল অনেক সময় নষ্ট করি। যেমন, ফেসবুক , ইনস্টাগ্রাম, টুইটার ইত্যাদি।এসব এর মধ্যে ইনস্টাগ্রাম ব্যবহারকারীর সংখা তুলনামূলক ভাবে ফেসবুক থেকে তেমন কম না। ফেসবুকের মতো ইনস্টাগ্রামে ও ব্যাবহারকারী রয়েছে ভালোই।

তাহলে আপনি যদি ইনস্টাগ্রাম ব্যবহার করে শুধুই সময় গুলো কাটাচ্ছেন।কেমন হয় যদি ইনস্টাগ্রাম এর মাধ্যমেই অনলাইন থেকে প্রচুর ইনকাম করা যায়। সেটা অবশ্যই অনেক ভালো হবে।তো আজকে আপনাদের বলবো কিভাবে ইনস্টাগ্রাম থেকে ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন।

ইনস্টাগ্রামে ইনকাম করার জন্য আপনাকে সর্বপ্রথম ইনস্টাগ্রামে একটি প্রফেশনাল অ্যাকাউন্ট থাকতে হবে। আর সেটিতে অবশ্যই ভালো ফলোয়ার থাকা জরুরি। এখন কথা হচ্ছে আপনি ইনস্টাগ্রামে নতুন।কিভাবে ফলোয়ার বাড়াবেন? আর কিভাবে কাজ করবেন। কোনো সমস্যা নেই, বিস্তারিত থাকছে আজকের এপিসোডে।

কিভাবে প্রফেশনাল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বানাবেন?

১. সর্বপ্রথম একটি ইনস্টাগ্রাম একাউন্ট খুলুন। এরপর সেটিতে আপনার রিয়েল একটি ছবি দিন প্রোফাইল ছবি হিসেবে।এর পর আপনার bio টি ভালো ভাবে সেট করবেন।

মোটকথা আপনি প্রথমত আপনার প্রোফাইলটি যতটুকু সম্ভব প্রফেশনাল দের মত করে সাজাবেন।কিন্তু অতটা গর্জিয়াস না।

২. প্রতিদিন আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটিতে পোস্ট করুন।নিয়মিত ১-৩ টি পোস্ট করুন।আর সপ্তাহে অন্তত ১টি ভিডিও।ছবি গুলো চেষ্টা করবেন ভালো রেজুলেশনের দেওয়ার।এতে আপনার ফলোয়ার তাড়াতাড়ি বাড়বে।

৩. প্রথমত আপনি সাজেশন ফ্রেন্ড থেকে সবাইকে ফলো করবেন।এরপর আবার আনফলো করে দিবেন।এইভাবে আপনার ফলোয়ার তাড়াতাড়ি বাড়বে।

সবার কমেন্টের রিপ্লাই দিবেন নিয়মিত।পারলে লাইভে আসবেন।

৪. অ্যাকাউন্ট তৈরি করবেন যেকোনো একটি ব্র্যান্ড এর উপর।এতে আপনার ফলোয়ার দ্রুত বাড়বে।

তো মোটকথা এইভাবে খুব তাড়াতাড়ি ইনস্টাগ্রামে আপনি একটি প্রফেশনাল একাউন্ট বানিয়ে ফেলবেন।

এখন কথা হলো ফলোয়ার নাহয় আপনার হলো।কিন্তু ইনকাম কিভাবে করবেন?

১. Affiliate Marketing :

আমরা সবাই কমবেশি এফিলিয়েট মার্কেটিং এর সাথে জড়িত।আমরা জানি এফিলিয়েট মার্কেটিং মূলত কিভাবে করতে হয়।

কিন্তু ইনস্টাগ্রাম থেকে আয়ের ক্ষেত্রে এই এফিলিয়েট মার্কেটিং অনেক বড় ভূমিকা রাখে।যেমন ধরুন আপনার একটি ইনস্টাগ্রাম একাউন্ট রয়েছে যেখানে ১০ থেকে ২০ হাজার কিংবা তার অধিক ফলোয়ার রয়েছে। এখন আপনি আপনার ফলোয়ার দের চাহিদা অনুযায়ী যেকোনো প্রোডাক্ট এর এফিলিয়েট লিংক দিয়ে দিলেন আপনার পোস্ট এর মাধ্যমে। সেই লিংকে ক্লিক করে কেও প্রোডাক্ট কিনলেই পাচ্ছেন কমিশন।

সুতরাং ভাবতেই পাচ্ছেন, যে এফিলিয়েট মার্কেটিং করে ইনস্টাগ্রামের মাধ্যমে কি পরিমান ইনকাম করতে পারবেন।

২. বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন দিয়ে:

আপনি হয়তো ইনস্টাগ্রামে দেখে থাকবেন অনেক পপুলার ব্যাক্তিরা তাদের একাউন্টে বিজ্ঞাপনের ভিডিও আপলোড করে ।এটি থেকে কিন্তু তারা টাকা পায়।

আপনার ইনস্টাগ্রামে যদি ভালো ফলোয়ার থাকে তাহলে আপনি বিভিন্ন কোম্পানির এড নিজে পোস্ট অথবা ভিডিওর মাধ্যমে করে প্রচুর ইনকাম করতে পারবেন।

৩. নিজের প্রোডাক্ট বিক্রয়:

আপনি এখানে নিজের প্রোডাক্ট বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।ধরুন আপনার কোনো প্রোডাক্ট এর ওয়েবসাইট রয়েছে। সেগুলো আপনি আপনার ইনস্টাগ্রামে প্রমোট করার মাধ্যমে ইনকাম করতে পারছেন।

এতে আপনার লাভ তো থাকছেই, সাথে ফলোয়ার বাড়ছে একাউন্টে।

সুতরাং, আসা করি বুঝে গেছেন কিভাবে ইনস্টাগ্রাম থেকে ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন। ধন্যবাদ।

Related Posts