এক অদ্ভুদ সন্ধ্যার গল্প আশা করি সবাই পড়বেন

অদ্ভুত এক সন্ধ্যা নেমেছিলো আজ। সারা সকাল থেকে দুপুর টুকু মেঘলা ছিলোনা কিন্তু রোদ মেঘের আড়ালেই ছিলো। ভিষণ শীতের নরম রোদ যাকে বলে। হঠাৎ করেই সন্ধ্যা নামলো ঘরে ঘরে আলো জ্বললো, কিন্তু আকাশে তখনও সাদা মেঘ নীলাভ তাঁকিয়ে ছিলো,
সূর্য ডোবার কমলা রংটাও খয়েরী ছিলো। কেমন যেন…… বললো ভালোবাসার জন্য কোন শর্ত লাগেনা।কতো কি পাওয়ার আছে,বোঝার জ্ঞান চর্চায়!
দেখার দৃষ্টি আর ভাবনার মন বললো….. এ বছর অনেক “না”কে নিয়ে বোঝা বহন করে করে হেঁটেছো। সামনে মানে নতুন বছরে নেতিবাচক আর অল্প সৎ আর অল্প অসৎ অবলম্বন কারীদের থেকে অনেক দুরে থাকো। সাহসি মানুষের সাথে পথ চলো।আঁধারে যে আলো দেখা যায় তার থেকে কিছু শেখো….. আরো দৃঢ চিত্তে আপন কাজে এগিয়ে যাও, যেখানে বিশ্বাসটা বারবার তোমাকে বলে , পথ দেখে হাঁটো আলোর কমতি হবেনা। যে তোমাকে খোঁজে তুমি সেদিকেই তাকাও। যে তোমাকে খোঁজেনা তাকে খুঁজতে যেওনা।নিজের জানালায় অনেক আলো, সেটা খোলো।তোমার জন্য যে ভুল , তাঁকে আর সুযোগ দিওনা তোমাকে জ্বালাবার, অস্থির করবার।
আর যাবতীয় অতীত যা অকারণ জায়গা দখল করে আছে তাকে আবর্জনা ভেবে এবার বাক্সে নয় ,একদম মন থেকে সরিয়ে ফেলে দাও ডাস্টবিনে!কারন যা সারাজীবন স্টোররুমে পড়ে থাকে ,তার ব্যবহার কোনদিনই হয়না। তাই সেই বোঝা কেন টেনে বেড়াবে ?!বরং সময়কে সময় দাও।জীবন হোক হাল্কা, স্বস্তির । কিছু খুঁজতে যেন একটুও সময় অপব্যয় না হয়।প্রকৃতি অনেক অপ্রাপ্তিতে চাওয়ার কাছে হারতে শেখায়, সেটা আসলে জয়, জেনেছি, ঠেকে শেখেছি। দেখো খুব আরাম লাগবে, যতো অল্প, তত শান্তি।ভালো থাকার জন্য , অনেক কিছু প্রয়োজন নাই।শুধু নিজের সাথে শর্তহীন বোঝাপড়ার নিরব জ্ঞানটাই ,ধৈর্যটাই তোমাকে এগিয়ে নিয়ে যাবে বহুদুর, বিশ্বাস রাখো।আর ভালোবাসো এমনি……কিছু পাওয়ার আশায় নয়।

হঠাৎ করে এত শীত চলে আসবে বুঝতে পারি নি

জীবনে অনেক কিছুই তো আমরা চাই কিন্তু কতটুকু আর পাই,

Related Posts