এ্যাডসেন্সের মাধ্যমে মাসে ১ লক্ষ টাকার বেশি আয় করতে পারবেন।

হ্যা বন্ধুরা
আপনারা ঠিক দেখছেন। এ্যাডসন্সের মাধ্যমে মাসে ১ লক্ষ টাকারও বেশি আয় করতে পারবেন। কিন্তু আপনারা কি এটা জানেন যে এ্যাডসেন্স কি এবং এখানে কীভাবে মাসে এক লক্ষ টাকারও বেশি আয় করা সম্ভব।

এ্যাডসেন্সকে সোনার ডিম পাড়া হাঁস বা সোনার হরিণের সাথে তুলনা করা হয়। এর কারণটা তার ভালোভাবে জানতে পারবেন যার কাছে এ্যাডসেন্স আছে। সমস্যা নেই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন আশাকরি বুঝতে পারবেন।

এ্যাডসেন্স কী?

আজকাল প্রায় সকলের বাড়িতে টিভি আছে। আমরা সকলেই কমবেশি টেলিভিশন থেকে থাকি। এখন প্রশ্ন হলো এই টিভি কোম্পানিদের কি লাভ হয় এত টাকা খরচ করে তাদের টেলিভিশন চালানোর। আসলে লাভ আছে বিধায় তারা তাদের সম্প্রচার চালিয়ে যাচ্ছে বা থাকে।

আপনি যখন টিভিতে কোন মুভি বা নাটক যাই দেখেন না কেন তার সাথে সাথে সেখানে কিছু বিজ্ঞাপন দেখানো হয়। এই বিজ্ঞাপন কোম্পানিগুলো তাদেরকে টাকা দেয় তাদের টিভিতে বিজ্ঞাপন দেখানোর জন্য। সাধারণত বাংলাদেশের টিভি কোম্পানিগুলো এক থেকে সাত থেকে সেকেন্ডের বিজ্ঞাপনের জন্য এক থেকে পাঁচ লক্ষ টাকা নিয়ে থাকে।

ঠিক তেমনি আপনি যখন কোন ওয়েবসাইট, এ্যান্ড্রয়েড এ্যাপস কিংবা ইউটিউবে যান কেন সেখানে কিছু এ্যাড দেখতে পাবেন। এই ওয়েবসাইট, এ্যান্ড্রয়েড এ্যাপস কিংবা ইউবটিউব চ্যানেলে যার মাধ্যমে এ্যাড দেয়া হয় সেটই এ্যাডসেন্স নামে চিহ্নিত।

কীভাবে এক লক্ষ টাকার বেশি আয় করবেন?

এ্যাডসেন্স থেকে মাসে এক লক্ষ টাকার বেশি আয় করার জন্য দুটি উপায় আছে। একটি হলো – ওয়েবসাইট বা ব্লগিং আরেকটি হলো ইউটিউব।

১. ওয়েবসাইট বা ব্লগিং

ওয়েবসাইট বা ব্লগিং করে আয় করতে হলে আপনাকে একটা ওয়েবসাইট তৈরি করতে হবে। ভালো ভিজিটর নিয়ে আসতে হবে। যতবেশি ভিজিটর ততবেশি ডলার। যদি প্রতিদিন ১০ হাজার ভিজিটর পান তার মধ্যে যদি ৫ হাজার ভিজিটর আপনার এ্যাডসেন্সের মাধ্যমে দেয়া এ্যাডে ক্লিক করে তাহলে আপনার হবে ৫০০০✖ $০.০১ = $৫০ এবং মাসে ৩০✖ $৫০= $১৫০০ ডলার আয় হবে। যা বাংলাদেশে $১=৮০ টাকা করে হলে $১৫০০✖৮০= ১,২০,০০০ টাকা হবে।

২. ইউটিউব

ইউটিউবে চ্যানেল খোলার পর এক সেখানে ভালো ভিডিও কন্টেন দিবেন। ইউটিউবের শর্ত অনুযায়ী এক বছরের ভিতরে এক হাজার সাবস্কাইব ও চার হাজার ঘন্টা ওয়াচটাইম হলেই আপনি এ্যাডসেন্সের জন্য আবেদন করতে পারবেন।


এরপর এ্যাডসেন্সের জন্য আবেদন করতে পারবেন। এ্যাডসেন্স পাওয়ার পর আপনি ভিডিও কন্টেন এ ইচ্ছামত যেকোন জায়গায় এ্যাড বসিয়ে দিতে পারবেন। তারপর আপনার ঐ ভিডিওটি যতবেশি ভিউ হবে ততবেশি আয় হতে থাকবে।

আপনারা লক্ষ্য করবেন এমন অনেক চ্যানেলের ভিডিও রয়েছে যেগুলো প্রায় কয়েক লক্ষ মানুষ দেখেছে। একটা ভিউ করার জন্য আপনাকে সর্বনিম্ন $০.০১ দিবে। যদি আপনার ভিডিওটি যদি এক লক্ষ মানুষ দেখে এবং প্রতিদিন একটি ভিডিও আপলোড করেন, তাহলে মাসে আপনার ভিউ হবে ত্রিশ লক্ষ। যার মধ্যে আপনার ভিউ হিসাব হলো দশ লক্ষ।$০.০১✖১০,০০,০০০= $১০,০০০ তাহলে বাংলাদেশে ৮ লক্ষ টাকা।

আশাকরি আপনাদের বোঝাতে পেরেছি।

।।।।।।ধন্যবাদ।।।।।।

Related Posts