ওয়ার্ডপ্রেস দ্বারা আয় করার ৪ টি সহজ কৌশল

ইন্টারনেট মানেই হচ্ছে নানান ধরনের ওয়েবসাইট, অ্যাপ বা সফটওয়ারের মেলা। এসকল সফটওয়্যার গুলোর দ্বারা আমরা বিনোদন পাই, বন্ধুদের সাথে বা দেশ বিদেশের নানান প্রান্তের লোকের সাথে যোগাযোগ রাখতে পারি। এছাড়াও নিজের সকল অনুভূতি শেয়ার করতে পারি।

ইউটিউব, ফেসবুক, ওয়েবসাইট এগুলো সবগুলোই এক একটি সফটওয়্যার, যেগুলো আমরা প্রায় সবাই ব্যবহার করে থাকছি। এই ধরনের সফটওয়্যার ব্যবহার এর পাশাপাশি যদি আপনি এগুলোর সম্পর্কে কিছু দক্ষতা অর্জন করতে পারেন তাহলে সেই দক্ষতা কাজে লাগিয়ে অনলাইন থেকে আয় করা সম্ভব।

ইন্টারনেট প্লাটফর্মে এমন একটি শক্তিশালী সফটওয়্যার হচ্ছে ওয়ার্ডপ্রেস, যাকে কাজে লাগিয়ে বর্তমান অসংখ্য কোম্পানি তাদের বিজনেস পরিচালনা করছে।

তবে আমি আপনাকে বলছি না যে আপনি সেরকম কিছু করুন বা বড় বিজনেস করতে হবে। আপনি শুধু আজকের আর্টিকেলটা একটু মনোযোগ সহকারে পড়ুন তাহলেই বুঝতে পারবেন পুরো বিষয়টা।

শুরুতে জেনে নেই WordPress আসলে কি?

WordPress হলো পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট তৈরি করার সাইট। একটি প্রফেশনাল মানের ওয়েবসাইট তৈরি করতে যে যে ফিচার বা ফাংশন এর প্রয়োজন সেসব রয়েছে এই ওয়ার্ডপ্রেসে। এই সফটওয়্যার কাজে লাগিয়ে আপনি আপনার সার্ভিস দ্বারা অন্যান্য কোম্পানিগুলোকে সাহায্য করার মাধ্যমে ইন্টারনেট থেকে আয় করতে পারবেন।

ওয়ার্ডপ্রেস দ্বারা আয় করার ৪ টি সহজ কৌশল

১) বিভিন্ন কোম্পানির জন্য ওয়েবসাইট তৈরি করে দেওয়াঃ আজ অনলাইন প্লাটফর্মে অসংখ্য বড় বড় কোম্পানি আপনি দেখতে পারবেন। প্রত্যেক কোম্পানিগুলোর তাদের বিজনেস এর জন্য একটি ওয়েবসাইট এর প্রয়োজন আবশ্যক।

তাই যদি আপনি ওয়ার্ডপ্রেসের সম্পর্কে ভালোভাবে জেনে একটি প্রফেশনাল মানের ওয়েবসাইট তৈরি করে দিতে পারেন যেকোনো কোম্পানিকে, তাহলে আপনি অনেক ভালো ক্যারিয়ার ডেভলপ করতে পারবেন।

২)নিজস্ব ওয়ার্ডপ্রেস প্রোডাক্ট বা সার্ভিস তৈরি করে সেল করাঃ আমরা একটু আগেই জানলাম আজ অনলাইনে যেকোনো বড় বড় কোম্পানি বা বিভিন্ন কোম্পানির তাদের পণ্য বা সার্ভিস এর বিজনেস করার জন্য প্রয়োজন হচ্ছে একটি ওয়েবসাইট।

তবে আপনি যদি ওয়েবসাইট তৈরি করার কাজটি করতে না চান, তাহলে আপনি WordPress এ বিভিন্ন থিম, প্লাগিন ইত্যাদি তৈরি করে সেল করার মাধ্যমেও আয় করতে পারেন। অনলাইনে WordPress Product বা Service এর চাহিদা অনেক।

৩) WordPress শিখিয়ে আয়ঃ যারা নতুন WordPress শিখতে চায় তাদের অনেক ক্ষেত্রেই এটি বুঝতে অসুবিধা হয়। যদি আপনার WordPress এর বিষয়ে ভালো জ্ঞান থাকে তাহলে আপনি কোর্স আকারে WordPress শিখিয়ে আয় করতে পারবেন।

৪) WordPress দ্বারা একটি ব্লগ বানিয়ে আয়ঃ আজ যদি আপনি ইন্টারনেটে কোনো কীওয়ার্ড লিখে সার্চ করেন দেখতে পাবেন অসংখ্য ব্লগ সাইটের রেজাল্ট আপনার সামনে আসছে। এর থেকে বুঝা যায় বর্তমানে অসংখ্য মানুষ ওয়ার্ডপ্রেস দ্বারা একটি ব্লগ সাইট বানিয়ে সেখান থেকে ভালো পরিমাণে অর্থ আয় করতে পারছে।

এই চার উপায়ে আপনি চাইলে ওয়ার্ডপ্রেস দ্বারা আয় করতে পারেন। আজকের আর্টিকেলটা শেষ করছি এইটুকুতেই, কোনো প্রশ্ন বা মতামত থাকলে মন্তব্য করে জানাবেন। আল্লাহ হাফেজ

Related Posts

1 Comment

মন্তব্য করুন