ইমেজ ওয়েবসাইট থেকে মাসে ৫০০ ডলার ইনকাম করুন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

ফ্রিল্যান্সিং করতে আগ্রহী এমন কারও জন্য আজকের পোস্ট টি অনেক গুরুত্বপূর্ণ। আপনি যদি ফ্রিল্যান্সিং করতে চান অবস্যই সম্পূর্ণ পোস্ট টি পরবেন। আশা করি পোস্ট টি পরে কোন কিছু শিখতে পারবেন।

ওয়েবসাইট বানিয়ে ইনকাম করার অনেকগুলো উপায় আছে। কেউ হয়তো জানেন আবার কেউ জানেন না। তবে শুধু এডসেন্স থেকে ই ভালো ইনকাম করা যায়। ওয়েবসাইট অনেক রকম হয়। আজকে আমরা দেখব কিভাবে ইমেজ ওয়েবসাইট থেকে ভালো ইনকাম করা যায়।

আপনি blogger.com বা blogspot এ ফ্রী তে ওয়েবসাইট তৈরি করতে পারবেন। অনেক এ হয়তো blogspot কাজ করেন। অনেক এর blogspot এ ওয়েবসাইট আছে। আমাদের শুধু একটা কাজ করতে হবে। আমাদের একটা ইমেজ থিম আপলোড করতে হবে। এখন প্রশ্ন হচ্ছে ইমেজ থিম পাব কোথায়।
আপনি গুগল এ ইমেজ থিম লিখে সার্চ করলে পেয়ে যাবেন। আবার অনেক পেইড থিম ও পাওয়া যায়।

থিম আপলোড করার পর আপনাকে সঠিক ভাবে সবকিছু করতে হবে। যারা আগে থেকে লেখালেখি এর কাজ করেন বা blogspot কাজ করছেন তাদের জন্য সহজ হবে। এসউও করতে হবে নাহলে রেংকিং এ আসতে পারবেন না। এখানে খুব বেশি সেটিংস করতে হয় না যতটা ব্লগিং ওয়েবসাইটে করতে হয়। ইমেজ ওয়েবসাইট এ আপনাকে ব্লগিং ওয়েবসাইটে থেকে অনেক কম পরিশ্রম করতে হবে। ব্লগিং ওয়েবসাইটে আপনাকে পোস্ট লিখতে ভালো কন্টেন্ট লিখতে অনেক পরিশ্রম করতে হয়। কিন্তু ইমেজ ওয়েবসাইট এ সামান্য পরিশ্রম করে ভালো ফলাফল পাওয়া সম্ভব।

তারপর আপনার কাজ হচ্ছে নিয়মিত ছবি আপলোড করা বা পোস্ট করা। আপনি যত বেশি ছবি আপলোড করবেন তত বেশি ভিউ হবে। ছবি আপলোড করার আগে কিছু বিষয় খেয়াল রাখবেন। গুগল থেকে কপিরাইট ফ্রী ইমেজ ডাউনলোড করে তারপর আপলোড করবেন। যখন আপনার ওয়েবসাইট এ নিয়মিত ভিজিটর আসতে থাকবে তখন এডসেন্স থেকে ৫০০ ডলার বা এর কম বেশি ইনকাম করতে পারবেন।

ছোট একটি পোস্ট এ যতটা সম্ভব ধারণা দেওয়ার চেস্টা করলাম। কোন কিছু জানার থাকলে কমেন্ট করবেন। আশা করি সবাই সবকিছু বুঝতে পারছেন। ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেজ

Related Posts

6 Comments

মন্তব্য করুন