একটি ইউটিউব চ্যানেল থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় দেখতে হলে ক্লিক করুন এখানে

আসসালামু আলাইকুম। বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি সবাই ভালো আছেন সুস্থ আছেন। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনাই করি সব সময়। আমি আজ আপনাদেরকে একটি গুরুত্বপূর্ণ তথ্য দেব যদি আপনাদের কাজে লাগবে। যেটা হয়তো অনেকেই জানেন না। আমি আজ আপনাদেরকে যে টিপসটা বলবো সেটি হচ্ছে ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় বা ইউটিউব থেকে মানুষ কিভাবে টাকা আর্নিং করে। এই বিষয়টি হয়তো আপনারা অনেকে জানেন আবার অনেকেই জানেন না। তাই আমি এই বিষয়টি আপনাদের মাঝে আজ পরিষ্কার করে দেবো।

 

আপনারা হয়তো অনেকেই ইউটিউবিং করে থাকেন। যাদের ইউটিউব চ্যানেল রয়েছে তারা আশা করি এই বিষয়টি জানেন। আমরা ইউটিউবে অনেক ভিডিও দেখি। ইউটিউব এর যেসব ভিডিও রয়েছে সেই সব ভিডিওতে ক্লিক করার পর অনেক সময় আমরা দেখতে পাই যে এড শো করছে। অনেক সময় আবার দেখা যায় ভিডিও চলার মাঝামাঝি সময়ে অথবা শেষ পর্যায়ে গিয়ে এড শো করে। অনেকে হয়তো এই এডের জন্য বিরক্তিকর বোধ করে। কিন্তু আপনারা জানলে অবাক হবেন যে ইউটিউব এর ভিডিও তে আমরা যে অ্যাড গুলো দেখতে পাই সেগুলো গুগল এডসেন্স থেকে দেয়া হয়ে থাকে যার ফলে চার চ্যানেলের ভিডিওতে সেই অ্যাডটি শো করেছিল সেই চ্যানেলের মালিক কে সেই এড থেকে প্রাপ্ত সর্বমোট টাকার 58% দেয়া হয়ে থাকে চ্যানেলের মালিক কে আর বাকি 42% নিয়ে থাকে গুগোল। কিন্তু এই এড আপনি সহজেই পাবেন না। সবার চ্যানেলে কিন্তু এই এড শো করে না। ইউটিউব থেকে টাকা ইনকাম করার জন্য কিছু নিয়ম মেনে কাজ করতে হয়। আপনার চ্যানেলে যদি আপনি এড শো করাতে চান টাকা আয় করতে চান তার জন্য ইউটিউব এর দেওয়া কিছু নিয়ম মেনে কাজ করতে হবে। সেটি হচ্ছে আপনার চ্যানেলে বারো মাসের মধ্যে 1000 সাবস্ক্রাইবার আর 4000 ঘন্টা ওয়াচ টাইম আনতে হবে। তারপর আপনি মনিটাইজেশন অর্থাৎ অ্যাডের জন্য আবেদন করতে পারবেন এর আগে নয়। তারপর থেকে আপনার চ্যানেলে অ্যাড শো করা শুরু করবে এবং আপনারা শুনলে অবাক হবেন যে ইউটিউব এই এড এর মাধ্যমে প্রতিদিন ১৩০০ মিলিয়ন ইউএস ডলার।

আজকাল ইউটিউব থেকে অনেকে হাজার হাজার টাকা ইনকাম করছে।

 

 

আশা করি সবাই ইউটিউব থেকে টাকা উপার্জনের বিষয়টি বুঝতে পেরেছেন। আজকের মতো এই পর্যন্তই সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Related Posts