এখন ফেসবুকে ও টাকা আয় করার সুযোগ

ফেসবুক ভিডিও মনিটাইজেশন এখন বাংলাদেশে,ফেসবুক থেকে ইনকাম করুন , ইনকাম করুন ফেসবুক থেকে ,ফেসবুক থেকে ইনকাম করার সুযোগ , আয় করুন ফেসবুক থেকে ,

আমরা ফেসবুক থেকে ইনকামের কথা অনেক শুনেছি কিন্তু সেটি পরোক্ষভাবে আমরা কখনো কি প্রত্যক্ষ ভাবে ইনকাম করার শুনেছি? আমার মনে হয় অনেকেই শুনেন নি ,তবে যারা ইন্টারনেট ব্যবহার করেন , এসব বিষয় গুলো নিয়ে ঘাটাঘাটি করেন তারা এই খবরটি আগে শুনেছেন বা জেনে গেছেন ।

ফেসবুক অনেক আগে থেকেই এই বিষয়টি নিয়ে নাড়াচাড়া করছি যে, তারা ফেসবুক থেকে ইনকাম করার একটা সুযোগ দিবে ,তারই সুত্র ধরে প্রথমিকভাবে তারা কয়েকটি দেশে ভিডিও মনিটাইজেশন অন করে দিয়েছিল । অতি অল্প সময়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করার পরই তারা আবারও নতুনভাবে কয়েকটি দেশে ভিডিও মনিটাইজেশন অন করে দেয় , সেইখানে বাংলাদেশেও অন করে দেয়া হয় ।

এখোন আমরা সবাই ফেসবুক থেকে প্রত্যক্ষ ভাবে ইনকাম করতে পারবো , অবাকই লাগছে তাইনা ? আমার আপনার অনেকের এরকম ইচ্ছা ছিল যে আমরা ফেসবুক থেকে ইনকাম করবো আর এখন সেটা সম্ভব করে দিয়েছে ।

ইউটিউবের মতোই ফেসবুক থেকে ইনকাম করার জন্য এখানে কিছু বলতে গেলে অনেক টাইট শর্ত রয়েছে ,সেগুলো পুরন করতে পারলে আপনিও আয় করতে পারবেন ।
আসুন শর্তগুলো জেনে নিই –

১. এক নাম্বার শর্ত হলো আপনাকে ফেসবুক পেজ থেকে ভিডিও পোস্ট করলে ইনকাম করতে পারবেন ।তাছাড়া গ্রুপ, নিজের আইডি থেকে পোস্ট করলে ইনকাম করতে পারবেন না ।
২.আপনার ফেসবুকের পেজের লাইক ১০ হাজার হতে হবে । এর কম হলে হবে না ,লেও ঠেলা ।
৩.আপনার ভিডিওটি কে কমপক্ষে তিন মিনিটের হতে হবে এর কম হওয়া যাবে না ।
৪.আপনার ভিডিওটি যদি স্লাইড শেয়ারিং এর ভিডিও হয় তাহলে মনিটাইজেশন পাওয়া যাবে না । এক্ষেত্রে আপনাকে ভিডিও বানাতে হবে ।

৫. দুই মাসের মধ্যে আপনার পেজের সকল ভিডিও এর ওয়াচ টাইম ৫০০ ঘন্টা হতে হবে ।
৬.ইউটিউব এর ভিডিও ফেসবুকে আপলোড করলে মনিটাইজেশন দিবে কি দিবে না সে বিষয়ে এখোনো কিছু বলে নি ফেসবুক ।
৭.আর ফেসবুকে প্রতিটি ভিডিও এর জন্যে মনিটাইজেশন অন করতে হয় ।
আপনারা যদি এই শর্তগুলো পুরন করতে পারেন তাহলে ইনকাম করতে পারবেন তাছাড়া সম্ভব নয় । আপনার যদি ইচ্ছা থাকে তাহলে শুরু করে দিন আজ থেকে হয়তো আপনিও পাবেন মনিটাইজেশন ।

ইউটিউব vs ফেসবুক একটি তুলনা মুলক আলোচনা:
আমার একান্তই নিজস্ব মতামত এটি । ফেসবুকের চেয়ে ইউটিউবই ভালো । আমার কাছে মনে হয়েছে ফেসবুকের ভিডিও তে মনিটাইজেশন এর জন্য যে শর্তগুলো দেওয়া আছে তা পূরণ করা খুবি কঠিন । ইউটিউব এর থেকে কম শর্তে মনিটাইজেশন দিয়ে থাকে ।

আর সেখানে আমরা স্লাইড শেয়ারিং দিয়ে ভিডিও তৈরী করতে পারি । ফেসবুকে ৫০০ ঘন্টা ওয়াচ টাইম পাওয়া খুবই কঠিন কারনটা যারা ফেসবুক ব্যবহার করে থাকি তারা ইন্টারনেট ছাড়াই ফ্রি ফেসবুক চালাই বা চালিয়ে থাকি । আর তাই সেখানে লাইক বা কমেন্ট পেতে পারি কিন্তু ওয়াচ টাইম পাওয়া যাবে না ।

আর ইউটিউবে ওয়াচ টাইম পাওয়া যায় কারণ যারা ইউটিউবে আসেন তারা সকলে বেশী ইন্টারনেট নিয়েই ইউটিউবে আসে ,তাদের কাছে যদি কম ইন্টারনেট থাকে তাহলে তারা ইউটিউবে আসে না । তারপরও আপনারা যে চেষ্টা করবেন না এটা হতে পারে না । সবশেষে এটাই বলবো পরিশ্রম করলে বৃথা যাবে না ।

“লেখক হওয়াটা আমার আকাঙ্ক্ষা ,
তবে এটা আমার স্বপ্ন নয় ।”
(ফারজানা এনজেল মায়া)

Related Posts