এড সেট করে আপনার ওয়েব সাইট ,ব্লগ বা অ্যাপ এ ইনকাম বাড়ান

আপনি যদি কেবলমাত্র ইন্টারনেটে শুরু করছেন – বা কেবল আপনার ব্যবসায় নতুন উপার্জন স্ট্রিম যুক্ত করার উপায় সন্ধান করছেন – আপনি নিজের ওয়েবসাইটে অন্য সংস্থাগুলির পণ্যের বিজ্ঞাপন গ্রহণের বিষয়টি বিবেচনা করছেন।

কোন প্রয়াস ছাড়াই কয়েকটা অতিরিক্ত অর্থোপার্জন করতে কে না চাইবে? আপনি কেবল আপনার সাইটে কয়েকটি বিজ্ঞাপন রেখেছেন এবং নগদটি রোল ইন করার জন্য অপেক্ষা করছেন, তাই না?

অগত্যা।

বিজ্ঞাপনের স্থান খুঁজছেন এমন সংস্থাগুলির কাছে আপনার সাইটকে আকর্ষণীয় করে তুলতে আপনার কাছে দুর্দান্ত এক বাজার, টন ট্র্যাফিক এবং আপনার সাইটে ভাল বিজ্ঞাপন স্থান দেওয়ার প্রতিশ্রুতি থাকা দরকার। তবে, যদি আপনার কাছে এখনও এই সমস্ত উপাদান না থাকে তবে আপনার সাইটে বিজ্ঞাপন থেকে অর্থোপার্জন করার উপায়গুলি এখনও রয়েছে। সবচেয়ে সহজ – এবং প্রায়শই সর্বাধিক সফল – এর মধ্যে রয়েছে:

1. আপনার সাইটে একটি অনুমোদিত পণ্য প্রচার করুন।
অন্য কোনও সংস্থার অনুমোদিত প্রোগ্রামে যোগদান করা ইন্টারনেট বিজ্ঞাপন দিয়ে শুরু করার অন্যতম সহজ উপায়। অনুমোদিত লিঙ্কগুলি প্রযুক্তিগতভাবে বিজ্ঞাপন নয়, তারা আপনাকে অন্য কারও পণ্য প্রচার করে অর্থোপার্জনের অনুমতি দেয়। অনুমোদিত হিসাবে, আপনি প্রতিবারের সাথে পরিচিত কেউ ক্রয় করার সময় আপনি কমিশন অর্জন করেন। বিক্রয় উত্সাহিত করতে, আপনি আপনার সাইটে এমন একটি ব্যানার পোস্ট করতে পারেন যা অনুমোদিত সাইটের সাথে লিঙ্ক করে বা তাদের পণ্য সম্পর্কে একটি নিউজলেটার নিবন্ধ প্রকাশ করতে পারে।

বিভিন্ন অনুমোদিত প্রোগ্রাম বিভিন্ন পরিশোধের বিকল্প দেয় offer কেউ কেউ প্রতিটি বিক্রয় জন্য 10 শতাংশ কমিশন দিতে পারে, অন্যরা প্রতিটি বিক্রয় 50 শতাংশ পর্যন্ত দিতে পারে। আপনি আপনার জন্য সর্বোত্তম চুক্তি এবং আপনার সাইটের জন্য সেরা ফিটের জন্য চারপাশে কেনাকাটা করতে চাইবেন। ভাল অনুমোদিত প্রোগ্রামগুলি খুঁজতে, নিম্নলিখিত ডিরেক্টরিগুলি দেখুন:

সহযোগী প্রোগ্রাম
অধিভুক্ত ডিরেক্টরি
পড়ুন-It এ
কিছু ইন্টারনেট বিজ্ঞাপনের পক্ষগুলি একাধিক অনুমোদিত প্রোগ্রামের সাথে সাইন ইন করে আসলে তাদের সমস্ত আয় তৈরি করছে making তাদের নিজস্ব পণ্যও নেই! এটি আরম্ভকারীদের জন্য কৌশল নয়, তবে এই বিকল্পটি প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার আগে বিভিন্ন প্রোগ্রাম পরীক্ষা করার জন্য কিছুটা সময় নিন।

