এশিয়ান গেমসে ‘এতটুকু আশা ‘ বিচ ভলিবল খেলার।

আসন্ন এশিয়ান গেমসে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে আজকের প্রতিবেদন বিচ ভলিবল।

দেশে প্রতি বছর খেলা হয় ভলিবল। প্রতিবছর ভারতীয় চ্যাম্পীয়নশিপ, প্রিমিয়ার, প্রথম ও দ্বিতীয় বিভাগ এবং সার্ভিসেস দলগুলোকে নিয়ে ভলিবল টুর্নামেন্টও অনুষ্ঠিত হয়। ঢাকায় বঙ্গবন্ধু মধ্য এশিয়া আন্তর্জাতিক পুরুষ ভলিবলে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

ঘরোয়া আসর নিয়মিত বসলেও আন্তর্জাতিক আসরে অংশ নেয়া হয় কালেভদ্রে। বিচ ভলিবলে খেলা হয় না বললেই চলে। বছরে একটি টুর্নামেন্ট হয়। সেখানে খেলেই কিছুটা অভিজ্ঞতা অর্জনের চেষ্টা করেন খেলোয়াররা। সেই অভিজ্ঞতা নিয়েই প্রথমবার ইনচন এশিয়ান গেমসে অংশ নিয়েছিল বাংলাদেশ।

চীন, কোরিয়া ও কাজখস্তানসহ মোট ১৮ টি দল অংশ নিয়েছিল ইনচনে। বাংলাদেশের হরষিত বিশ্বাস ও মুনির হোসেন খুব একটা ভালো করতে পারেননি। এবার মুনির হোসেন থাকলেও হরষিত বিশ্বাস নেই, তাকে টেক্কা দিয়ে দলে জায়গা করে নিয়েছেন শাহজাহান আলী।

মুনির হোসেন বলেন, আন্তর্জাতিক বিচ ভলিবলে অনেক অভিজ্ঞ দেশ রয়েছেন। আবার এশিয়ান গেমসে একটি দেশের দুটি দলও খেলে থাকেন। যেমন ইনচনে চীনের দুটি দল সোনা ও ব্রঞ্জ পদক জিতেছে। জাপানও খেলিয়েছে দুটি দল।

তিনি যোগ করেন কক্সবাজারে আমাদের সচরাচর খেলা হয় না। এশিয়ান গেমস উপলক্ষে প্রায় দেড় মাস অনুশিলন করেছি আমরা। নিজেদের সেরাটা দিতে চেষ্টা করব।

ফেডারেশনের যুগ্ম সম্পাদক এ্যাডভোকেট ফজরে রাব্বি বাবুল বলেন, ” এশিয়ান গেমসে আমাদের লক্ষ্য ভাল করা। এরচেয়ে ভাল কিছু চাইতে পারিনা। কারণ প্রতিপক্ষ দেশগুলো শক্তিশালী। কক্সবাজারে দেড় মাসের অনুশীলন করেছে খেলোয়াররা। ‘এতটুকু আশা’ নিয়েই তারা লড়বে জাকার্তার বিচে।”

Related Posts