একাউন্ট করলেই পেয়ে যাবেন 40 ডলার! এক ক্লিকে 500 টাকা ইনকাম! এড দেখে মাসে আয় করুন ১০ হাজার টাকা! [সাবধান! সাবধান!! সাবধান!!]

আপনি যদি শিরোনাম দেখে অতি উৎসাহিত হয়ে এখানে আসেন তাহলে আপনাকে প্রথমেই বলব আপনার উৎসাহকে প্রশমিত করুন। আপনি যেমন আয়ের চেষ্টার ফলশ্রুতি থেকে এখানে এসেছেন সে চেষ্টাকে ধন্যবান জ্ঞাপন করুন এবং শুরু করুন নতুন গন্তব্যের।

বর্তমানের অনলাইন দুনিয়ায় যেকোনো যায়গায়, সেটা হোক ফেসবুক বা যেকোনো ব্রাউজার আপনি যদি কিভাবে এপ্লিকেশন বা ওয়েবসাইট থেকে জাস্ট ক্লিক করে আয় করা যায় এমন কিছু লিখে সার্চ করেন, তাহলে আপনি অন্তত হাজার খানেক পোস্ট, এপ্লিকেশন এবং ওয়েবসাইট পাবেন, যেগুলো বলছে আপনি জাস্ট ক্লিক করে আজ ই আয় করুন ৫০০০ টাকা, আয় করুন  এখনি $৫০ বা বলছে একাউন্ট করেই নিয়ে নিন ৫০০টাকা, এড দেখে মাসে আয় করুন ২০ হাজার টাকা!

আপনি কি কখনো ভেবে দেখেছেন, যে হাজার খানেক বা তারও বেশি পেজ/পোস্ট আপনার সামনে এসেছে, এক ক্লিকে আপনাকে ৫০ ডলার আয় করার সুযোগ দিচ্ছে তার পরও কেন দেশে এত কর্মহীন বেকার গরীব মানুষ? কেন?  কখনো কি মাথায় চিন্তা এসেছে? কখনো কি ভেবে দেখেছেন?

যদি ভেবে থাকেন তাহলে আপনাকে ধন্যবাদ। আর যদি না ভেবে থাকেন তাহলে আপনাকে দ্বিগুণ ধন্যবাদ জানাই। আপনার জন্যই এ আর্টিকেলটি।

প্রথমে বলি একাউন্ট করলেই ৫০০ টাকা, একাউন্ট করলেই ৫০/৬০/১০০/৫০০ ডলার এদের কথা – পৃথিবীতে কখনোই আপনি কোন কাজ করা ছাড়া কেউ আপনাকে কখনোই কিছু এমনি এমনি দিবে না। এটা মানুষের বৈশিষ্টের মধ্যে পড়ে না। আপনি যতই স্বার্থহীনতার জয়গান করেন, আপনার পরিবার এবং বন্ধুসমাজ ছাড়া কেউ কখনোই স্বার্থহীন নয়।

আপনি একটা ওয়েবসাইটে একটা একাউন্ট করলেই আপনাকে তারা এত টাকা/ডলার দিচ্ছে, কারণ কি? এর মূলত দুইটা কারণ- এক. আপনি সে টাকা উঠাতে পারবেন না। শুধু মাত্র লোভ দেখানোর উদ্দেশ্য এটা করা হয়েছে। দুই. প্রচার। যখন আপনি দেখবেন কোথাও থেকে একাউন্ট করলেই ৫০০টাকা, ৩০০ টাকা এমন বড় এমাউন্টে টাকা দিচ্ছে তার মানে আপনাকে বুঝতে হবে এখানে নিশ্চয় কোনো ঝামেলা আছে।

বাণিজ্য পলিশির মূল জিনিস ই হচ্ছে আপনি যদি বেশি ইনকাম করতে পারেন আপনার কর্মীদের থেকে, শুধু মাত্র তখনই আপনি তাদের বেশি প্রদান করতে  আগ্রহী হবেন বা প্রদান করবেন। অন্যথায় যদি তা করেন তাহলে আপনি বাণিজ্য বাজারে টিকবেন না। এবার বুঝছেন এরা এত বড় এমাউন্ট এ টাকা প্রদান করে এসব কতটা যৌক্তিক??? আদৌ কি আপনি সে টাকা পাবেন নাকি শুধু মাত্র আপনার সময় নষ্ট আর তাদের প্রচারের কার্য হাসিল??

আপনি যদি ভেবে থাকেন একাউন্ট করেই টাকা ইনকাম করে রীতিমত ধনী সেজে বসবেন তাহলে এ চিন্তা এখনই মাথা থেকে ঝেড়ে ফেলুন। এসব আকাশ কুসুম চিন্তা সময় নষ্ট ছাড়া আর কিছুই হবেনা।

আবার, আপনি মাঝে মাঝে এমন নিউজ দেখে থাকেন যেখানে বলা হয়, কুইজ খেলে (৫+৬=??), ক্যাপচা পুরন করে, এড দেখে, ভিডিও দেখে মাসে আয় করুন ১০ হাজার টাকা!

যদি আপনি এসব দেখে আবেগে আপ্লুত হয়ে যান তাহলে আবার বলি ফিরে আসেন বাস্তবে। আপনি এসবে সর্বোচ্চ শ্রম দিয়ে মাসে হয় সর্বোচ্চ আয় করতে পারবেন ২০/৩০ বা ৫০ টাকা, তাও সেসব পাওয়ার নিশ্চয়তা মোটামুটি ২ থেকে ৩ শতাংশ।

গত কয়েক দিনে কয়েকটি ফেসবুক গ্রুপ মেম্বারদের কমেন্ট থেকে প্রাপ্ত তথ্য মতে শতকরা ৯৯% মানুষ এগুলো থেকে এখন পর্যন্ত কোনো ইনকাম করতে পারেন নি। শুধু সময় এবং এম.বি নষ্ট করেছে।

পরিশেষে, আপনাদের উদ্দেশ্য কয়েকটি উপদেশ দেই, এসবের পেছনে পড়ে না থেকে কষ্ট করুন, উপার্জন করতে পারবেন।

কিছু ক্ষেত্র যেগুলো করতে পারেন-

01. লিখালিখি – বিভিন্ন ব্লগ, পত্রিকাতে লিখে আয় করতে পারেন।

02. টিউশন

03.  ফ্রিল্যান্সিং

04. ওয়েবসাইট / ব্লগ তৈরী করুন

05. অনলাইন মার্কেটিং।

আজকে এ পর্যন্তই। আশা করি আপনাদের সুবুদ্ধি উদয় হবে এবং সময় নষ্ট না করে সঠিক পথে কাজে লাগাবেন।

ভালো থাকুন, সুস্থ থাকুন, অপরকে ভালো রাখুন। ধন্যবাদ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন