ই-কমার্স সাইট থেকে ইনকাম করার উপায়।

‘ই-কমার্স’ অনেকে হয়তো জানে এটি কিভাবে করতে হয় আবার অনেকে হয়তো জানে না। কিন্তু দুটোর ক্ষেত্রেই হয়তো শব্দটা ব্যবহার করা হয়েছে। কারন ঠিক নেই কোনটা ঠিক আর কোনটা ভুল তার জন্য আপনাদের এখানে সবকিছু সম্পর্কে বলা হবে। ই-কমার্স ব্যবসা এখন অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। ই-কমার্স ব্যবসা এতটাই জনপ্রিয় যে আলিবাবা ও অ্যামাজন এর মালিকেরা এখন কোটিপতি হয়ে গেছে। এক সময় তারা তাদের ব্যবসা শুরু করে ছোট থেকে এখন সেটা কত বড় হয়ে গেছে। ছোট থেকে যে কোন কাজ শুরু করুন। আস্তে আস্তে সেটিই এক সময় বড় হয়ে দাড়াবে। ই-কমার্স সাইট সম্পর্কে জেনে নেয়া যাক-

ই-কমার্স কাকে বলে?

ই-কমার্স হচ্ছে ইলেকট্রনিক কমার্স এর সংক্ষিপ্ত রুপ। কোন পন্য যখন অনলাইনে কেনা বেচা হয়ে থাকে তখন সেটাকে ই-কমার্স বলে৷ আপনি তো ডারাজ, আলিবাবা, অ্যামাজন এর মতো কোম্পানি গুলোকে চেনেন। মুলত তারা যে কাজটি করে সেটিই হচ্ছে ই-কমার্স।

এত কাজ থাকতে ই-কমার্স ওয়েবসাইট কেন খুলবো

এটি ভালো একটি প্রশ্ন। এত কাজ থাকতে এই কাজ কেন কর জন্য অনেক উপায় থাকলেও এই কাজটি কেন করবো? আমি আপনাকে বলছি না আপনি এই কাজটি করেন। আপনি অন্যন্য কাজ ও করতে পারেন। তবে, এই কাজে তুলনা মূলক লাভ বেশি তাই ইচ্ছা থাকলে করতে পারেন। কিংবা চাইলে অন্যান্য কাজ ও করতে পারেন৷ ভেবে দেখুন কোন কাজটা করবেন

ই-কমার্স ব্যবসা শুরু করার জন্য কি কি করতে হবে

ই-কমার্স ব্যবসা শুরু করার জন্য আপনাকে একটি ই-কমার্স সাইট খুলতে হবে। তারপর আপনি যে পন্যটি বিক্রি করতে চান সেই পন্যটির একটি স্টক দিন৷ তারপর সেই পন্য দিয়ে সেই সাইটে ব্যবসা শুরু করুন। এই ব্যবসাটিতে ভালো করতে চাইলে একটি লাইসেন্স করে নিন। সেটি করলে আপনার ব্যবসা তাড়াতাড়ি শুরু হবে। সেটির বিজ্ঞাপন ছড়ালে আপনার আরও একটু বেশি লাভ হবে।

ই-কমার্স ব্যবসার ভবিষ্যৎ

এখন ই-কমার্স সাইট গুলো কেমন ব্যবসা করছে তা তো আপনি ভালো করেই জানেন। আলিবাবা, ডারাজ, অ্যামাজন এর মতো সাইট গুলো আজকাল কেমন চলছে তা তো আপনি ভালো করেই জানেন। এখন তাহলে নিজে ভেবে দেখুন এই সাইটগুলো দৈনিক কত টাকা ইমনকাম করে৷ দৈনিক কতগুলো পন্য বিক্রি করে। সেই পন্যগুলো থেকে কত লাভ করে। আপনি এসব সম্পর্কে জানতে চাইলে সেসব সম্পর্কে গুগলে সার্চ দিয়ে জেনে নিন।

শেষ কথা

আপনার যদি মনে হয়ে থাকে এটি খুবই কঠিন একটি কাজ। তাহলে, আপনি ভুল। এটিকে শুরু করলে দেখা যাবে আস্তে আস্তে আপনার রাস্তা পরিস্কার হয়ে যাবে। এই কাজে আস্তে আস্তে সফল হয়ে যাবেন। শুধু ধৈর্য্য ধরে কাজ করে যান।

Related Posts

15 Comments

  1. https://blog.jit.com.bd/money-income-by-watching-videos-3947
    ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো 50 টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ

  2. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page:
    https://www.facebook.com/107324621876693/posts/113049517970870/?app=fbl

মন্তব্য করুন