২. গুগল অ্যাডসেন্সের সাথে লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন ব্যবহার করুন।
গুগলের অ্যাডসেন্স প্রোগ্রাম আপনাকে আপনার পৃষ্ঠায় গুগল দ্বারা উত্পন্ন লক্ষ্যযুক্ত পাঠ্য বিজ্ঞাপন রেখে আপনার সাইটে অর্থোপার্জন করতে দেয়। বিজ্ঞাপনগুলি শীর্ষে “গুগলের বিজ্ঞাপন” শব্দটি সহ একটি ওয়েব পৃষ্ঠার নীচে বা নীচে জুড়ে চলছে আয়তক্ষেত্রাকার বাক্সগুলিতে appear এই বিজ্ঞাপনগুলিকে Google- এর প্রতি-ক্লিক-ক্লিক প্রোগ্রাম, অ্যাডওয়ার্ডস ব্যবহার করে এমন ব্যবসায়ীরা অর্থ প্রদান করে। এই বিজ্ঞাপনগুলি আপনার সাইটে থাকা সামগ্রীতে প্রতিবিম্বিত করে, সুতরাং আপনার সাইটটি যদি খাঁটি বেসবল কার্ডগুলি কীভাবে সনাক্ত করতে পারে কোনও বই বিক্রি করে, উদাহরণস্বরূপ, আপনার সাইটে প্রদর্শিত বিজ্ঞাপনগুলি বেসবল কার্ডের খুচরা বিক্রেতাদের হতে পারে।

একজন গুগল অ্যাডসেন্স প্রকাশক হিসাবে, আপনি প্রতিবার আপনার সাইটের কোনও দর্শক আপনার সাইটের কোনও অ্যাডওয়ার্ড বিজ্ঞাপনে ক্লিক করলেই আপনি অর্থ উপার্জন করতে পারবেন। যদি আপনি প্রচুর লক্ষ্যবস্তু ট্র্যাফিক পান – এবং যদি এই দর্শকরা বিজ্ঞাপন দেওয়া পণ্যগুলিতে আগ্রহী হন – তবে এটি আপনার জন্য অতিরিক্ত আয়ের স্বাস্থ্যকর নতুন উত্স হতে পারে।

সর্বোপরি, গুগল অ্যাডসেন্স যোগ দিতে নিখরচায়। এটা খুব সহজ। গুগল আপনার সাইটের জন্য প্রাসঙ্গিক বিজ্ঞাপনগুলি সন্ধানের সমস্ত কাজ করে – আপনি কেবল অর্থ প্রদানগুলি সংগ্রহ করেন।

সতর্কতার শব্দ: গুগল বিজ্ঞাপনগুলি সমস্ত সাইটের জন্য কাজ করে না, তাই আপনি যদি এগুলি যুক্ত করেন তবে সেগুলি পরীক্ষা করে নিশ্চিত হন। আপনি আপনার লক্ষ্য বাজারের সাথে বিশ্বাসযোগ্যতা হারাতে চান না।

৩. সংস্থাগুলি সরাসরি তাদের কাছে বিজ্ঞাপন দেওয়ার জন্য জিজ্ঞাসা করার জন্য যোগাযোগ করুন।
যদি আপনার সাইটটি ইতিমধ্যে প্রচুর ট্র্যাফিক পাচ্ছে, তবে পরিপূরক পণ্য সরবরাহকারী সাইটগুলি অনুসন্ধান করার চেষ্টা করুন এবং আপনার মতো একই কুলুঙ্গি বাজারকে লক্ষ্য করুন। উদাহরণস্বরূপ, আপনার যদি একটি ব্রাইডাল শপ থাকে তবে আপনি কোনও স্থানীয় ফুলওয়ালা তারা আপনার সাইটে তাদের বিবাহের তোড়া বিজ্ঞাপন করতে চান কিনা তা দেখতে যেতে পারেন। আপনার সাইটে কোনও বিজ্ঞাপনকে তাদের পণ্যটির অন্তর্নিহিত প্রস্তাব হিসাবে দেখা যাবে এবং এটি তাদের সাইটে এক টন ব্রাইড পাঠাতে পারে। এবং আপনার বিজ্ঞাপনগুলি যত বেশি সফল, তত বেশি আপনি সেগুলির জন্য চার্জ করতে পারেন।

