ইরান কঠোর সতর্কতা জারি করে বলেছে, কোভিড -১৯ পরামর্শদানে মেনে না নিলে ‘মিলিয়ন’ মারা যেতে পারে

আসসালামু আলাইকুম  বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করছি ভালো আছেন।আশা করছি বালো আছেন।

বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে  খুব গুরুত্বপূর্ণ একটি তথ্য শেয়ার করব যা আপনাদের অনেক কাজে দিতে পারে।

ইরান কঠোর সতর্কতা জারি করে বলেছে, কোভিড -১৯ পরামর্শদানে মেনে না নিলে ‘মিলিয়ন’ মারা যেতে পারে
ইরান নতুন করোনভাইরাসগুলি দেশটিকে ধ্বংস করার বিষয়ে মঙ্গলবার পর্যন্ত তার সবচেয়ে ভয়াবহ সতর্কতা জারি করেছে, “মিলিয়ন” পরামর্শ দিয়েছে

ইসলামী প্রজাতন্ত্রের লোকেরা ভ্রমণ করতে এবং স্বাস্থ্যের নির্দেশনা উপেক্ষা করতে পারে .l একজন রাষ্ট্রীয় টিভি সাংবাদিক, যিনি একজন চিকিত্সক চিকিৎসকও, সোমবার রাতে কঠোর লাইনের শিয়া বিশ্বস্ত থাকার কয়েক ঘন্টা পরে এই সতর্কতা দিয়েছেন। দুটি বড় মাজারের উঠোনগুলিতে প্রবেশ করানো হয়েছে যা ভাইরাসজনিত কারণে অবশেষে বন্ধ হয়ে গেছে। সুপ্রিম লিডার আয়াতুল্লাহ আলী খামেনিই একটি ধর্মীয় রায় জারি করেছিলেন “অপ্রয়োজনীয়” ভ্রমণ নিষিদ্ধ করে।

মধ্য প্রাচ্যের 18,000 এরও বেশি ভাইরাস সংক্রমণের মধ্যে 10 টির মধ্যে 9 টি ইরান থেকে আসে, যেখানে কর্তৃপক্ষ কয়েকদিন ধরে এই ঝুঁকিটি প্রকাশের আশঙ্কা করেছিল।
শুক্রবার, পারস্যের নববর্ষ, নওরোজকে সামনে রেখে বড় শহরগুলি ছেড়ে যাওয়ার চেষ্টা করা লোকদের জন্য কর্মকর্তারা নতুন চেক প্রয়োগ করেছেন
শুক্রবার, পারস্যের নববর্ষ, নওরোজকে সামনে রেখে বড় শহরগুলি ছেড়ে যাওয়ার চেষ্টা করা লোকদের জন্য কর্মকর্তারা নতুন চেক প্রয়োগ করেছেন তবে অঞ্চলগুলিকে আলাদা করাতে দ্বিধা করেছেন।
মঙ্গলবার ইরানে মৃতের সংখ্যা আরও ১৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর বলেছিলেন যে ১ 16,০০০ এরও বেশি মামলার মধ্যে ভাইরাসটি আরও ১৩৫ জনকে হত্যা করেছে এবং মোট ৯৮৮ জনে উন্নীত করেছে।
জর্দান দশ জনেরও বেশি লোকের জমায়েত নিষিদ্ধ করে জরুরী অবস্থা ঘোষণা করেছিল এবং ইস্রায়েল নিজস্ব কড়া নির্দেশিকা জারি করেছে।
বেশিরভাগ সংক্রামিত লোকেরা কেবলমাত্র হালকা বা মাঝারি উপসর্গ যেমন জ্বর এবং কাশি অনুভব করে এবং কয়েক সপ্তাহের মধ্যেই সেরে ওঠে.

তবে ভাইরাসটি অত্যন্ত সংক্রামক এবং এটি কোনও দৃশ্যমান লক্ষণ ছাড়াই লোকেরা ছড়িয়ে দিতে পারে। কারও কারও কাছে, বিশেষত বয়স্ক প্রাপ্তবয়স্ক এবং বিদ্যমান স্বাস্থ্য সমস্যাযুক্ত লোকদের জন্য,
এটি নিউমোনিয়া সহ আরও মারাত্মক অসুস্থতার কারণ হতে পারে।
বন্ধুরা লেখাটি কেমন লেগেছে জানাতে ভুলবেন না কিন্তু।এবং ভালো এবং সহায়ক লেখা মনে হলে অবশ্যই শেয়ার করে সবাইকে জানিয়ে দেবেন।
ধন্যবাদ সবাইকে।

Related Posts

17 Comments

মন্তব্য করুন