এসএসসি পরীক্ষার পর ফ্রি টাইম।

আসসালামুয়ালাইকুম,।
আশা করি সবাই ভালোই আছেন। আল্লাহ পাক উনার দয়ায় আমিও অনেক ভালো আছি।
আমি একজন ssc পরিক্ষায় অংশ গ্ৰহন করা থাকে । আজকে আমি যেই পোস্ট লিখতে বসেছি এটি আসলে একজন SSC দেওয়া মানুষের জন্য। মানে আপনার জন্য।

আমরা দীর্ঘদিন পড়ালেখা করার পর আজকের এই দিনে আসছি । এতদিন আমরা ইস্কুল লাইফে অনেক আনন্দ নিয়ে কাটিয়েছি বন্ধুবান্ধব এর সাথে অনেক মজা করছি ।
অবশেষে আমরা এমন একটা সময়ে এসেছি scc পরিক্ষায় পর আমরা 2 মাস ছুটি পেয়েছি।এই 2 মাস আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ সময়। আমরা SSC পরিক্ষায় পর রেজাল্ট বের হলে কলেজে ভর্তি হন তখন আমরা মনে করি সবাই আমরা বড় হয়ে গিয়েছি এখন আপনাদের আর মা বাবার কথা না শুনলেও হবে ।এখন আপনাদের প্রেম করতে হবে আরো ইত্যাদি।

তাই এই 2 মাস যদি এমন কোনো ভালো কাজে থাকতে পারি তাহলে আমাদের এই ধারনা হ ইতো পাল্টা যে পারে। আপনি যেই ধর্মেরই হোন না কেন আপনি আপনার ধর্মের কিতাব পাঠ করেন।এতে আপনার চরিত্র গঠন হবে।
আর যেহেতু আপনি বড় হচ্ছেন আপনার হাত খরচ দরকার । আপনি এই সময়ে এমন কোনো কাজ শিখুন বা করতে থাকুন তা আপনার কেরিয়ার বিকাশে সহায়তা করবে।
যেমন আমি ভোকেশনাল মানে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে কম্পিউটার নিয়ে পড়াশোনা করেছি এখন আমি Css, HTML,pdd to HTML কোর্স গুলো করছি।
এখান আপনি কি বলবেন আপনার টাকা নেই আপনাদের সাথে আমি প্রথম পোস্ট শেয়ার করেছিলাম সেখানে বলে দিয়েছি কিভাবে ফ্রী কোর্স পেতে পারেন,,,, এখনো বলছি Bleddo it থেকে আপনারা ওয়েব ডিজাইন এবং গ্ৰাফিক্স ডিজাইন ফ্রি যে শিখতে পারেন।
তাই বলছি এই দুই মাস সময় নষ্ট না করে কাজে লাগান ।আর এটাই বুদ্ধি মানের কাজ।কারন সময় করো জন্য অপেক্ষা করে না।

সবাই আমার জন্য দোয়া করবেন যাতে একজন সফল মানুষ হতে পারি এবং সবসময় মানুষের জন্য উপকার করতে পারি।
এবং ঈমান নিয়ে মরতে পারি-আমিন।
দোয়া করবেন যাতে আপনাদের জন্য সবসময় ভালো কিছু উপহার দিতে পারি।
আল্লাহ হাফেজ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন