এক নজরে দেখে নিন দ্রুত সেঞ্চুরির রেকর্ড

একটা সময় ছিল যখন ক্রিকেটে ব্যাটসম্যানদের জন্য স্কোরবোর্ডে রান তোলা খুবই কঠিন ব্যাপার ছিল। কিন্তু ক্রিকেট বিশ্বে এখনই ব্যাটসম্যানরা সবচেয়ে বেশি দাপট দেখাতে পারেন আজ আমরা জানতে চলেছি এমন কিছু ব্যাটসম্যান সম্পর্কে যারা দ্রুততম সেঞ্চুরির মালিক।

তো চলুন আমাদের আর্টিকেলটি শুরু করা যাক…

আমাদের আর্টিকেলে প্রথম স্থান করে দিতে চাই সাউথ আফ্রিকার অন্যতম বিধ্বংসী এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স কে।ক্রিকেট স্টেডিয়ামের সব সময় তাকে অস্থির অবস্থায় দেখা যায়। কখনো বা গ্লাভস ঠিক করতে আবার কখনও বা পায়ের প্যাড ঠিক করতে দেখা যায়। কিন্তু এই অস্থির মানুষটি তার ব্যাটিং এর মাধ্যমে যে বিপক্ষ দলকে অস্থির করে দিতে পারে সেটি সম্পর্কে আমাদের সকলের ধারণা রয়েছে। 2015 সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে 31 বলে 100 রান এর মাধ্যমে তিনি সর্বোচ্চ দ্রুততম সেঞ্চুরির মালিক হন। সেই ম্যাচে এবি ডি ভিলিয়ার্স 149 রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

আমরা আমাদের তালিকায় পরবর্তী ব্যাটসম্যান হিসেবে স্থান করে যেতে চাই কোরি অ্যান্ডারসনকে। তিনি নিউজিল্যান্ডের একজন বিধ্বংসী ব্যাটসম্যান। যিনি 2014 সালে মাত্র 39 বলে 131 রানের একটি বিধ্বংসী ইনিংস খেলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আর। তার মাধ্যমে শহীদ আফ্রিদির 18 বছরের রেকর্ড ধুলিস্যাৎ হয়ে যায়।

আমরা আমাদের তালিকা পরবর্তী ব্যাটসম্যান হিসেবে স্থান করে দিতে চাই শহীদ আফ্রিদিকে। তিনি 1996 সালে সিঙ্গাপুরের বিরুদ্ধে 47 বলে 100 রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। তার সেই ইনিংসটি খেলার মাধ্যমে তিনি বিশ্বের প্রথম দ্রুততম সেঞ্চুরির রেকর্ড এর মালিক হন। তার রেকর্ড 18 বছরের মধ্যে কোন ব্যাটসম্যান ভাঙতে পারেননি।

আমরা আমাদের তালিকা পরবর্তী ব্যাটসম্যান হিসেবে মার্ক ভাউচার কে স্থান করে দিতে চাই। তিনি সাউথ আফ্রিকার একজন বিধ্বংসী ব্যাটসম্যানদের মধ্যে একজন। তিনি তার সময়কার সর্বশ্রেষ্ঠ উইকেটকিপার ব্যাটসম্যান। ইনজুরির কারণে তিনি আর জাতীয় দলে ফেরার কোনো সুযোগ পাননি। আফ্রিকার বিরুদ্ধে তার খেলা 147 রানের রেকর্ডটি এখনো অবিস্মরণীয় হয়ে আছে। তিনি সেই রেকর্ড মাত্র 68 বলে।

আমরা পরবর্তী ব্যাটসম্যান হিসেবে স্থান করে দিতে চাই ব্রায়ান লারাকে। একবার ওয়েস্টইন্ডিজ দল বাংলাদেশ সফরে বঙ্গবন্ধু স্টেডিয়ামে একটি আন্তর্জাতিক সিরিজ খেলে। সেই সিরিজের প্রথম ম্যাচে মাত্র 2 রানে আউট হন কিন্তু। এর পরের ম্যাচে মাত্র 45 বলে 100 রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন।

আমরা আবারও আমাদের তালিকায়’ পরবর্তী ব্যাটসম্যান হিসেবে শহীদ আফ্রিদিকে স্থান করে দিতে চাই। 2005 সালে পাকিস্তানের চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে তিনি তার সেঞ্চুরি হাঁকান মাত্র 45 বলে।

আমরা আমাদের তালিকায় পরবর্তী ব্যাটসম্যান হিসেবে স্থান করে দিতে চাই জেসি রাইডারকে। নিউজিল্যান্ডের একজন ব্যাটসম্যান তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র 47 বলে 111 রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন।

আমরা আমাদের তালিকার সর্বশেষ ব্যাটসম্যান হিসেবে স্থান করে দিতে চাই কেভিন ও’ব্রায়েন কে। তিনি আয়ারল্যান্ডের একজন বিধ্বংসী ব্যাটসম্যান না হলেও 2011 সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র 50 বলে 111 রানের ঝড়ো ইনিংস খেলেন। সেই ইনিংসের মাধ্যমে ইংল্যান্ডের 328 রানের দেওয়া পাহাড় সম টার্গেট টপকাতে সফল হয় ব্রায়ান ও কেলভিনের আয়ারল্যান্ড।
আশাকরি আপনাদের আর্টিকেলটি ভালো লেগেছে। যদি আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের আর্টিকেলটি শেয়ার করতে ভুলবেন না।

ধন্যবাদ।।।

Related Posts

11 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন