একটি বাবা ও তার মেয়ের গল্প

একবার এক কন্যা তার বাবার কাছে অভিযোগ করেছিল যে তার জীবন শোচনীয় এবং তিনি কীভাবে কীভাবে এটি তৈরি করতে চলেছেন তা জানেন না,তিনি সব সময় লড়াই এবং সংগ্রাম করে ক্লান্ত ছিল, দেখে মনে হয়েছিল ঠিক যেমন একটি Problem’s সমাধান হয়েছে, ততক্ষণে অন্য একটি সমস্যা অনুসরণ করেছে।

তার বাবা, একজন শেফ তাকে রান্নাঘরে নিয়ে যান, তিনি তিনটি হাঁড়ি জলে ভরে দিয়েছিলেন এবং প্রত্যেকটিকে একটি উচ্চ আগুনে রেখেছিলেন।
একবার তিনটি হাঁড়ি ফুটতে শুরু করলে, তিনি একটি পাত্রের মধ্যে আলু, দ্বিতীয় পাত্রের মধ্যে ডিম এবং তৃতীয় পাত্রটিতে গ্রাউন্ড কফির মটরশুটি রেখেছিলেন।

তারপরে সে তাদের মেয়ের কাছে একটি কথা না বলে তাদের বসতে এবং ফুটতে দেয়। মেয়েটি হাহাকারে এবং অধৈর্য হয়ে অপেক্ষা করছিল, ভাবছিল যে সে কী করছে?
বিশ মিনিট পর সে বার্নার বন্ধ করে দিয়েছে। তিনি আলু পাত্র থেকে বের করে একটি পাত্রে রেখে দিলেন। সেদ্ধ ডিমগুলি টেনে বের করে একটি পাত্রে রাখল।
তারপরে তিনি কফিটি বাইরে বের করে একটি কাপে রাখলেন। তার দিকে ফিরে তিনি জিজ্ঞাসা করলেন। ‘আম্মু, তুমি কি দেখেছো ?’
‘আলু, ডিম এবং কফি, তিনি তাড়াতাড়ি জবাব দিলেন।

তিনি আরও বললেন, কাছে এসে দেখুন এবং আলু স্পর্শ করুন। ’তিনি তা করেছিলেন এবং উল্লেখ করেছেন যে তারা নরম। এরপরে তিনি তাকে একটি ডিম নিয়ে তা ভাঙ্গতে বললেন। শেলটি টেনে নামার পরে, তিনি শক্তভাবে সিদ্ধ ডিম পর্যবেক্ষণ করেছেন। অবশেষে, তিনি তাকে কফি চুমুক দিতে বললেন। এর সমৃদ্ধ সুবাস তার মুখে একটি হাসি এনেছিল।
বাবা, এর অর্থ কী? তার মেয়েটি জিজ্ঞাসা করলেন।

তারপরে তিনি ব্যাখ্যা করলেন যে আলু, ডিম এবং কফির মটরশুটি প্রত্যেকে একই প্রতিকূলতার মুখোমুখি হয়েছিল – ফুটন্ত পানি।

তবে প্রত্যেকেই আলাদা আলাদা প্রতিক্রিয়া জানালেন।
আলু শক্ত, শক্ত এবং নিরলসভাবে চলেছিল তবে ফুটন্ত জলে এটি নরম ও দুর্বল হয়ে পড়েছে।
ডিমটি ভঙ্গুর ছিল, পাতলা বাহিরের শেলটি তার তরল অভ্যন্তরটিকে ফুটন্ত পানিতে না লাগানো পর্যন্ত রক্ষা করবে। তারপরে ডিমের ভিতরটা শক্ত হয়ে গেল।
তবে গ্রাউন্ড কফি শিমগুলি ছিল অনন্য। তাদের ফুটন্ত জলের সংস্পর্শে আসার পরে, তারা জল পরিবর্তন করেছিল এবং নতুন কিছু তৈরি করেছে।
তুমি কে? তিনি মেয়েকে জিজ্ঞাসা করলেন। যখন প্রতিকূলতা আপনার দরজায় কড়া নাড়ায়, আপনি কীভাবে প্রতিক্রিয়া জানান? আপনি কি আলু, ডিম বা কফি ছাড়া ?

Related Posts

7 Comments

মন্তব্য করুন