পেশাদার পদ্ধতিতে সম্ভাব্য ইন্টারনেট বিজ্ঞাপনী অংশীদারদের সাথে যোগাযোগ করতে ভুলবেন না। কেবল ইমেল না করে ফোনে তাদের কল করুন যাতে আপনার যোগাযোগ আরও ব্যক্তিগত এবং পেশাদার হয়। আপনার ব্যবসা এবং আপনার সাইটের ট্র্যাফিক সম্পর্কিত তথ্য সরবরাহ করতে তাদের প্রস্তুত থাকুন। আপনি তাদের যত বেশি তথ্য দিতে পারেন, তত সম্ভবত তারা আপনার প্রস্তাব বিবেচনা করবেন। এবং সর্বোপরি, তাদের দৃ reputation় খ্যাতি রয়েছে তা নিশ্চিত করুন। আপনি যদি প্রশ্নবিদ্ধ সংস্থার সাথে অংশীদার হন তবে তাদের ক্রিয়াকলাপগুলি আপনার ব্যবসায়ের উপর খারাপ প্রভাব ফেলতে পারে।

4. একটি ব্লগ নির্দিষ্ট বিজ্ঞাপন প্রোগ্রামের জন্য সাইন আপ করুন।
আপনার যদি কোনও ব্লগ থাকে তবে আপনার সাইটে ব্লগ-নির্দিষ্ট বিজ্ঞাপনগুলি বৈশিষ্ট্যযুক্ত করার জন্য সাইন আপ করার বিষয়টি বিবেচনা করুন। কীটি আপনার টার্গেট শ্রোতাদের মূল্যবান বলে মনে করবে সে ধরণের বিজ্ঞাপন বিবেচনা করা উচিত। আপনার ব্লগে বিজ্ঞাপনদাতাদের আকর্ষণ করার জন্য এখানে কয়েকটি দুর্দান্ত উপায় রয়েছে:

গুগলের অ্যাডসেন্সের মতো একটি প্রসঙ্গ ভিত্তিক বিজ্ঞাপন প্রোগ্রামের সাথে সাইন আপ করুন যা স্বয়ংক্রিয়ভাবে আপনার সাইটের জন্য বিজ্ঞাপন তৈরি করবে যা আপনি তাদের প্রোগ্রামে স্বীকৃত হওয়ার কয়েক মিনিটের মধ্যেই রাখতে পারবেন। ক্রিস্প বিজ্ঞাপনগুলি একই ধরণের প্রোগ্রাম দেয় তবে কেবল ব্লগের জন্য।
আপনার সাইটে অ্যামাজন অ্যাসোসিয়েটসের বিজ্ঞাপনগুলি রাখুন এবং আপনি ব্যক্তিগতভাবে ব্যবহার করেন এমন পণ্যগুলির বিজ্ঞাপন হিসাবে বা বিজ্ঞাপনগুলি অনুমোদন করে খুশি। এইভাবে, আপনার গ্রাহকরা আপনার সুপারিশগুলিতে সাড়া দিচ্ছেন।
বিজ্ঞাপনদাতাদের আপনার ব্লগে আগ্রহী এমন লিঙ্কের সাথে পান যাতে তারা আপনার সাথে যোগাযোগ করতে পারে ।

Related Posts

2 Comments

মন্তব্য করুন